JBL Wave 100: দুর্দান্ত ডিজাইন‌ ও দীর্ঘ ব্যাটারি লাইফের ব্লুটুথ ওয়্যারলেস ইয়ারবাড ভারতে হাজির

Avatar

Published on:

জনপ্রিয় অ্যাক্সেসরিজ ব্র্যান্ড JBL তাদের ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষে সম্প্রতি একটি নতুন ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারবাড ভারতে লঞ্চ করেছে। JBL Wave 100 নামের এই নয়া অডিও ডিভাইসটিকে একটু ব্যতিক্রমী ডিজাইনের সাথে নিয়ে আসা হয়েছে। অর্থাৎ, এটি টপ-লেস বা ঢাকনা বিহীন এবং কার্ভড ডিজাইনের স্টাইলিশ চার্জিং কেস সহ এসেছে। প্রসঙ্গত, এমনতর ‘আউট-অফ-দ্য-বক্স’ ডিজাইন এর আগে কোনো ইয়ারফোনে দেখা না যাওয়ায়, এই বছরের ইন্টারন্যাশনাল প্রোডাক্ট ডিজাইন প্রতিযোগিতা ‘রেড ডট’ (Red Dot) -এর বিজেতা হয়েছে JBL Wave 100 ইয়ারবাডটি। বাহ্যিক ডিজাইনের থেকে বিশেষত্বের দিকে নজর ঘোরালে, এই অডিও ডিভাইসে বেশ কয়েকটি অ্যাডভ্যান্স ফিচার দেখা যাবে। যারমধ্যে, ডুয়েল ইকুয়ালাইজার, ডুয়েল কানেকশন, ৮ মিমি ড্রাইভার, ভয়েস অ্যাসিস্ট্যান্ট প্রভৃতি সামিল থাকছে।

JBL Wave 100 দাম ও লভ্যতা

ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্টের সাথে হাত মিলিয়ে জেবিএল ভারতে ওয়েভ ১০০ ইয়ারবাডটি লঞ্চ করেছে। ভারতে এর দাম রাখা হয়েছে ৩,৪৯৯ টাকা। জেবিএল ওয়েভ ১০০ ব্ল্যাক, হোয়াইট ও ব্লু কালারে পাওয়া যাবে। আগামী ২১শে অগাস্ট ঠিক দুপুর ১২টা থেকে এই ইয়ারবাডটির সেল শুরু হবে।

JBL Wave 100 স্পেসিফিকেশন

রেডডট ২০২১ -এর বিজয়ী জেবিএল ওয়েভ ১০০ ইয়ারবাডে বেশ কয়েকটি আকর্ষণীয় ফিচার অন্তর্ভুক্ত করা হয়েছে। যেমন, অডিও ফ্রিকোয়েন্সি রেঞ্জে সামঞ্জস্য বিধান করার জন্য এতে ডুয়েল ইকুয়ালাইজার (Dual Equalizers) আছে, যা জেবিএল প্রো সাউন্ড সরবরাহ করবে। ইউজাররা এই ফিচারের সাহায্যে দুটি সাউন্ড মোডের মধ্যে থেকে যেকোনো একটি বেছে নিতে পারবেন। যেসকল ইউজাররা হেডফোন ব্যবহার করতে অনভ্যস্ত তাদের জন্য রয়েছে, ডুয়েল কানেকশন (Dual Connect) নামক একটি বিশেষ ফিচার। যার ফলে, বাড দুটিকে একত্রে এবং মনো মোডে উভয় ভাবেই ব্যবহার করা যাবে।

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে, ওয়েভ ১০০ TWS একক চার্জে একটানা ২০ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করবে। যার মধ্যে, বাড দুটি স্বতন্ত্র ভাবে ৫ ঘন্টা পর্যন্ত এবং চার্জিং কেস সমেত ১৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ সরবরাহ করবে। ফলে ব্যাটারির চিন্তা না করেই ইউজাররা দীর্ঘ সময় ধরে ফোনে কথা বলতে এবং গান শুনতে পারবেন। প্রসঙ্গত চার্জিং কেসের বডিতে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট থাকছে।

দ্রুত কানেক্টিভিটির জন্য, এই ইয়ারবাডে ব্লুটুথ ৫.০ ভার্সনের সাপোর্ট পাওয়া যাবে। আবার, ভয়েস কল চলাকালীন ‘ক্রিস্টাল ক্লিয়ার’ সাউন্ড সরবরাহ করার জন্য এটি, মাইক্রোফোন সমেত একটি ৮ মিমি দৈর্ঘ্যের অডিও ড্রাইভার সহ এসেছে। জেবিএল ওয়েভ ১০০ ইয়ারবাডে টাচ কন্ট্রোল প্যানেল পাওয়া যাবে না। টাচ প্যানেলের বদলে বাটন দেওয়া হয়েছে এতে, যা ভয়েস কলের উত্তর দিতে এবং মিউজিক ট্র্যাক নিয়ন্ত্রণ করতে কাজে লাগবে। তবে, ইউজাররা এই অডিও ডিভাইসে হ্যান্ডস-ফ্রি কলিং -এর সুবিধা পেয়ে যাবেন। কারণ, জেবিএল ওয়েভ ১০০ ইয়ারবাড ভয়েস অ্যাসিস্ট্যান্ট ফিচার সমর্থিত।

জেবিএল ওয়েভ ১০০ ইয়ারবাডের লঞ্চ প্রসঙ্গে ফ্লিপকার্ট ইলেকট্রনিক্স -এর সিনিয়র ডিরেক্টর রাকেশ কৃষ্ণান বলেছেন, “ব্র্যান্ড পার্টনারদের সহযোগিতায় গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদাকে পূরণ করার কাজটি দীর্ঘসময় ধরে করে চলেছে ফ্লিপকার্ট। বর্তমানে ভার্চুয়াল মিটিংয়ের সংখ্যা ক্রমে বাড়তে থাকায় ক্রেতারা ভালো মানের টেকসই অডিও ডিভাইস খুঁজে থাকেন। জেবিএল ওয়েভ ১০০ লঞ্চ হওয়ার ফলে ক্রেতাদের এই চাহিদা পূরণ হবে। আর এই লঞ্চের দৌলতে জেবিএল -এর সাথে আমাদের বিদ্যমান সম্পর্ক একটি নতুন মাত্রা পাওয়ায় আমরা অত্যন্ত খুশি। এই ভাবেই আমরা ভারতের প্রতিটি গ্রাহককে বেস্ট-ইন-ক্লাস টেকনোলোজিক্যাল সলিউশন অফার করে যাবো।”

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥