Independence Day 2022 WhatsApp wishes: হোয়াটসঅ্যাপের মাধ্যমে স্বাধীনতা দিবসের স্টিকার পাঠান

Avatar

Published on:

independence-day-2022-whatsapp-wishes-how-to-send-stickers-and-animations

আজ ৭৬তম স্বাধীনতা দিবস। প্রথমেই আপনাকে এবং আপনার পরিবারকে জানাই স্বাধীনতা দিবসের অসংখ্য শুভেচ্ছা। এই স্বাধীনতা দিবসে আপনি নিশ্চয়ই আপনার বন্ধুদের শুভেচ্ছা পাঠানোর জন্য WhatsApp-এ কিছু ভালো অ্যানিমেটেড স্টিকার প্যাক খুঁজছেন। এমনিতে প্লে স্টোরে প্রচুর স্টিকার অ্যাপ্লিকেশন থাকলেও, আমাদের মতে সেরা স্টিকার অ্যাপ্লিকেশনটি হল “Sticker.ly”। আপনি স্টিকার পাঠানোর জন্য এই অ্যাপটি ডাউনলোড করে দেখতে পারেন। আমরা এর আগে বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন ব্যবহার করেছি এবং আমাদের মতে এটিই সবচেয়ে ভালো।

তবে এক্ষেত্রে বলে রাখা প্রয়োজন যে এই অ্যাপ্লিকেশনটি কিন্তু অ্যাড-ফ্রি নয়। বলাই বাহুল্য এটি খুবই বিরক্তিকর কিন্তু আপনি অন্য যেকোনো থার্ড পার্টি অ্যাপ্লিকেশন ব্যবহার করলেই আপনাকে একই সমস্যার সম্মুখীন হতে হবে। ধরুন আপনি WhatsApp-এ একটি নতুন স্টিকার প্যাক যোগ করছেন, দেখবেন সঙ্গে সঙ্গে একটি বিজ্ঞাপন চালু হয়ে গেছে। তবে এই অ্যাপটির একটি ভালো জিনিস হল যে এতে হাজার হাজার স্টিকার রয়েছে, যা ব্যবহারকারীদের ক্ষেত্রে নিঃসন্দেহে দারুন একটি ব্যাপার।

এবার প্রশ্ন হল এই অ্যাপের মাধ্যমে কীভাবে আপনি আপনার বন্ধু-বান্ধব এবং পরিবার পরিজনদের স্টিকার পাঠাবেন। আসুন জেনে নেওয়া যাক Sticker.ly স্টিকার প্যাক ব্যবহার করে WhatsApp এর মাধ্যমে কীভাবে স্বাধীনতা দিবসের স্টিকার পাঠাবেন।

কীভাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে স্বাধীনতা দিবসের স্টিকার পাঠাবেন (How to Send Independence Day 2022 WhatsApp Sticker)

• প্রথমে প্লে স্টোরে যান এবং অ্যাপটি ডাউনলোড করুন

• ওই অ্যাপটি খুললে আপনি একটি Independence Day sticker Pack পাবেন।

• ওই প্যাকে ক্লিক করে সেখানে উপলব্ধ স্টিকার গুলি দেখুন।

• এরপর নিজের পছন্দসই স্টিকার গুলিতে ক্লিক করুন এবং “Add to WhatsApp” অপশনটি সিলেক্ট করুন।

• এরপর আপনি WhatsApp অপশনটি দেখতে পাবেন। সেখানে ক্লিক করলে এই স্টিকার প্যাকটি স্বয়ংক্রিয়ভাবে আপনার WhatsApp-এ যুক্ত হয়ে যাবে।

এক্ষেত্রে বলে রাখি, হোয়াটসঅ্যাপে একটি সেকশন আছে যেখানে আপনি বিভিন্ন জিআইএফ এবং স্টিকার পাবেন। এখানেই আপনি স্বাধীনতা দিবস উপলক্ষে অ্যানিমেটেড স্টিকার পাবেন এবং যে কাউকে পাঠাতে পারবেন। এরজন্য যাকে স্টিকার পাঠাতে চান তার চ্যাট খুলুন এবং স্ক্রিনের নীচের বাম দিকে থাকা ইমোজি আইকনে ক্লিক করুন। সেখানে আপনি একটি জিআইএফ সেকশন দেখতে পাবেন। এর বাম দিকে আপনি একটি সার্চ অপশন দেখতে পাবেন। এটিতে ক্লিক করে “Independence Day” টাইপ করুন। তাহলেই আপনি ভারতীয় পতাকা-সহ অনেক অ্যানিমেটেড স্টিকার পেয়ে যাবেন।

সঙ্গে থাকুন ➥