iPhone SE Plus নামে এই বছর লঞ্চ হচ্ছে Apple-এর সস্তা 5G ফোন, iPhone SE 3 আসছে আগামী বছর

Avatar

Published on:

সারা বিশ্ব জুড়েই যেমন রয়েছে অ্যাপলের ফ্ল্যাগশিপ iPhone সিরিজের জনপ্রিয়তা, তেমনই বাজারে চাহিদা রয়েছে এই মার্কিন সংস্থারই মিড-রেঞ্জ স্মার্টফোন সিরিজ iPhone SE -এরও। ২০১৬ সালে প্রথম আত্মপ্রকাশের পর Apple লম্বা বিরতি নিয়ে ২০২০ -তে আবার লঞ্চ করে এই সিরিজের দ্বিতীয় প্রজন্মের iPhone SE (2022) স্মার্টফোনটি, যেটি এখন বর্তমানে বাজারে বিদ্যমান। আবার শোনা যাচ্ছে, সংস্থাটি এই সিরিজের অধীনে আরও একটি ফোন এই বছর লঞ্চ করবে, যার নাম iPhone SE 3 বা iPhone SE 2022। তবে গত বছর অক্টোবরে ডিএসসিসি (DSCC)- এর সিইও জানিয়েছিলেন, এবছর অর্থাৎ ২০২২- এ Apple তাদের iPhone SE 3 (তৃতীয় প্রজন্ম) স্মার্টফোনটি বাজারে আনবে না, তার পরিবর্তে লঞ্চ হতে পারে iPhone SE Plus ফোনটি। এখন ফের তিনি পুনরায় এই প্রসঙ্গটি উত্থাপন করেছেন এবং আসন্ন iPhone SE Plus ফোনটি সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রকাশ্যে এনেছেন।

iPhone SE সিরিজের পরবর্তী স্মার্টফোন হতে চলেছে iPhone SE Plus

ডিসপ্লে সাপ্লাই চেইন কনসালটেন্টসের (DSCC) এর চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) রস ইয়ং (@DSCCRoss) টুইট করে আসন্ন আইফোন এসই প্লাস ফোনটি সম্পর্কে একাধিক তথ্য সামনে এনেছেন।

তার টুইট অনুযায়ী, পরবর্তী আইফোন এসই মডেলটিকে প্রকৃতপক্ষে আইফোন এসই প্লাস নামে ডাকা হবে৷ এটি হবে ‘SE’ লাইনআপের প্রথম ডিভাইস, যা ৫জি কানেক্টিভিটি অফার করবে এবং এতে ৪.৭ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। এই ফোনে পূর্বসূরির মত ওপরে ও নিম্নাংশে পুরু বেজেল যুক্ত ডিজাইনই বজায় রাখা হবে এবং সঙ্গে টাচ আইডি বাটনও থাকবে বলে আশা করা হচ্ছে। আইফোন এসই প্লাস ফোনটি আগামী কয়েক মাসের মধ্যে এ১৫ বায়োনিক চিপসেট, উন্নত রিয়ার ক্যামেরা সেন্সর এবং ৫জি সাপোর্ট সহ আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, ডিএসসিসি বিশেষজ্ঞ রস ইয়ং তার একটি পূর্ববর্তী টুইটে জানিয়েছিলেন iPhone SE 3 ফোনটি ২০২৪ সালে বাজারে পা রাখবে। তবে এখন নতুন টুইটে তিনি প্রকাশ করেছেন যে, এই ফোনটি ২০২৪- এর পরিবর্তে ২০২৩ সালে লঞ্চ হতে পারে এবং এতে দেখা যাবে ৫.৭ ইঞ্চির ডিসপ্লে।

উল্লেখ্য, এই প্রসঙ্গে কোনও তথ্যই এখনও সামনে আনেনি অ্যাপল। তবে এর আগে রস ইয়ংয়ের মাধ্যমে সামনে আসা তথ্যগুলি সঠিক বলেই প্রমানিত হয়েছে। কিন্তু পূর্বে দেখা গেছে সংস্থাটি বারংবার তাদের পরিকল্পনায় পরিবর্তন এনেছে, তাই এটি বাস্তবে রূপায়িত হয় কিনা তা সময়ই বলবে।

সঙ্গে থাকুন ➥