Hertz: টেসলার পর এবার এক সুইডিশ সংস্থার কাছ থেকে 65000 ইলেকট্রিক গাড়ি কেনার ঘোষণা করল হার্ৎজ়

Avatar

Published on:

আমেরিকার গাড়ি ভাড়া দেওয়া সংস্থা হার্ৎজ় (Hertz) সুইডিশ প্রতিষ্ঠান পোলেস্টার (Polester)-এর কাছ থেকে ৬৫ হাজার ইলেকট্রিক গাড়ি কেনার কথা জানিয়েছে। জিরো এমিশন পলিসির অংশ হিসাবেই হার্ৎজের এই পদক্ষেপ। উল্লেখ্য, এর আগে টেসলা (Tesla) সংস্থাটির কাছ থেকে এক লক্ষ গাড়ি তৈরির বরাত জিতেছে বলে খবর সামনে এসেছিল।

আর্ন্তজাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ইউরোপ হার্ৎজের গ্রাহকরা সামনের মাস থেকে এবং অস্ট্রেলিয়া ও উত্তর আমেরিকায় চলতি বছরের শেষ দিকে পোলেস্টারের গাড়ি ভাড়ায় চালাতে পারবে। হার্ৎজ প্রাথমিক ভাবে Polestar 2 সিডানের অর্ডার দেবে। অন্য দিকে, টেসলার কাছ থেকে ১ লক্ষ Model 3 বিদ্যুৎচালিত গাড়ি কেনার লক্ষ্যে এগোচ্ছে সংস্থাটি।

পোলেস্টার আগামী পাঁচ বছরের মধ্যে হার্ৎজকে অত সংখ্যক গাড়ি সরবরাহ করবে। একটি অটোমোবাইল পোর্টালের দাবি, চুক্তির অঙ্ক হতে পারে ৩ বিলিয়ন ডলারের বেশি। ভারতীয় মুদ্রায় যা প্রায় ২২ হাজার ৯৪৫ টাকার সমান৷ পোলেস্টারের মতো নবীন গাড়ি প্রস্তুতকারীর সংস্থার কাছে যা হাতে চাঁদ পাওয়ার সমান‌।

এই প্রসঙ্গে পোলেস্টারের চিফ এক্সিকিউটিভ অফিসার থমাস ব্লুমবার্গের একটি সাক্ষাৎকারে বলেন, “বিষয়টির মুখোমুখি হওয়া যাক। আমাদের মতো নতুন ব্র্যান্ডের পক্ষে এত বড় বাজারে পরিচিতি পাওয়ার একটি দুর্দান্ত সুযোগ। আশা করি আমরা গ্রাহকদের চাহিদা পূরণ করতে পারব।”

সঙ্গে থাকুন ➥