রোজ ২ জিবি পর্যন্ত ডেটা, Jio, Airtel, Vi-এর ৩০০ টাকার কমে সেরা প্ল্যানগুলি দেখে নিন

Avatar

Published on:

ভারতের টেলিকম মার্কেটে Reliance Jio (রিলায়েন্স জিও), Vodafone Idea বা Vi (ভোডাফোন আইডিয়া বা ভিআই) এবং Bharti Airtel (ভারতী এয়ারটেল)-এর মধ্যে গ্রাহক ধরার প্রতিযোগিতা নতুন কিছু নয়! বর্তমানে সময়ে এই প্রতিদ্বন্দ্বিতা আরও বেড়েছে এবং সংস্থাগুলি প্রায়শই নিত্যনতুন প্ল্যান নিয়ে হাজির হচ্ছে। এদিকে সাম্প্রতিককালে করোনা পরিস্থিতির জন্য অধিকাংশ মানুষেরই পকেটের অবস্থা বেসামাল হওয়ায় মার্কেটে কমদামি প্রিপেইড প্ল্যানের চাহিদা বেড়েছে। তাই ইউজারদের সুবিধার্থে আমরা এই প্রতিবেদনে ভারতের উল্লেখযোগ্য তিনটি টেলিকম কোম্পানি – Airtel, Vi, এবং Jio-র ৩০০ টাকার কমে উপলব্ধ প্রিপেইড প্ল্যানগুলির কথা আলোচনা করব, যেগুলিতে রোজ ১ জিবি বা ২ জিবি ডেটা পাওয়া যায়।

Reliance Jio

ইউজারদের সুবিধার্থে রিলায়েন্স জিও একগুচ্ছ সাশ্রয়ী মূল্যের (অন্য দুটি কোম্পানির তুলনায়) দৈনিক ১ জিবি বা ২ জিবি ডেটাসমেত রিচার্জ প্ল্যান অফার করে থাকে। জিও ১৪৯ টাকা, ১৭৯ টাকা ও ২০৯ টাকার তিনটি রিচার্জ প্ল্যান মার্কেটে নিয়ে এসেছে, যেগুলিতে যথাক্রমে ২০, ২৪ ও ২৮ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন ১০০টি এসএমএস সহ রোজ ১ জিবি ডেটা পাওয়া যাবে।

এছাড়া ৩০০ টাকার কমে জিও দুটি দৈনিক ২ জিবি ডেটা প্যাক অফার করে। প্ল্যান দুটির দাম ২৪৯ টাকা এবং ২৯৯ টাকা, যেগুলিতে যথাক্রমে ২৩ দিন ও ২৮ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ১০০ টি এসএমএস সহ দৈনিক ২ জিবি করে ডেটা ব্যবহারের সুযোগ মিলবে। উল্লেখ্য যে, এই সমস্ত প্ল্যানেই ব্যবহারকারীরা Jio Cinema, Jio TV-এর মতো Jio অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পারবেন।

Vodafone Idea

ভোডাফোন আইডিয়া বা ভিআই ৩০০ টাকার কমে একাধিক প্রিপেইড প্ল্যান অফার করে, যেগুলিতে দৈনিক ১ জিবি ডেটা ব্যবহারের সুযোগ মেলে। ভিআই-এর ১৯৯ টাকার, ২১৯ টাকার, ২৩৯ টাকার, এবং ২৬৯ টাকার চারটি রিচার্জ প্ল্যান রয়েছে, যেগুলিতে যথাক্রমে ১৮, ২১, ২৪ ও ২৮ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কলিং, দৈনিক ১০০টি এসএমএস সহ প্রতিদিন ১ জিবি ডেটা পাওয়া যায়। উপরন্তু ১৯৯ টাকা, ২১৯ টাকা এবং ২৬৯ টাকার প্ল্যানের সাথে Vi movies and TV-এর অ্যাক্সেস পাবেন ইউজাররা। উল্লেখ্য যে, ৩০০ টাকার নীচে সংস্থার কোনো দৈনিক ২ জিবি ডেটা প্ল্যান নেই।

Bharti Airtel

এয়ারটেলও ভিআই-এর মতোই বেশ কিছু অতিরিক্ত বেনিফিট সহ ৩০০ টাকার কমে একাধিক প্রিপেইড রিচার্জ প্ল্যান অফার করে, যেগুলিতে ইউজাররা দৈনিক ১ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। সংস্থার ২০৯ টাকা, ২৩৯ টাকা, এবং ২৬৫ টাকার তিনটি রিচার্জ প্ল্যান রয়েছে, যেগুলিতে যথাক্রমে ২১, ২৪ ও ২৮ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কলিং, রোজ ১০০টি এসএমএস সহ প্রতিদিন ১ জিবি করে ডেটা পাওয়া যায়। পাশাপাশি এই প্ল্যানগুলিতে Amazon Prime Video mobile edition-এর ফ্রি ট্রায়াল সহ Wynk Music-এর অ্যাক্সেস মিলবে। তবে ভিআই-এর মতো এয়ারটেল-এরও ৩০০ টাকার কমে কোনো দৈনিক ২ জিবি ডেটা প্ল্যান নেই।

সঙ্গে থাকুন ➥