160W ফাস্ট চার্জিংয়ের সাথে নতুন OnePlus স্মার্টফোন? জল্পনা বাড়াল 3C পোর্টাল

Oppo সম্প্রতি তাদের ১৫০ ওয়াট চার্জিং প্রযুক্তি প্রদর্শন করেছে। যার সঙ্গে এপ্রিল-জুনের মধ্যে OnePlus-এর একটি স্মার্টফোন বাজারে আসবে‌‌। তবে এবার তার থেকেও দ্রুত চার্জিং স্পিডসম্পন্ন ওয়ানপ্লাসের একটি হ্যান্ডসেট চীনের 3C অথোরিটির শংসাপত্র পেয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। যা ১৬০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে‌।

সর্বপ্রথম মাইস্মার্টপ্রাইস দ্বারা স্পট হওয়া সেই লিস্টিংয়ে দেখা যাচ্ছে, ডিভাইসটির মডেল নম্বর PKGM10 এবং এটি একটি 5G মোবাইল ফোন৷ আর এখানেই বিভ্রান্তি সৃষ্টি‌‌ কারণ, এতদিনন PKGM10 মডেল নম্বরটি ওয়ানপ্লাসের আসন্ন ট্যাবলেট, OnePlus Tab-এর।

কয়েকসপ্তাহ আগে উন্মোচিত হওয়া ওপ্পোর ট্যাবলেটে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং, আর তার চারগুণেরও বেশি চার্জিং স্পিডের সাথে ওয়ানপ্লাস প্যাডের আত্মপ্রকাশ, এটা কল্পনা করাও যেমন কঠিন, তেমনই ওপ্পোপ্রেমীদের কাছে হজম করা দুরূহ কাজ। এতএব, PKGM10 মডেল নম্বরটি একটি OnePlus ফ্ল্যাগশিপ স্মার্টফোনের অর্ন্তগত বলেই আশা করা যায়।

সেই ১৬০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে সবার প্রথমে আসতে চলা ডিভাইসগুলির মধ্যে অন্যতম হিসেবে গণ্য করা হচ্ছে OnePlus 10 সিরিজের নতুন ভ্যারিয়েন্টকে। এ দিকে, জল্পনা শোনা যাচ্ছে যে, ৬.৭ ইঞ্চি ওলেড ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর, এবং ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রসেসরের সাথে একটি নতুন হ্যান্ডসেটের উপরে কাজ করছে ওয়ানপ্লাস। এতেও ১৬০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।