Mi 11 Ultra ফোনের জন্য এল নতুন আপডেট, যুক্ত হবে DXOMARK ক্যামেরা অপ্টিমাইজেশন

Avatar

Published on:

Xiaomi ভারত সহ বিভিন্ন মার্কেটে অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ এর সাথে Mi 11 Ultra লঞ্চ করেছিল। তবে কয়েকদিনে আগে এই ফোনের জন্য এমআইইউআই ১২.৫ (MIUI 12.5) রোল আউট করা হয়। এবার এমআই ১১ আল্ট্রা আরও একটি আপডেট পেল। নতুন আপডেটে ফোনে DXOMARK এর ক্যামেরা অপ্টিমাইজেশন যুক্ত হবে।

Xiaomi Mobile Phone অফিসিয়াল উইবো অ্যাকাউন্ট থেকে জানানো হয়েছে, Mi 11 Ultra ফোনটির জন্য MIUI 12.5.4.0 আপডেট রিলিজ করা হয়েছে। এই আপডেটে ফোনের ক্যামেরা পারফরম্যান্স অপ্টিমাইজ হবে। পাশাপাশি সিস্টেম পারফরম্যান্স অপ্টিমাইজেশন করা হবে। আপাতত এই আপডেট চীনে রোল আউট করা হয়েছে।

ভারতে এমআই ১১ আল্ট্রা এর দাম রাখা হয়েছে ৬৯,৯৯৯ টাকা। এই মূল্য ফোনটির ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের। এই ফোনে আছে ৬.৮১ ইঞ্চি WQHD+ (৩২০০ x ১৪৪০ পিক্সেল) E4 AMOLED প্রাইমারি ডিসপ্লে ও ১.১ ইঞ্চি সেকেন্ডারি ডিসপ্লে। এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে এড্রনো ৬৬০ জিপিইউ।

Mi 11 Ultra ৬৭ ওয়াট ওয়্যারড ও ওয়্যারলেস চর্জিং সাপোর্টযুক্ত ৫০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। ফোনের পিছনে ট্রিপল সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল Samsung GN2 ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (এফ/১.৯৫) ও দুটো ৪৮ মেগাপিক্সেল Sony IMX586 আল্ট্রা ওয়াইড ও টেলিম্যাক্রো ক্যামেরা। ৫০ মেগাপিক্সেল Samsung GN2 ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাটি ৬১ ডিগ্রী ফিল্ড অফ ভিউ এবং খুব শার্প ফোকাস সহ এসেছে। ৪৮ মেগাপিক্সেল Sony IMX586 আল্ট্রা ওয়াইড ক্যামেরাতে খুব চওড়া ১২৮ ডিগ্রী ফিল্ড অফ ভিউ পাওয়া যাবে। আবার ৪৮ মেগাপিক্সেল টেলিম্যাক্রো ক্যামেরাতে ৫x অপটিক্যাল জুম ও ১২০এক্স পর্যন্ত ডিজিটাল জুম সাপোর্ট করে। ফোনটি তিনটি সেন্সর দিয়েই 8K ভিডিও ক্যাপচার করতে পারবে। সেলফি ও ভিডিও কলের জন্য এতে আছে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥