Mi Router 4A, Mi 360 Camera: ভারতে লঞ্চ হল Xiaomi-র রাউটার ও সিকিউরিটি ক্যামেরা, দাম জেনে নিন

Avatar

Published on:

পূর্ব ঘোষণা মতই আজ ভারতে অনুষ্ঠিত হয়েছে Xiaomi-র বার্ষিক IoT ইভেন্ট, Smart Living 2022। আর এই ইভেন্টেই ব্র্যান্ডের বহুল আলোচিত নতুন রাউটার এবং হোম সিকিউরিটি ক্যামেরা লঞ্চ করা হয়েছে, যাদের নাম যথাক্রমে Mi Router 4A Gigabit Edition (এমআই রাউটার ৪এ গিগাবিট এডিশন) এবং Mi 360 Home Security Camera 2K Pro (এমআই ৩৬০ হোম সিকিউরিটি ক্যামেরা ২কে প্রো)। শাওমির এই ডিভাইস দুটিতে পাওয়া যাবে পরিচ্ছন্ন ডিজাইন এবং অত্যাধুনিক ফিচার। এদিকে Mi Router 4A Gigabit Edition এবং Mi 360 Home Security Camera 2K Pro-র পাশাপাশি, চীনা টেক জায়ান্টটি Xiaomi Running Shoes (শাওমি রানিং শু) নামে এক ধরণের জুতোও এনেছে, যা গ্রাহকদের জীবনযাত্রা আধুনিক করে তুলবে। আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে এগুলি কেনার জন্য উপলব্ধ হবে।

Mi Router 4A Gigabit Edition-এর স্পেসিফিকেশন, দাম এবং লভ্যতা

এমআই রাউটার ৪এ গিগাবাইট এডিশন চারটি অমনিডাইরেকশনাল অ্যান্টেনা এবং একটি ডুয়াল কোর মিডিয়াটেক MT7621A MIPS সিপিইউ সহ এসেছে। এতে ২.৪ গিগাহার্টজ ও ৫ গিগাহার্টজ ওয়াই-ফাই ব্যান্ডের সমর্থন পাওয়া যাবে, সাথে মিলবে ১,১৬৭ এমবিপিএস পর্যন্ত ইন্টারনেট স্পিড এবং ১২৮ জিবি অনবোর্ড মেমরি। বলে রাখি, এই শাওমি রাউটারের সাথে ‘Mi Wi-Fi’ অ্যাপ ব্যবহার করলে ইউজাররা ওয়াই-ফাই অপ্টিমাইজেশন, অ্যান্টি-হ্যাকিং প্রোটেকশন এবং প্যারেন্টাল (অভিভাবকীয়) কন্ট্রোল পাবেন। অ্যান্ড্রয়েড বা আইওএস, উভয়ের ধরনের ডিভাইসের জন্যই এটির সুবিধা উপলব্ধ।

ভারতে Mi Router 4A Gigabit Edition-এর দাম রাখা হয়েছে ২,১৯৯ টাকা। আগ্রহীরা এটি ফ্লিপকার্ট, Mi.com ওয়েবসাইট, Mi হোম স্টোর এবং দেশের অফলাইন রিটেল স্টোরগুলির মাধ্যমে কিনতে পারবেন।

Mi 360 Home Security Camera 2K Pro-এর স্পেসিফিকেশন, দাম এবং লভ্যতা

এমআই ৩৬০ হোম সিকিউরিটি ক্যামেরা ২কে প্রো-তে ৬ পিস লেন্সসহ 2K সেন্সর রয়েছে যার অ্যাপারচার এফ/১.৪। এটি ১২৯৬পি রেজোলিউশনে ভিডিও রেকর্ড করতে সক্ষম, যেখানে ইউজাররা ডুয়াল অ্যাক্সেস প্যান টিল্ট জুম এবং ১১৮ ডিগ্রি ভার্টিকাল ভিউয়িং অ্যাঙ্গেলের সুবিধা পাবেন। আবার Mi Home অ্যাপের মাধ্যমে এই ক্যামেরা ইচ্ছেমত নিয়ন্ত্রণ করা যাবে। অন্যদিকে গোপনীয়তা রক্ষার জন্য এই Mi 360 ক্যামেরা একটি ফিজিক্যাল প্রাইভেসি শাটার অফার করবে।

শুধু তাই নয়, এই নতুন হোম সিকিউরিটি ক্যামেরা শব্দ হ্রাসের (নয়েজ রিডাকশন) সাথে টু ওয়ে ভয়েস কলিংয়ের জন্য ডুয়েল মাইক্রোফোন সহ আসছে। অন্যদিকে এর ৯৪০ মিমি ইনফ্রারেড লাইট সেন্সর কম আলোতে ট্র্যাকিংয়ে সহায়তা করবে এবং লালচে আভা প্রদান করবে। তদুপরি ৩৪৯ গ্রামের এই ক্যামেরায় ২.৪ গিগাহার্টজ এবং ৫ গিগাহার্টজ ফ্রিকোয়েন্সিগুলির জন্য ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই সাপোর্ট রয়েছে। সাথে আছে ব্লুটুথ ভার্সন ৪.২, তিনটি আলাদা স্টোরেজ অপশন এবং অ্যামাজন আলেক্সা-গুগল অ্যাসিস্ট্যান্টের অ্যাক্সেস।

Mi 360 Home Security Camera 2K Pro এর দাম ৪,৪৯৯ টাকা। এটি মিলবে অ্যামাজন ইন্ডিয়া, Mi.com ওয়েবসাইট, Mi হোম স্টোর এবং দেশের শীর্ষস্থানীয় রিটেল স্টোরে।

Xiaomi Running Shoes-এর স্পেসিফিকেশন, দাম এবং লভ্যতা

শাওমি রানিং শু, 4D ফ্লাই ওভেন আপার এবং হেরিংবোন লকিং সিস্টেমের সাথে এসেছে। আবার এতে ৫ ইন ১ ইউনি-মোল্ডিং প্রযুক্তি এবং অ্যান্টি-টুইস্ট ফিচার পাওয়া যাবে। শু’টি ব্যবহারকারীদের লাইটওয়েট অনুভব এবং নমনীয় বিল্ড প্রদান করবে। শুধু তাই নয়, শাওমি রানিং শু দুর্গন্ধ সৃষ্টিকারী জীবাণু এবং ব্যাকটেরিয়ার থেকে সুরক্ষা দেবে।

কেবল Mi.com থেকে কেনা যাবে Xiaomi Running Shoes, এটির দাম পড়বে ২,৬৯৯ টাকা (ক্রাউডফান্ডিং প্রাইস)। জুতোটি কালো, নীল এবং ধূসর – এই তিনটি রঙের বিকল্পে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥