Asus ROG Phone 5 Ultimate: অবশেষে ভারতে শুরু হচ্ছে বিশ্বের প্রথম 18GB র‌্যামের গেমিং ফোনের সেল

Avatar

Published on:

শীঘ্রই ভারতে শুরু হতে চলেছে Asus ROG Phone 5 Ultimate গেমিং স্মার্টফোনের সেল। বিশ্বের প্রথম ১৮ জিবি র‌্যামের এই ফোনটি কেনার জন্য অনেক গেমারই অপেক্ষা করেছিল। এটি Asus ROG Phone 5 এর আপগ্রেড ভার্সন হিসেবে এসেছে। স্বাভাবিকভাবেই প্রিমিয়াম রেঞ্জের নয়া এই স্মার্টফোন মোবাইল গেমারদের একটি ফ্ল্যাগশিপ অভিজ্ঞতা দেবে।

উল্লেখ্য, চলতি বছরের মার্চ মাসে ROG Phone 5 Ultimate স্মার্টফোনটি বিশ্বের বেশ কয়েকটি দেশে লঞ্চ হয়েছিল। কিন্তু তখন ভারতে এর সেল শুরু হয়নি। এখন সংস্থাটি ঘোষণা করেছে, আগামী ২৬ ডিসেম্বর থেকে নয়া এই গেমিং ফোন বিক্রির জন্য উপলব্ধ হবে। চলুন এক নজরে দেখে নেওয়া যাক Asus ROG Phone 5 Ultimate স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন

Asus ROG Phone 5 Ultimate -এর দাম ও লভ্যতা

আগামী ২৬ ডিসেম্বর অর্থাৎ রবিবার থেকে ভারতে শুরু হচ্ছে আসুস আরওজি ফোন ৫ আনলিমিটেড এর বিক্রি। ওই দিন বেলা বারোটা থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্টের মাধ্যমে ফোনটি কেনা যাবে। ভারতীয় বাজারে ফোনটির মূল্য ধার্য হয়েছে ৭৯,৯৯৯ টাকা। উল্লেখ্য এর রেগুলার মডেল, অর্থাৎ আসুস আরওজি ফোন ৫ এর এখন দাম ৪৯,৯৯৯ টাকা।

Asus ROG Phone 5 Ultimate -এর স্পেসিফিকেশন

আসুস আরওজি ফোন ৫ আনলিমিটেড স্মার্টফোনটির ফিচার এর রেগুলার মডেলের মতই। যদিও সামান্য কিছু পার্থক্য রয়েছে। এছাড়া ডিজাইনগত পার্থক্যও দেখা যাবে। ফ্রস্টেড ব্ল্যাক গ্লাস এবং স্টর্ম হোয়াইট কালারের সাথে আসা এই ফোনে ৬.৭৮ ইঞ্চি PMOLED (প্যাসিভ ম্যাট্রিক্স ওএলইডি )‌ ডিসপ্লে আছে, যার রেজোলিউশন ২৪৪৮x১০৮০ পিক্সেল। সুরক্ষার জন্য এতে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন। সিস্টেম অ্যালার্ট এবং স্ট্যাটাসের জন্য এতে যুক্ত হয়েছে কাস্টমাইজেবল অ্যানিমেশন ফিচার।

এছাড়া আসুসের এই গেমিং ফোনটির স্পেশাল এডিশন অ্যামো-বক্সের (ammo-box) সাথে পাওয়া যাবে। এর সাথে থাকছে এআর আনবক্সিং এক্সপেরিয়েন্স এবং স্পেশাল এডিশন ফ্রসটেড গ্লাস। আবার ডিভাইসটি এসেছে অ্যারো কুলার ৫ অ্যাক্টিভ কুলিং অ্যাক্সেসরির সাথে, যাতে আছে স্পেশাল এডিশন হোয়াইট আরওজি অ্যারো কেস এবং একটি ফিজিক্যাল ট্রিগার বাটন।

বেস মডেলের সঙ্গে তুলনা করলে এর সবচেয়ে বড় পার্থক্য হল মেমরি ক্যাপাসিটি। এটি ৫১২ জিবি স্টোরেজ এবং ১৮ জিবি র‌্যাম যুক্ত বিশ্বের প্রথম স্মার্টফোন। আবার এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ বেসড আরওজি ইউ আই অপারেটিং সিস্টেমে চলবে। ফটোগ্রাফির জন্য এতে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল প্রাইমারি লেন্স, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। এছাড়া সেলফির জন্য এর সামনে থাকছে ২৪ মেগাপিক্সেলের ফ্রন্টফেসিং ক্যামেরা।

Asus ROG Phone 5 Ultimate -এর কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে ওয়াইফাই ৮০২ .১১, ব্লুটুথ ৫.২, একটি ইউএসবি টাইপ সি ৩.১ পোর্ট, ইউএসবি টাইপ সি ২.০ পোর্ট। পরিশেষে বলি, নয়া এই গেমিং স্মার্টফোনটি ৬০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসছে, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥