কল করতে পারবেন ফোন বা সিম ছাড়াই, ইলন মাস্কের X অ্যাপ দেবে বিশেষ সুবিধা

Avatar

Published on:

Elon Musk Use X for Texts & Calls

ভয়েস কল বা মেসেজ করার জন্য বিশ্বব্যাপী প্রত্যেকটি মানুষ বরাবরই সিম কার্ডের উপর নির্ভরশীল। তবে যদি বলা হয় যে, মোবাইলে সিম কার্ড না ভরেই অডিও / ভিডিও কলিং এবং একই সাথে মেসেজ পাঠানো যাবে তাহলে আপনাদের প্রতিক্রিয়া কি হবে? অনেকেই হয়তো অবাক হবেন, আবার কেউ কেউ রিচার্জের পেছনে কম টাকা খরচ করতে হবে ভেবে খুশিও হতে পারেন। আসলে X (পূর্বে Twitter নামে পরিচিত) প্ল্যাটফর্মের কর্ণধার ইলন মাস্ক (Elon Musk) জানিয়েছেন, তিনি খুব শীঘ্রই তার মোবাইল ফোন নম্বরটি বন্ধ করে দিতে চলেছেন। আর মেসেজ, অডিও এবং ভিডিও কলের জন্য X প্ল্যাটফর্ম ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন।

ভয়েস কলিং বা মেসেজ পাঠানোর জন্য আর সিম কার্ড ব্যবহার করবেন না ইলন মাস্ক, সুইচ করছেন X প্ল্যাটফর্মে

হালফিলে ইলন মাস্ক X প্ল্যাটফর্মে জানিয়েছেন যে, তিনি ভয়েস / ভিডিও কলিং এবং এসএমএস পাঠানোর মতো কাজগুলি করার জন্য খুব শীঘ্রই উক্ত মাইক্রব্লগিং সাইটে সুইচ করতে চলেছেন। পোস্টটা কিছুটা এরকম ছিল – “আর কয়েক মাসের মধ্যে আমি আমার ফোন নম্বর বন্ধ করে দেব এবং মেসেজ, অডিও/ভিডিও কলের জন্য X প্ল্যাটফর্ম ব্যবহার করব।”

জানিয়ে রাখি, ২০২৩ সালের অক্টোবর মাসে X প্ল্যাটফর্মে অডিও এবং ভিডিও কলিং ফিচারের ঘোষণা করা হয়েছিল। যার পর থেকেই সিইও ইলন মাস্ক এই ফিচারগুলির ব্যাপক প্রচারকার্য শুরু করে দিয়েছিলেন। মনে করা হচ্ছে, সাম্প্রতিক পোস্টটি এই প্রচারকার্যেরই একটা অংশ।

অনেকের মতে, আমেরিকার এই বিলিনিয়ার ব্যবসায়ী X প্ল্যাটফর্মকে ‘অল-রাউন্ড’ অ্যাপ করে তুলতে চান। যেকারণে হোয়াটসঅ্যাপের ন্যায় ভয়েস / ভিডিও কলিং ও এসএমএস ফিচার চালু করা হয়েছে। আবার ভিডিও শেয়ারিং অ্যাপ ইউটিউব -কে টেক্কা দিয়ে ‘ফুল লেন্থ ভিডিও আপলোড’ -এর সুবিধাও এখন অফার করছেন ইলন। এক্ষেত্রে তিনি উক্ত ফিচারের প্রচার করতে জনপ্রিয় ইউটিউবার মিস্টার বিস্ট (Mr.Beast) -কে তার ভিডিওগুলি ইউটিউবের পরিবর্তে সরাসরি X -এ পোস্ট করার পরামর্শ দেন। এখন বহু মিডিয়া ফার্ম এবং প্রভাবশালী ব্যক্তিরা সরাসরি X প্ল্যাটফর্মেই তাদের ভিডিও পোস্ট করছেন। ফলে সম্ভাবনা আছে, ইলন মাস্কের সিম কার্ড ত্যাগ করার পদক্ষেপে ব্যাপকভাবে সাড়া দিতে পারে বিশ্ববাসী।

সঙ্গে থাকুন ➥