Benelli 502C : ভারতে ভ্রমণ-বান্ধব মর্ডান ক্রুজার বাইক লঞ্চ করল বেনেলি

Avatar

Published on:

এ মাসের শুরুতে ভারতে বেনেলি (Benelli) তাদের প্রথম মর্ডান ক্রুজার 502C-এর প্রি-বুকিং চালু করেছিল। আর আজ বহু প্রত্যাশিত এই বাইকটি অফিসিয়ালি লঞ্চ করেছে তারা। ‘Ultimate Urban Cruiser’ নামে বাজারজাত এই আধুনিক ক্রুজার বাইকটির দাম ৪.৯৮ লাখ (এক্স-শোরুম) টাকা ধার্য করা হয়েছে। ম্যাট কনগ্যাক রেড এবং ম্যাট ব্ল্যাক কালার অপশনে এটি বেছে নিতে পারবে ক্রেতারা।

Benelli 502C ডিজাইন ও ফিচার

বেনেলি ৫০২সি এর ডিজাইনে ডুকাটির ফ্ল্যাগশিপ পাওয়ার ক্রুজার ডিয়াভেল ১২৬০-এর অনুপ্রেরণা স্পষ্ট। ডিজাইন অবশ্যই নজর কাড়বে। অনাচ্ছাদিত ট্রেলিস ফ্রেম, স্টেইনলেস স্টিলের ডাবল ব্যারেল এগজস্ট পাইপ বাইকটির অ্যাগ্রেসিভ স্টাইলে আলাদা মাত্রা যোগ করেছে। লম্বা হ্যান্ডেলবার এবং ফরোয়ার্ড-সেট ফুটপেগের জন্য স্বাচ্ছন্দ্যে চালানো যাবে এই ক্রুজার বাইক। বেনেলি ৫০২সি মর্ডান ক্রুজার  ইঞ্জিন, ফ্রেম, সাইড প্যানেল, এবং হুইল ব্লাকড আউট করা হয়েছে।

একটি মর্ডান ক্রুজারের থেকে যে বিষয়গুলি আশা করা যায় – ফুল-এলইডি লাইটিং সিস্টেম (হেডল্যাম্প, ডিআরএল), রেডিয়েটর গ্রিল, ইঞ্জিন গার্ড, ডুয়েল ডিসপ্লে মোড-সহ ফুল-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার – সবকিছুই বেনেলি ৫০২সি-তে মজুত। এছাড়া বেনেলি ৫০২সি এর ফুয়েল ট্যাঙ্কে ২১ লিটার পর্যন্ত তেল ধরবে।

Benelli 502C মেকানিক্যাল স্পেসিফিকেশন

বেনেলি ৫০২সি ৫০০ সিসি-র লিকুইড কুল্ড প্যারালাল টুইন ইঞ্জিন থেকে দৌড়নোর শক্তি সংগ্রহ করে, যা ৮,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪৭ বিএইচপি পাওয়ার এবং ৬,০০০ আরপিএম গতিতে ৪৬ এনএম পিক টর্ক জেনারেট করতে পারে। এতে সিক্স স্পিড গিয়ারবক্স দেওয়া হয়েছে।

বেনেলি ৫০২সি-তে সাপসেনশনের কার্যভার সামনালোনর জন্য ৪১ মিমি ইউএসডি ফোর্কস এবং সুইংআর্ম ও প্রি-লোড অ্যাডজাস্টমেন্ট সহ মনো-শক ইউনিট রয়েছে। অপ্টিমাম ব্রেকিং পাওয়ারের জন্য বাইকে ২৮০ মিমি-র টুইন ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং ২৪০ মিমি-র সিঙ্গেল রিয়ার ডিস্ক ব্রেক আছে। সাথে ডুয়েল চ্যানেল এবিএস স্ট্যান্ট্যার্ড হিসেবে থাকছে।

এই মুহূর্তে Benelli 502C-এর প্রধান প্রতিপক্ষ হিসেবে তেমন কেউ নেই। তবে Honda তাদের Rebel 500 বাইকটি ভারতে লঞ্চ করলে Benelli 502C-এর সাথে এর প্রতিদ্বন্দ্বিতা চলবে। সেটি না হওয়া পর্যন্ত ৫০০ সিসি সেগমেন্টে একমাত্র ট্যুরিং ফ্রেন্ডলি বাইকের গৌরব উপভোগ করবে Benelli 502C।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥