Fossil Gen 6 স্মার্টওয়াচ ভারতে লঞ্চ হল, রয়েছে পাওয়ারফুল Snapdragon Wear 4100+ প্রসেসর

Avatar

Published on:

জনপ্রিয় আমেরিকান লাইফস্টাইল ব্র্যান্ড Fossil (ফসিল), আজ ভারতে Fossil Gen 6 (ফসিল জেন ৬) নামে একটি নতুন স্মার্টওয়াচ লঞ্চ করেছে। প্রিমিয়াম সেগমেন্টে আসা এই আধুনিক ঘড়িটিতে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট এবং গুগলের উইয়ারওএস (WearOS) রয়েছে। সাথে আছে ফাস্ট চার্জিং প্রযুক্তি, যার ফলে মাত্র ৩০ মিনিটের চার্জে Fossil Gen 6 এর ব্যাটারি ৮০ শতাংশ হয়ে যাবে। এছাড়াও এটি একাধিক হেল্থ ট্র্যাকিংয়ের সুবিধাসহ এসেছে। নতুন এই ফিটনেস ডিভাইসের লঞ্চ সম্পর্কে ব্র্যান্ডের কর্মকর্তা স্টিভ ইভান্স বলেছেন যে, সংস্থাটি অতি-প্রত্যাশিত পরবর্তী প্রজন্মের স্মার্টওয়াচের ঘোষণা করতে পেরে গর্বিত। এটি ইউজারের আধুনিক ডিজাইনের পাশাপাশি উন্নত উদ্ভাবনী প্রযুক্তি ব্যবহার করার সুযোগ দেবে।

Fossil Gen 6 স্মার্টওয়াচের মূল্য এবং প্রাপ্যতা

ফসিল জেন ৬ স্মার্টওয়াচ ভারতে ৪২ মিমি এবং ৪৪ মিমি ডায়াল ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এক্ষেত্রে ৪২ মিমি মডেলটির দাম রাখা হয়েছে ২৩,৯৯৫ টাকা, যেখানে ৪৪ মিমি মডেলটি ২৪,৯৯৫ টাকায় মিলবে। ফসিলের অফিসিয়াল ওয়েবসাইটে আগামী ২৫ তারিখ থেকে ঘড়িদুটি প্রি-বুক করা যাবে। আবার ২৭শে সেপ্টেম্বর থেকে অ্যামাজন, সংস্থার ওয়েবসাইট এবং নির্বাচিত রিটেল স্টোরে স্মার্টওয়াচটির বিক্রি শুরু হবে। ৪২ মিমি ডায়াল ভ্যারিয়েন্ট তিনটি রঙের বিকল্পে এবং ৪৪ মিমি মডেল চারটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে।

Fossil Gen 6 স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

ফসিল জেন ৬ স্মার্টওয়াচে ১.১৬ ইঞ্চি অ্যামোলেড টাচস্ক্রিন দেওয়া হয়েছে, যার রেজোলিউশন ৪১৬×৪১৬ পিক্সেল এবং পিক্সেল ডেন্সিটি ৩২৬ পিপিআই। এছাড়া স্মার্টওয়াচটি WearOS-এর সাহায্যে কাজ করে এবং ২০২২ সালের Wear OS 3 আপগ্রেডের উপযোগী। শুধু তাই নয়, এই ফসিল ওয়াচে Snapdragon Wear 4100+ এসওসি, ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি স্টোরেজ রয়েছে।

অন্যান্য ফিচারের কথা বললে, Fossil Gen 6 স্মার্টওয়াচে ব্লাড অক্সিজেন মনিটর (SpO2) সেন্সর, হার্ট রেট সেন্সর, অ্যাক্সিলরোমিটার, জাইরোস্কোপ, কম্পাস, আল্টিমিটার, অফ-বডি আইআর এবং অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর পাওয়া যাবে। এটি ৩ এটিএম রেটিং সহ এসেছে, ফলে জল প্রতিরোধী। কানেক্টিভিটির জন্য Fossil Gen 6 স্মার্টওয়াচে আছে ব্লুটুথ ৫.০ এলই, ওয়াই-ফাই, জিপিএস, এনএফসি এসই।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥