চার্জের চিন্তা না করে যত খুশি ব্যবহার করা যাবে, ব্যাপক শক্তিশালী ট্যাব আনছে Samsung

Avatar

Published on:

Samsung Galaxy Tab S9 Ultra Processor

স্যামসাং (Samsung) শীঘ্রই Galaxy Tab S9 সিরিজটি বাজারে লঞ্চ করতে চলেছে। কোম্পানি তিনটি ট্যাব আনতে পারে – স্ট্যান্ডার্ড Tab S9, মিড-টিয়ার Tab S9+ এবং টপ-এন্ড Tab S9 Ultra। স্যামসাং তাদের আসন্ন Galaxy Tab S9 সিরিজের লঞ্চের বিষয়ে এখনও নিশ্চিত ভাবে কিছু জানায়নি। তবে, Galaxy Tab S9 সিরিজটি আগামী মাসে Galaxy Z Fold 5 এবং Flip 5-এর সাথে এ বছরের দ্বিতীয় গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টে লঞ্চ হতে পারে বলে খবর। লঞ্চের আগে এখন, Samsung Galaxy Tab S9 Ultra গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে, যা কিছু স্পেসিফিকেশন তুলে ধরেছে।

Samsung Galaxy Tab S9 Ultra হাজির Geekbench সাইটে

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা অ্যাপলের আইপ্যাড প্রো-কে টেক্কা দিতে প্রিমিয়াম অ্যান্ড্রয়েড ট্যাবলেট হিসাবে খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে। আগামী মাসে গ্যালাক্সি ট্যাব এস৯ সিরিজের ওপর থেকে পর্দা সরানো হতে পারে। লঞ্চের আগে এখন, SM-X910 মডেল নম্বর সহ প্রিমিয়াম আল্ট্রা মডেলটি গিকবেঞ্চে তালিকাভুক্ত হয়েছে। যা নিশ্চিত করে যে, আসন্ন ট্যাবলেটটি ‘কালামা’ (Kalama) কোডনেমযুক্ত একটি কোয়ালকম প্রসেসর দ্বারা চালিত হবে৷

ওই চিপসেটটির প্রাইম কোরের সর্বোচ্চ ক্লক স্পিড ৩.৩৬ গিগাহার্টজ, যেখানে এর চারটি পারফরম্যান্স কোরকে ২.৮ গিগাহার্টজে ক্লক করা হয়েছে। আর বাকি তিনটি এফিশিয়েন্সি কোর ২.০২ গিগাহার্টজে রান করে। বেঞ্চমার্ক সাইটে উল্লেখিত এই তথ্যগুলিই নির্দেশ করেছে যে, গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের সাথে আসবে, যা স্যামসাংয়ের প্রিমিয়াম গ্যালাক্সি এস২৩ সিরিজে ব্যবহার করা হয়েছে।

এছাড়াও, বেঞ্চমার্ক লিস্টিং থেকে নিশ্চিত হওয়া যায় যে, অ্যান্ড্রয়েড ট্যাবলেটটি কমপক্ষে ১২ জিবি র‍্যাম অফার করবে। আশা করা যায়, স্যামসাং ২৫৬ জিবি বা ৫১২ জিবি স্টোরেজ বিকল্প সহ ট্যাবলেটটি লঞ্চ করবে। গিকবেঞ্চে তালিকাভুক্ত মডেলটি হল গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা-এর ওয়াই-ফাই ওনলি ভ্যারিয়েন্ট। তবে ডিভাইসটির একটি ৫জি ভার্সনও বাজারে আসবে।

এছাড়াও জানা গেছে যে, আসন্ন স্যামসাং ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে, যার ওপর সম্ভবত ওয়ান ইউআই ৫.১ (One UI 5.1) কাস্টম স্কিন থাকবে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা গিকবেঞ্চের সিঙ্গেল কোর টেস্টে ২,০৮৬ পয়েন্ট এবং মাল্টি কোর টেস্টে ৫,৬৮৬ পয়েন্ট স্কোর করেছে। এগুলি ছাড়া বেঞ্চমার্ক ডেটাবেসে ট্যাবটির সম্পর্কে অতিরিক্ত কোন তথ্য প্রকাশ করা হয়নি।

ইতিমধ্যেই Samsung Galaxy Tab S9 Ultra সম্পর্কে বেশকিছু তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। ফ্ল্যাগশিপ স্যামসাং ট্যাবলেটটির ডিজাইন রেন্ডারও প্রকাশ্যে এসেছে, যা ডিভাইসটির ব্যাক প্যানেলে ক্যামেরা সেটআপের জন্য দুটি বৃত্তাকার কাটআউট প্রদর্শন করেছে। এটিতে এস পেন (S Pen) স্টাইলাসের জন্য ক্যামেরা কাটআউটের নীচে একটি উল্লম্ব ম্যাগনেটিক স্ট্রিপও থাকবে।

আবার, Galaxy Tab S9 Ultra-এর ডিসপ্লের লম্বা বেজেলের ওপর ডুয়েল ফ্রন্ট ক্যামেরা সেটআপের জন্য একটি চওড়া নচ দেখা যাবে। এতে সম্ভবত ২,৯৬০ x ১,৮৪৮ পিক্সেলের রেজোলিউশন সহ ১৪.৬ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। এছাড়া, ট্যাবলেটটিতে বিশাল ১১,২০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। পরিশেষে, জল এবং ধুলো প্রতিরোধের জন্য Galaxy Tab S9 Ultra আইপি৬৮ (iP68) রেটিং প্রাপ্ত চ্যাসিসের সাথে আসবে৷

সঙ্গে থাকুন ➥