Pulsar, Apache দের এক্সট্রিম টক্কর দিতে লঞ্চ হল নতুন 2022 Hero Xtreme 160R

Avatar

Published on:

ভারতের বাজারে আজ চুপিসারে লঞ্চ হল দেশের বৃহত্তম টু-হুইলার ব্র্যান্ড হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর একমাত্র নেকেড স্ট্রিট মোটরসাইকেল Xtreme 160R-এর আপডেটেড ভার্সন (2022)। ভারতের বাজারে বাইকটি সিঙ্গেল ও ডুয়েল ডিস্ক মডেলে বেছে নেওয়া যাবে। Hero Xtreme 160R-এর সিঙ্গেল ও ডুয়েল ডিস্ক ভার্সন দুটির দাম যথাক্রমে ১,১৭,১৪৮ টাকা ও ১,২০,৪৯৮ টাকা (এক্স-শোরুম)। অন্য দিকে এর Stealth এডিশনের মূল্য ১,২২,৩৩৮ টাকা (এক্স-শোরুম)। বাইকটি বাজারে TVS Apache RTR 160 4V ও Bajaj Pulsar N160-র সাথে সমানে টেক্কা নেবে।

2022 Hero Xtreme 160R-এর ডিজাইনে সামান্য কিছু আপডেট ছাড়া আর তেমন কোনো পরিবর্তন ঘটানো হয়নি। হালকা ওজন এবং স্লিম চ্যাসিসের জন্য নেকেড বাইকটি বরাবরই খ্যাতনামা। নয়া মডেলটিতে যাত্রীর সুবিধার জন্য নতুন গ্র্যাবরেল দেওয়া হয়েছে। আবার নতুন ডিজাইনের সিঙ্গেল পিস সিট, দীর্ঘ পথ চলার ক্ষেত্রে কোমরকে আরাম দেবে বলে দাবি সংস্থার। এ ছাড়া বাইকটি সম্পূর্ণরূপে অপরিবর্তিত।

বাইকটির ফিচারের তালিকায় একটি সিঙ্গেল পড এলইডি হেডল্যাম্প, পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক, রেড স্টিকার সহ ব্ল্যাক ফিনিশড অ্যালয় হুইল, সাইড মাউন্টেড ব্ল্যাক এগজস্ট সিস্টেম, ও গিয়ার পজিশন ইন্ডিকেটর সহ একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোলের দেখা মেলে। পারফরম্যান্সের প্রসঙ্গে বললে, Hero Xtreme 160R আগের মতই একটি ১৬৩ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিনে দৌড়বে। যা থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ১৫ বি এইচ পি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ১৪ এনএম টর্ক উৎপন্ন হবে।

Xtreme 160R-এর ইঞ্জিনের সাথে সংযুক্ত একটি ৫-স্পিড ট্রান্সমিশন। সিঙ্গেল ডিস্ক ভ্যারিয়েন্টের পেছনে ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। তবে স্টিল্থ এডিশনের দু’চাকায় উপস্থিত একটি সিঙ্গেল চ্যানেল এবিএস সহ ডিস্ক ব্রেক। নতুন বাইকটির সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে প্রিলোড অ্যাডজাস্টেবল মোনোশক সাসপেনশন রয়েছে।

সঙ্গে থাকুন ➥