৩২ জন মিলে করা যাবে ভিডিও কলিং, Google Duo-তে এল নতুন আপডেট

Avatar

Published on:

লকডাউন পরিস্থিতিতে বিভিন্ন ভিডিও কনফারেন্স অ্যাপের চাহিদা বেড়েছে। কারণ এইসময় মানুষ ওয়ার্ক ফ্রম হোম যেমন করছে তেমন বন্ধুদের সাথে আড্ডাও মারছে। আর সেইকরণেই Google Duo তাদের অ্যাপে নতুন আপডেট আনলো। এবার থেকে গুগল ডুও তে অধিক্ষণ কল সহ ৩২ জন কে ভিডিও কলে যোগ করা যাবে।

এই বছরের মার্চ মাসেই গুগল ডুও তে ভিডিও কলে সর্বোচ্চ অংশগ্রহণকারীদের সংখ্যা ৮ থেকে বাড়িয়ে ১২ করা হয়েছিল, এবং এপ্রিলে সংস্থাটি জানিয়েছিল যে তারা একটি উচ্চতর সীমার উদ্দেশ্যে কাজ করছে। আজ গুগল ঘোষণা করেছে এখন থেকে অংশগ্রহণকারীদের সীমা ১২ থেকে ৩২-এ উন্নীত করা হয়েছে, গুগল ক্রোমের সর্বশেষ ভার্সনে এই ফিচারের রোল আউট শুরু হয়েছে।

এই নতুন ফিচারে অংশগ্রহণকারীদের সংখ্যা বৃদ্ধি ছাড়াও, আপনি দেখতে পাবেন যে প্রতিটি চ্যাট উইন্ডোর কোণ বৃত্তাকার হয়ে গেছে এবং একই সাথে পোট্রেট এবং ল্যান্ডস্কেপ মোড দুটি ব্যবহৃত হয়েছে। এছাড়া অ্যান্ড্রয়েডের অনুরূপ UI দেখা যাবে যেখানে উপরে ছয়জন অংশগ্রহণকারীদের একটি গ্রিড থাকবে এবং নীচে আপনি মুখের ক্যারোসেল স্ক্রল করতে পারবেন।

এই নতুন ফিচারটি ব্যবহার করতে, আপনাকে কেবল নিজের ফোন নম্বর নয়, আপনার গুগল অ্যাকাউন্ট দিয়ে ডুয়ো ডুও অ্যাপে ​​সাইন ইন করতে হবে এবং “ক্রিয়েট গ্রুপ” অপশনে ক্লিক করতে হবে। আপনি “স্টার্ট এ কল” অপশনের ঠিক নীচে “ক্রিয়েট গ্রুপ” অপশন দেখতে পাবেন। গ্রুপটি প্রস্তুত হয়ে গেলে, আপনি কল শুরু করতে এবং চ্যাট শুরু করতে পারেন।

নতুন ৩২ জনের কল সাপোর্ট ফিচারটি আপাতত কেবল ক্রোম লাইভ ভার্সনের জন্য। অন্যান্য প্ল্যাটফর্মের যেমন অ্যান্ড্রয়েড ডিভাইসে এখনও ১২ জন ব্যক্তির মধ্যে ডুও কল সীমাবদ্ধ। তবে আশা করা যায়, খুব শীঘ্রই এটি পরিবর্তিত হবে।

সঙ্গে থাকুন ➥