Honor 50, Honor 50 Pro, Honor 50 SE গুগল মোবাইল পরিষেবা সহ লঞ্চ হল, জানুন দাম

Avatar

Published on:

গতকাল Honor তার হোম মার্কের্টে Honor 50 সিরিজের স্মার্টফোন লঞ্চ করেছে। প্রত্যাশামতোই এই সিরিজের অধীনে তিনটি হ্যান্ডসেট এসেছে- Honor 50, Honor 50 Pro, এবং Honor 50 SE। Huawei-এর থেকে পৃথক হয়ে যাওয়ার পর Honor-এর লঞ্চ করা নতুন ডিভাইসে গুগলের মোবাইল পরিষেবা পাওয়া যাচ্ছে। Honor 50 সিরিজও তার ব্যতীক্রম নয়। কোম্পানীর তরফে জানানো হয়েছে যে এই বছরের বাকি সময়ে চল্লিশের উপর দেশে Honor 50 সিরিজ লঞ্চ করা হবে। যদিও ফ্ল্যাগশিপ ফোনগুলি ভারতে লঞ্চ হবে কি না, সেই নিয়ে Honor কোনও বার্তা দেয়নি। যাই হোক, Honor 50, Honor 50 Pro, এবং Honor 50 SE-এর দাম, স্পেসিফিকেশন ও ফিচারের বিষয়ে এবার জেনে নেওয়া যাক।

Honor 50 ও Honor 50 Pro স্পেসিফিকেশন

অনর ৫০ ও অনর ৫০ প্রো প্রায় একইরকম বৈশিষ্ট্য সহ এসেছে। তবে ডিসপ্লের সাইজ ও ব্যাটারি ডিপার্টমেন্ট দু’টি ফোনের মধ্যে বিশেষ পার্থক্য গড়ে দিয়েছে। অনর ৫০ স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৭ ইঞ্চি ফুল-এইচডি+ ওলেড ডিসপ্লে রয়েছে। অন্য দিকে, অনর ৫০ প্রো ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭২ ইঞ্চি ফুল-এইচডি+ ওলেড ডিসপ্লে সহ এসেছে। অনর ৫০, অনর ৫০ প্রো-তে স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট ব্যবহার করা হয়েছে। সাথে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের বিকল্প আছে।

দু’টি ফোনেই রয়েছে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। তবে বেস ভ্যারিয়েন্টে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকলেও প্রো মডেলটি কিন্তু ৩২ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল ডুয়েল সেলফি ক্যামেরা সেটআপের সাথে এসেছে।

পাওয়ার ব্যাকআপের জন্য অনর ৫০ ফোনে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি ও ৬৬ ওয়াট র‌্যাপিড চার্জিং সাপোর্ট থাকবে। যেখানে অনর ৫০ প্রো ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এলেও ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। স্মার্টফোন দু’টি অ্যান্ড্রয়েড ১১ বেসড ম্যাজিক ইউআই ৪.২ ভার্সনে রান করবে।

Honor 50 ও Honor 50 Pro দাম

Honor 50 তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে – ৮ জিবি + ১২৮ জিবি, ৮ জিবি + ২৫৬ জিবি, এবং ১২ জিবি + ২৫৬ জিবি। ভ্যারিয়েন্ট তিনটির দাম ২,৬৯৯ ইউয়ান (৩০,৯০০ টাকা), ২,৯৯৯ ইউয়ান (৩৪,৪০০ টাকা), ও ৩,৩৯৯ ইউয়ান (৩৯,০০০ টাকা)।

Honor 50 Pro-এর দু’টি স্টোরেজ অপশন রয়েছে৷ ৮ জিবি + ২৫৬ জিবি ভ্যারিয়েন্টে ফোনটির দাম ৩,৬৯৯ ইউয়ান (৪২,৪০০ টাকা)। ১২ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ অপশনে এর দাম রাখা হয়েছে ৩,৯৯৯ ইউয়ান (৪৫,৮০০ টাকা)।

Honor 50 SE স্পেসিফিকেশন

অনর ৫০ প্রো এসই ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭৮ ইঞ্চি ফুল-এইচডি+ এলটিপিএস আইপিএস এলইডি ডিসপ্লে সহ এসেছে। ফোনটি ডাইমেনসিটি ৯০০ প্রসেসর দ্বারা পরিচালিত। সাথে পাওয়া যাবে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য অনর ৫০ এসই-তে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে – ১০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স + ২ মেগাপিক্সেলের দু’টি ম্যাক্রো ও ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। এতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ৬৬ ওয়াট র‌্যাপিড চার্জিং সাপোর্ট করবে।

Honor 50 SE দাম

Honor 50 SE এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২,৩৯৯ ইউয়ান (২৭,৫০০ টাকা)। এছাড়াও ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যাবে, দাম ২,৬৯৯ ইউয়ান (৩০,৯০০ টাকা)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥