Keeway ভারতে তাদের স্কুটারের দাম ঘোষণা করল, চারটে Activa কেনার পরও স্মার্টফোন কেনার টাকা থাকবে

Avatar

Published on:

বেনেলির সিস্টার ব্র্যান্ড হিসাবে পরিচিত হাঙ্গেরিতে জন্ম হওয়া Keeway (কিওয়ে) গত সপ্তাহে ভারতে তিনটি দু’চাকা গাড়ি নিয়ে হাজির হয়েছিল। একটি ক্রুজার মোটরসাইকেল (K-Light 250V), রেট্রো স্কুটারের (Sixties 300i), ও ম্যাক্সি-স্কুটারের (Vieste 300) উপর থেকে পর্দা সরিয়েছিল তারা। আজ অবশেষে বাইকটি বাদে স্কুটারদ্বয়ের দাম ঘোষণা হল। Vieste 300 এবং Sixties 300i-এর প্রারম্ভিক মূল্য ২ লক্ষ ৯৯ হাজার টাকা রাখা হয়েছে‌ তৈরি করে আমদানি করার জন্য কর বেশি হওয়ার কারণে এত দাম।

Sixties 300i ম্যাট লাইট ব্লু, ম্যাট হোয়াইট, এবং ম্যাট গ্রে কালার অপশনে উপলব্ধ। অন্য দিকে, Sixties 300i ম্যাট ব্ল্যাক, ম্যাট ব্লু, এবং ম্যাট হোয়াইট কালার স্কিমে পাওয়া যাবে। দু’টি স্কুটারেই ২৭৮.২ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে, যা ১৮.৯ পিএস পাওয়ার এবং ২২ এনএম টর্ক উৎপাদনে সক্ষম।

Sixties 300i-এর কথা বললে, এটি রেট্রো ডিজাইনের স্কুটার‌‌। ফুল-এলইডি লাইটিং, পর্যাপ্ত আন্ডারসিট স্টোরেজ, ফ্লোরবোর্ড ফেসিং ফুয়েল ক্যাপ, ইউএসবি পোর্ট, এবং সেমি-ডিজিটাল কনসোল রয়েছে এতে। আর Vieste 300 একটি প্রোপার ম্যাক্সি-স্কুটার‌। এতে কোয়াড প্রোজেক্টর হেডলাইট সেটআপ এবং টুইন পড অ্যানালগ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল রয়েছে। অনলাইনে ১০,০০০ টাকার বিনিময়ে বুকিং চলছে৷ বিক্রি হবে বেনেলির ডিলারশিপ থেকে।

প্রসঙ্গত, আবার আগামী কয়েক মাসের মধ্যে আরও পাঁচটি মডেল ভারতে লঞ্চের পরিকল্পনা করছে সংস্থাটি। তার মধ্যে রয়েছে ৩০০ সিসি ক্রুজার বাইক, রেট্রো স্টাইলের ১২৫ সিসি ও ২৫০ সিসি স্ট্রিট বাইক, ৩০০ সিসি নেকেড বাইক এবং একটি ৩০০ সিসি ফুল ফেয়ার্ড স্পোর্ট বাইক। পাশাপাশি ২০২৩-এর মাঝামাঝি সময়ে ভারতীয় বাজারে ইলেকট্রিক ভেহিকেল নিয়ে আসাল লক্ষ্য রাখছে কিওয়ে।

সঙ্গে থাকুন ➥