ব্যাটারি চমকে দেবে! সস্তায় প্রিমিয়াম ফিচার্স সহ লঞ্চ হল Samsung Galaxy Tab S9 FE ও Galaxy Tab S9 FE+

Published on:

Samsung Galaxy Tab S9 FE & Galaxy Tab S9 FE Plus Launched

বেশ কিছুদিন ধরে প্রোমোশনাল টিজার প্রকাশের পর অবশেষে আজ (৪ অক্টোবর) স্যামসাং তাদের নতুন Fan Edition ফোন, ইয়ারবাডস ও ট্যাব গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। যাদের মধ্যে অন্যতম Samsung Galaxy S9 FE এবং Galaxy S9 FE+। সাশ্রয়ী মূল্যে এই ফ্যান এডিশনের ট্যাব দু’টি ব্যবহারকারীদের কাছে Galaxy Tab S-সিরিজের ফ্ল্যাগশিপ এক্সপেরিয়েন্স পৌঁছে দিতে সক্ষম হবে বলে দাবি সংস্থার। নতুন ট্যাবলেট দুটি Galaxy S23 FE এবং Galaxy Buds FE-এর পাশাপাশি লঞ্চ করা হয়েছে। চলুন তাহলে Samsung Galaxy Tab S9 FE সিরিজের সমস্ত স্পেসিফিকেশন এবং মূল্য সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Tab S9 FE সিরিজের স্পেসিফিকেশন এবং ফিচার

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৯ এফই ১০.৯ ইঞ্চির ডাব্লিউকিউএক্সজিএ এলসিডি (WQXGA LCD) ডিসপ্লে (গ্যালাক্সি ট্যাব এস৯-এ ডায়নামিক অ্যামোলেড ২x ডিসপ্লে রয়েছে) সহ এসেছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে৷ অন্যদিকে, গ্যালাক্সি ট্যাব এস৯ প্লাস ২,৫৬০×১,৬০০ পিক্সেল রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ১২.৪ ইঞ্চি এলসিডি প্যানেল অফার করে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, ফ্যান এডিশনের ট্যাবলেটগুলি স্যামসাংয়ের নিজস্ব এক্সিনস ১৩৮০ চিপসেট দ্বারা চালিত। স্ট্যান্ডার্ড স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৯ এফই ৬ জিবি/৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যায়। আর প্লাস মডেলটি ৮ জিবি/১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ অফার করে। দুটি ট্যাবলেটেই মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে ১ টিবি পর্যন্ত স্টোরেজ সম্প্রসারণ করা যাবে।

ক্যামেরার ক্ষেত্রে, Galaxy Tab S9 FE-এর রিয়ার প্যানেলে একটিমাত্র ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর রয়েছে। আর ট্যাবের সামনে সেলফি এবং ভিডিও কল করার জন্য একটি ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান৷ অন্যদিকে, Samsung Galaxy Tab S9 FE+ মডেলটি ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং অটোফোকাস সহ একটি অতিরিক্ত ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর সমন্বিত ডুয়েল-রিয়ার ক্যামেরা মডিউল এসেছে। আর এটির সামনের দিকেও একই ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy Tab S9 FE বিশাল ৮,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, আর এর ‘Plus’ ভ্যারিয়েন্টে আরও বড় ১০,০৯০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি রয়েছে৷ উভয়ই ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। Samsung Galaxy Tab S9 FE সিরিজের অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একেজি (AKG)-এর ডুয়েল স্পিকার, ডলবি অ্যাটমস (Dolby Atmos) এবং স্যামসাং কেনক্স (Samsung Knox) সাপোর্ট। পরিশেষে, ট্যাবগুলি আইপি৬৮ (IP68) রেটিং প্রাপ্ত ধুলো এবং জল প্রতিরোধী বিল্ড অফার করে।

Samsung Galaxy Tab S9 FE সিরিজের মূল্য ও লভ্যতা

Samsung Galaxy Tab S9 FE এবং Samsung Galaxy Tab S9 FE+ উভয় টেবিলই মিন্ট, সিলভার, গ্রে এবং ল্যাভেন্ডার – এই চারটি কালার অপশনে উপলব্ধ। Galaxy Tab S9 FE সিরিজের দাম মার্কিন যুক্তরাষ্ট্রে ৪৪৯ ডলার (প্রায় ৩৭,৭৮৯) থেকে শুরু হচ্ছে৷ আর ইউরোপে Samsung Galaxy Tab S9 FE পাওয়া যাবে ৫২৯ ইউরো (প্রায় ৪৬,২২০ টাকা) এবং Galaxy Tab S9 FE+ এর মূল্য ৬৯৯ ইউরো (প্রায় ৬১,০৭৫ টাকা)। তবে উভয় ট্যাবেরই ৫জি মডেলের জন্য অতিরিক্ত ১০০ ইউরো (প্রায় ৮,৭৪০ টাকা) খরচ করতে হবে। উল্লেখ্য, ভারতে Samsung Galaxy Tab S9 FE এবং Samsung Galaxy Tab S9 FE+ এর দাম প্রতিবেদন লেখা পর্যন্ত জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥