Flipkart Refurbished Smartphones Sale: ১০,০০০ টাকারও কমে পাওয়া যাচ্ছে iPhone, কিনবেন নাকি?

Avatar

Published on:

আপনি কি খুব সস্তায় একগুচ্ছ অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ একটি স্মার্টফোন কেনার প্ল্যান করছেন? সেক্ষেত্রে আপনার কাছে নতুন হ্যান্ডসেটের সংজ্ঞা যদি আনকোরা বা ‘ব্র্যান্ড নিউ’ না হয়, তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে একটি দারুণ সুখবর। আসলে জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম Flipkart (ফ্লিপকার্ট)-এ চলছে ‘Refurbished Smartphones Sale’ (রিফার্বিশড স্মার্টফোন সেল) যেখানে Apple, Google, Redmi, Motorola এবং Samsung-এর মতো নামজাদা ব্র্যান্ডের স্মার্টফোন আপনি দুর্দান্ত ছাড়ে কেনার সুযোগ পাবেন।

যারা জানেন না তাদেরকে বলে রাখি যে, রিফার্বিশড স্মার্টফোন হল প্রাক-মালিকানাধীন আইফোন কিংবা অ্যান্ড্রয়েড ডিভাইস (সহজ ভাষায় বললে পুরোনো ফোন), অর্থাৎ এই ফোনগুলি আগে কয়েকজন অন্যান্য ইউজার ব্যবহার করেছেন। তবে এক্ষেত্রে ফ্লিপকার্ট-এর পক্ষ থেকে জানানো হয়েছে যে, প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হওয়ার আগে এই সমস্ত রিফার্বিশড স্মার্টফোনগুলির ৪৭টি কোয়ালিটি চেক করা হয়। সেইসাথে এই ফোনগুলি তিন বা ছয় মাসের ওয়ারেন্টি সহ আসে, যা নিশ্চিত করে যে স্মার্টফোনগুলি বেশ ভালো তথা কার্যকর অবস্থায় রয়েছে।

যাইহোক আলোচ্য এই সেলের সবথেকে আকর্ষণীয় বিষয়টি হল, এতে বিভিন্ন রেঞ্জের প্রিমিয়াম স্মার্টফোন একেবারে অবাক করা দামে কেনার সুযোগ পাবেন গ্রাহকরা। যেমন, আপনাদেরকে জানিয়ে রাখি যে চলতি সেলে রীতিমতো জলের দরে বিকোচ্ছে Google Pixel 3a XL, iPhone 6, 6s, 6s Plus, iPhone SE, iPhone 7, এবং iPhone 8-এর মতো স্মার্টফোন মডেল। তাই অত্যন্ত কম দামে নামিদামি ব্র্যান্ডের স্মার্টফোনকে পকেটস্থ করতে চাইলে ক্রেতারা অতি অনায়াসে এই সেলের ফায়দা ওঠাতে পারেন। এই প্রতিবেদনে আমরা চলতি সেলে অত্যন্ত সস্তায় উপলব্ধ তিনটি নজরকাড়া স্মার্টফোনের কথা আপনাদেরকে জানাতে চলেছি।

Apple iPhone 6s

অ্যাপল আইফোন ৬এস-এর গোল্ড কালারের ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি এই সেলে মাত্র ১০,৮৯৯ টাকায় বিক্রি হচ্ছে। তবে এ৯ (A9) চিপসেট দ্বারা চালিত এই ফোনটির ১৬ জিবি স্টোরেজ মডেলটি কিনতে হলে খরচ পড়বে ৯,৫৯৯ টাকা।

Apple iPhone 7

ফ্লিপকার্ট থেকে রিফার্বিশড অ্যাপল আইফোন ৭ কিনতে হলে ক্রেতাদের ১৪,৫২৯ টাকা ব্যয় করতে হবে। এ১০ (A10) ফিউশন প্রসেসর দ্বারা চালিত এই হ্যান্ডসেটটিতে আইফোন ৮-এর মতো ক্যামেরা এবং স্ক্রিন সাইজ বিদ্যমান।  

Google Pixel 3 XL

চলতি সেলে ফ্লিপকার্ট থেকে গুগলের এই রিফার্বিশড স্মার্টফোনটি কিনতে হলে খরচ পড়বে ১৩,৯৯৯ টাকা। এতে রয়েছে ৬.৩ ইঞ্চি কিউএইচডি+ স্ক্রিন।

সঙ্গে থাকুন ➥