Reliance Jio-র পর পরিবার সহ কর্মীদের ভ্যাকসিনের খরচ বহন করবে Airtel

Avatar

Published on:

বিগত এক বছরে কোভিড ১৯ ভাইরাসের প্রকোপে ছন্নছাড়া হয়ে গেছে সমস্ত মানুষের জীবন। মহামারিতে বিপর্যস্ত হয়েছে সব শ্রেণীর মানুষ। বিশেষ করে বেসরকারী প্রতিষ্ঠানে চাকুরীজীবিরা অনেক রকম সমস্যার সম্মুখীন হয়েছিলেন। বর্তমানে পরিস্থিতি যদিও বেশ কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। মৃত্যুহার অনেক কমেছে এবং জোরকদমে চলছে টীকাকরণের কাজ। এই প্রসঙ্গে জনপ্রিয় টেলিকম কোম্পানি এয়ারটেল (Airtel) তাঁদের কর্মীদের জন্য নিয়ে এলো একটি সুখবর। ভারতের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানিটি ঘোষণা করেছে যে তারা তাঁদের সমস্ত কর্মচারী এবং তাদের ওপর নির্ভর পরিবারের সদস্যদের জন্য কোভিড -১৯ ভ্যাকসিনের খরচ বহন করবে। এর আগে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড (Reliance), টাটা কনসালটেন্সি সার্ভিসেস লিমিটেড (TCS) এবং ইনফোসিস লিমিটেডও (Infosys Ltd) এর মত বেশ কয়েকটি কোম্পানি তাঁদের কর্মীদের জন্য ভ্যাকসিনের খরচ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

এয়ারটেল বলেছে – “স্বাস্থ্য ও সুস্থতার দিকে আমাদের বহুমুখী লক্ষ্যের অংশ হিসাবে, Airtel কর্মচারী এবং তাদের ওপর নির্ভর পরিবারের সব সদস্যদের জন্য কোভিড ভ্যাকসিনেশন ব্যয় বহন করা হবে।”

এয়ারটেল আরও জানিয়েছে, তারা সম্পূর্ণ সরকারি নিয়ম এবং যোগ্যতার মানদন্ডের ভিত্তিতেই এই কার্য সম্পাদন করবে। বর্তমানে ভারতে ষাটোর্ধ্ব নাগরিকদের এবং যারা ৪৫ বছরের বেশী বয়সী কো-মবিডিটিতে ভুগছেন তাদের দ্রুত হারে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। এই পরিষেবা প্রদান করার লক্ষ্যে এয়ারটেল বিভিন্ন স্বাস্থ্যসেবা সরবরাহকারীদের সাথে অংশীদার হয়ে কর্মীদের টিকাকরণের ব্যবস্থা করতে চাইছে।

আগেই বলেছি এয়ারটেলের মত আরও বেশ কয়েকটি সংস্থা একই পদক্ষেপ নিয়েছে। রিলায়েন্স ৫ই মার্চ ঘোষণা করেছে যে তাঁরা তাঁদের ১৩৯,০০০ জন কর্মচারী এবং তাদের পরিবারের (স্ত্রী, শিশু এবং পিতামাতাসহ) টিকাকরণের ব্যয় বহন করবে। সংস্থাটি আশা করছে তারা প্রায় নয় লাখ মানুষের বিনামূল্যে টিকাকরণের ব্যবস্থা করবে। এছাড়াও আইসিআইসিআই (ICICI) ব্যাংক, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI), টিসিএস (TCS), ইনফোসিস (Infosys), অ্যাকসেন্টার (Accenture), আরপিজি (RPG) গ্রুপ, ক্যাপগেমিনি (Capgemini), কগনিজ্যান্ট (Cognizant) ইত্যাদি কোম্পানিগুলি সমস্ত কর্মচারী এবং তাঁদের পরিবারের সদস্যদের জন্য ভ্যাকসিনের ব্যয় পরিশোধ করবে বলে জানা গেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥