Lava Agni 5G: বাজেটের মধ্যে আগামী মাসেই আসছে লাভা-র প্রথম ৫জি ফোন, দাম ও ফিচার জেনে নিন

Avatar

Published on:

চীনা আগ্রাসনের মাঝেও স্মার্টফোনের বাজারে যে ভারতীয় সংস্থাগুলি এখনও আশার সঞ্চার করে আছে, তাদের মধ্যে অন্যতম হল Lava৷ বর্তমানে সরবরাহের বরাত নিয়ে অন্য সংস্থার হয়ে স্মার্টফোন তৈরির জন্য বেশি পরিচিত তারা। তবে সংস্থার কর্তাদের সাথে নেওয়া একটি সাক্ষাৎকার থেকে জানা গিয়েছিল, বাজারে একটি নতুন 5G স্মার্টফোন নিয়ে আসছে লাভা। নামকরণ, স্পেসিফিকেশন বা ফিচার – সেই সময় ডিভাইসটির ব্যাপারে কিছুই জানা যায়নি। এখন অবশ্য লাভার অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত হওয়ার কারণে রহস্যমস ফোনটির একাধিক তথ্য সামনে এসেছে।

Lava-র নতুন 5G স্মার্টফোনের নাম

লাভার ওয়েবসাইট অনুযায়ী, তাদের আসন্ন ফোনটির নাম Lava Agni 5G। এই বুধবার সফলমূলক পরীক্ষা হওয়া সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র Agni-5 এর নামেই ফোনটির নামকরণ হয়েছে বলে মনে করা হচ্ছে।

Lava Agni 5G স্পেসিফিকেশন

লাভা অগ্নি ৫জি ফোনে আধুনিক ডিজাইন এবং পাঞ্চ-হোল ডিসপ্লে দেওয়া হয়েছে। এটির স্ক্রিন রিফ্রেশ রেট ৯০ হার্টজ ও এবং স্ক্রিনের চারপাশে সরু বেজেল রয়েছে। ফটোগ্রাফির জন্য অগ্নি ৫জি ফোনে থাকছে ৬৪ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ। সেল্ফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে থাকবে সিঙ্গেল ক্যামেরা।

লাভা অগ্নি ৫জি মিডিয়াটেকের মিড-রেঞ্জ ডাইমেনসিটি ৮১০ ফাইভ-জি প্রসেসর সহ আসবে৷ বেস ভার্সনে এর সাথে ৪ জিবি র‌্যাম কনফিগারেশন দেখা যেতে পারে। থাকতে পারে একাধিক স্টোরেজ ভ্যারিয়েন্ট। ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে অগ্নি ৫জি৷ এটি ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে ধরে নেওয়া যায়। ফোনটি সমসাময়িক ফোনগুলির মতো অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে রান করবে।

Lava Agni 5G দাম

সংস্থার ওয়েবসাইটে ১৯ হাজার ৯৯৯ টাকা প্রাইস ট্যাগের সাথে লাভা অগ্নি ৫জি তালিকাভুক্ত করা হয়েছে। নামে লাভা থাকলেও কেবলমাত্র নীল রঙে মিলবে ফোনটি।

Lava Agni 5G কবে লঞ্চ হবে

লাভার অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে ভুলবশত অগ্নি ৫জি-র লঞ্চের দিনক্ষণ প্রকাশ করা হয়েছিল। যদিও সেটি পরে সরিয়ে নেওয়া হয়। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৯ নভেম্বর ভারতের বাজারে Lava Agni 5G-র আত্মপ্রকাশ ঘটতে পারে।

সঙ্গে থাকুন ➥