গেমারদের জন্য উপযুক্ত ফোন, iQOO Neo 5S আসছে ডুয়েল চিপের সাথে

Avatar

Published on:

iQoo যে খুব শীঘ্রই চীনে তাদের ‘Neo’ ব্র্যান্ডের নতুন স্মার্টফোন উন্মোচন করতে চলেছে, সেটা বেশ কিছুদিন আগেই সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছিল। তারপর কথা রেখে সপ্তাহের শুরুতেই iQoo তাদের আসন্ন স্মার্টফোন iQoo Neo 5S – এর লঞ্চের তারিখ ঘোষণা করেছে। আগামী ২০ ডিসেম্বর এই ফোনের ওপর থেকে পর্দা সরানো হবে। লঞ্চের আগে iQoo Neo 5S ফোনের মুখ্য ফিচারগুলি টিজ করছে সংস্থা। এবার নতুন একটি টিজারে iQoo Neo5S ফোনের বিশেষ ফিচার সামনে আনা হয়েছে। জানা গেছে, এই ফোনে ডুয়াল চিপ টেকনোলজি থাকবে।

iQoo Neo 5S ফোনে থাকবে ‘ডুয়েল কোর’ চিপ প্রযুক্তি

চিনা মাইক্রোব্লগিং সাইট Weibo-তে আইকো একটি টিজারে নিও ৫এস ফোনটির ডুয়েল চিপ প্রযুক্তির বিষয়টি সামনে এনেছে। এই ফোনটিতে প্রাইমারি চিপসেট হিসেবে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮, আর এই ফোনের ডিসপ্লের পারফরম্যান্সকে আরও উন্নত করার জন্য আলাদা করে দেওয়া হবে একটি ডিসপ্লে চিপ। এই সেকেন্ডারি চিপসেটটির সাহায্যে আইকো নিও ৫এস ফোনের ডিসপ্লেতে যুক্ত করা হয়েছে মোশন এস্টিমেশন মোশন কম্পেনশন (MEMC) সাপোর্ট। এই এমইএমসি সাপোর্টের মাধ্যমে ডিসপ্লেতে আরও সমৃদ্ধ রং ও মসৃণ ফ্রেম রেট পাওয়া যাবে, ফলে ফোনের গেমিং পারফরম্যান্স হবে খুবই উন্নত।

এছাড়াও সংস্থার তরফে iQoo Neo 5S ফোনের আরও একটি ফিচারের কথা জানানো হয়েছে। এই ফোনে থাকবে উন্নত হিট ডিসিপেশন টেকনোলজি, যা ডিভাইসটিকে তার তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে সাহায্য করবে। যার ফলে বলা যায় সংস্থাটি iQoo Neo 5S কে গেমারদের উদ্দেশ্যেই বাজারে আনছে। আমরা জানি অনেকক্ষণ গেম খেলার ফলে স্বাভাবিক ভাবেই ফোন গরম হয়ে যায়, তাই ফোনকে ঠান্ডা রাখার জন্য একটি উন্নত কুলিং সিস্টেম যেকোনো মডার্ন স্মার্টফোনেই থাকা বাঞ্ছনীয়।

এর আগে জানা গিয়েছিল, iQoo Neo 5S ফোনে থাকতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে। আবার ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম ও ২৫৬ পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ সহ ফোনটি বাজারে পা রাখতে পারে। এই ফোনে দেওয়া হতে পারে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ। ফোনের সামনে থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। iQoo Neo 5S ফোনটি ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসতে পারে। ফোনটি অ্যান্ড্রয়েড ভিত্তিক অরিজিন ওএস ওশান ইউআই কাস্টম স্কিনে রান করবে।

সঙ্গে থাকুন ➥