Huawei Enjoy 20e নতুন Kirin 710a প্রসেসর ও ৬ জিবি র‌্যাম সহ লঞ্চ হল, দাম জানুন

Avatar

Published on:

একপ্রকার নিঃশব্দেই আজ চীনের বাজারে লঞ্চ হল Huawei Enjoy 20e স্মার্টফোনের একটি নতুন টপ-এন্ড ভ্যারিয়েন্ট। নতুন এই ভ্যারিয়েন্ট ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশন সহ এসেছে। গত বছর অক্টোবরে লঞ্চ হওয়া মডেলটির তুলনায় এই নয়া স্মার্টফোনটি একটু আলাদা। অর্থাৎ, পূর্ববর্তী মডেলটি যেখানে মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসরের সাথে আত্মপ্রকাশ করেছিল, সেখানেই ফোনটির ২০২২ এডিশন এসেছে Huawei সংস্থার নিজস্ব হাইসিলিকন কিরিন ৭১০এ প্রসেসরের সঙ্গে। উল্লেখিত ফিচারগুলি ব্যতীত, Huawei Enjoy 20e (2022) স্মার্টফোনের যাবতীয় স্পেসিফিকেশন মূল মডেলের ন্যায় এক সমান। যেমন, এতেও ওয়াটারড্রপ নচ ডিজাইনের ডিসপ্লে, ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। এছাড়া, রঙের বিকল্পেও কোনো ভিন্নতা নেই। আসুন Huawei Enjoy 20 (2022) এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Huawei Enjoy 20e (2022) দাম

হুয়াওয়ে এনজয় ২০ই (২০২২) স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,৩৯৯ ইউয়ান, যা ভারতীয় মূল্যে প্রায় ১৬,৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে। ফোনটি ম্যাজিক নাইট ব্ল্যাক, ফ্যান্টম পার্পল এবং কিজিং ফরেস্ট কালারে উপলব্ধ। আপাতত একে চীনে পাওয়া যাবে। তবে ভারত সহ বিশ্ব বাজারে হুয়াওয়ের এই নতুন স্মার্টফোনকে কত দিনের মধ্যে নিয়ে আসা হবে সে তথ্য এখনও অপ্রকাশিত৷

প্রসঙ্গত জানিয়ে রাখি, গত বছরের চতুর্থ কোয়ার্টারে লঞ্চ হওয়া হুয়াওয়ে এনজয় ২০ই ফোনের প্রারম্ভিক মূল্য ৯৯৯ ইউয়ান বা প্রায় ১১,৬০০ টাকা রাখা হয়েছিল। এই দাম ছিল ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ অপশনের। আর, ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য ছিল ১,১৯৯ ইউয়ান বা আনুমানিক ১৪,০০০ টাকা।

Huawei Enjoy 20e (2022) স্পেসিফিকেশন

হুয়াওয়ে এনজয় ২০ই, সংস্থার নিজস্ব অপারেটিং সিস্টেম হারমোনিওএস ২ দ্বারা চালিত। এতে, ৬.৩ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে, যার এসপেক্ট রেশিও ২০:৯। উন্নত পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য এই ফোনে হুয়াওয়ে বিকশিত হাইসিলিকন ৭১০এ প্রসেসর এবং মালি জি৫১-এমপি৪ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এতে, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, মূল মডেলের ন্যায় Huawei Enjoy 20e ফোনের ২০২২ এডিশনেও ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হলো, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (অ্যাপারচার : এফ/১.৮) এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (অ্যাপারচার : এফ/২.৪)। সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.০) ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

কানেক্টিভিটির জন্য এই ফোনে, 4G LTE, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন, ব্লুটুথ ভি৫, জিপিএস / এ-জিপিএস, মাইক্রো ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। এছাড়া, সেন্সর অপশনের মধ্যে সামিল থাকছে, অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর। আবার, সিকিউরিটির জন্য ডিভাইসে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত। পাওয়ার ব্যাকআপের কথা বললে, Huawei Enjoy 20e (2022) স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা বর্ধিত ব্যাটারি ব্যাকআপ অফার করার জন্য সুপার পাওয়ার সেভিং মোড সমর্থন করে।

সঙ্গে থাকুন ➥