করোনা টেস্ট করাতে চান? গুগল জানাবে আশেপাশে কোথায় আছে সেন্টার

Avatar

Published on:

করোনা আক্রান্তের সংখ্যা রোজ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই অবস্থায় ইন্টারনেট জায়ান্ট গুগল এবার ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (ICMR) এবং MyGov এর সাথে জোট বেঁধেছে। সম্প্রতি সংস্থা থেকে এই সম্পর্কে একটি পোস্ট করা হয়েছে যেখানে গুগল জানিয়েছে, ভারতে সংস্থাটি তার তিনটি মাধ্যমে কোভিড-১৯ টেস্টিং সেন্টার আনতে চলেছে।

এখন আপনি গুগল সার্চ, অ্যাসিস্ট্যান্ট এবং ম্যাপে আশেপাশের করোনা ভাইরাস পরীক্ষার কেন্দ্র সম্পর্কে তথ্য পেয়ে যাবেন। গুগল ম্যাপের প্রোডাক্ট ম্যানেজার জয়ন্ত বালিগা একটি ব্লগ পোস্টে জানিয়েছেন যে, সংস্থাটি সার্চ, অ্যাসিস্ট্যান্ট ও ম্যাপে দেশের ৩০০টি শহরের জন্য ৭০০টি পরীক্ষা কেন্দ্রের তথ্য জড়ো করেছে।

ইংরেজি ছাড়াও ৮ টি আঞ্চলিক ভাষা হিন্দি, বাংলা, তেলেগু, তামিল, মালয়ালম, কন্নড়, মারাঠি এবং গুজরাটি ভাষায় পরীক্ষার কেন্দ্র সম্পর্কে তথ্য পাওয়া যাবে। এছাড়া ‘টেস্টিং’ নামের একটি ট্যাবে প্রয়োজনীয় তথ্য এবং নির্দেশিকাও উপলব্ধ থাকবে। করোনার পরীক্ষার আগে কী কী করা উচিত সেই সম্পর্কে সরকার কর্তৃক বাধ্যতামূলক কিছু বিষয় এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সমস্ত তথ্য এখানে অন্তর্ভুক্ত রয়েছে।

এই ব্লগে ইউজারদের আরো জানানো হয়েছে কী কী উপসর্গ থাকলে করোনা পরীক্ষা কেন্দ্রে যেতে হবে। Learn More অপশনে ক্লিক করলেই আপনি বিস্তারিত তথ্য জানতে পারবেন। কোনো একটি কেন্দ্রে করোনা পরীক্ষা করানোর জন্য আপনাকে আগে জাতীয় বা রাষ্ট্রীয় হেল্পলাইনে কল করতে হবে।

সঙ্গে থাকুন ➥