Motorola Razr 4G, Razr 5G ফোনের ওপর ৭০ হাজার টাকা পর্যন্ত ছাড়, কেনা উচিত কিনা জেনে নিন

Avatar

Published on:

ফোল্ডেবেল স্মার্টফোন ভক্তদের জন্য আছে একটি দারুণ সুখবর। আমরা সবাই জানি, জনপ্রিয় স্মার্টফোন নির্মাণকারী সংস্থা Motorola, ২০১৯ সালে তাঁদের ফোল্ডেবেল ক্ল্যামশেল স্মার্টফোন Razr লঞ্চ করেছিল। ৪জি কানেক্টিভিটির সহ এই ডিভাইসে ছিল মর্ডান টাচ্ টেকনোলজি। এরপর ২০২০ সালে তাঁরা ফোনটির ৫জি ভ্যারিয়েন্ট, Motorola Razr 5G লঞ্চ করে। এই ফোনটিতে ব্যবহার করা হয়েছিল স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর। দুটি ফোনেরই লঞ্চের সময় দাম ছিল ১,২৪,৯৯৯ টাকা। তবে লঞ্চের কিছু মাসের মধ্যেই মোটোরোলা কর্তৃক ফোনদুটির দাম ব্যাপক ভাবে হ্রাস করা হয়েছে। ই-কমার্স সাইট Flipkart থেকে ফোন দুটি অনেক সস্তায় কেনা যাচ্ছে। তবে হ্যাঁ, এই ছাড় অবশ্যই সীমিত সময়ের জন্য, পরবর্তীতে ফোনদুটির দাম আরও বাড়তে পারে। আসুন, জেনে নেওয়া যাক Moto Razr 4G ও 5G ভ্যারিয়েন্টদুটির নতুন দাম, স্পেসিফিকেশন এবং ফোনদুটি কেনা আপনার পক্ষে কতটা লাভজনক হতে পারে।

Moto Razr 4G ও 5G ফোনের পরিবর্তিত দাম

ভারতে মোটোরোলা রজার ৪জি ফোনটির দামে বিশাল অঙ্কের ছাড় দেওয়া হচ্ছে। লঞ্চের সময় ফোনটির দাম ছিল ১,২৪,৯৯৯ টাকা। ফোনটিতে রয়েছে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এখন, ফ্লিপকার্টের মাধ্যমে ফোনটি পাওয়া যাচ্ছে মাত্র ৫৪,৯৯৯ টাকায়।

আবার, ৫জি ভ্যারিয়েন্টটিরও লঞ্চের সময় একই দাম ছিল অর্থাৎ, ১,২৪,৯৯৯ টাকা। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের। ফ্লিপকার্টে ৫জি ভ্যারিয়েন্টের বর্তমান দাম ৮৯,৯৯৯ টাকা।

ভারতীয় গ্ৰাহকদের জন্য কতটা লাভজনক হতে পারে Moto Razr 4G স্মার্টফোনটি

প্রথমত, এই মুহূর্তে দাঁড়িয়ে ফোনটি হাতে নিলেই আপনি পেয়ে যাবেন নস্টালজিয়ার স্বাদ, কারণ আধুনিক সময়ে ক্ল্যামশেল ডিজাইনের ফোল্ডেবল ফোন খুঁজে পাওয়া বিরল। আবার স্পেসিফিকেশনের দিকে আপনি যদি তাকান, তবে দেখবেন এই টাকায় যা যা স্পেসিফিকেশন ও ফিচার পেয়ে যাচ্ছেন তা মোটামুটি ভালো। কারণ এতে আছে স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর, যা ২০২১ সালেও শক্তিশালী প্রসেসর হিসেবে বিবেচিত। যদিও, ৬.২ ইঞ্চির ডিসপ্লেই ফোনটির অন্যতম প্রধান বৈশিষ্ট্য। ফোনটির ক্যামেরার প্রসঙ্গে বলতে গেলে, এই দামে আরও অনেক ভালো ক্যামেরার ফোন বাজারে আছে‌।

আবার আজকালকার সময়ে ৫০,০০০ টাকার মধ্যে অনেক ফোনেই ৫জি কানেক্টিভিটির সুবিধা পাওয়া যায়, যা এক্ষেত্রে অনুপস্থিত। সে জন্য আলাদা ৫জি ভ্যারিয়েন্টটি উপলব্ধ আছে, যেটি ফ্লিপকার্টে বর্তমানে ৮৯,৯৯৯ টাকায় বিক্রি হচ্ছে, যা অনেকটাই বেশি বলে আমাদের মনে হয়‌। সেক্ষেত্রে কেউ এই দামে Samsung Galaxy Z Flip ফোনটিকে নির্বাচন করতে পারেন, এটিও এখন ই-কমার্স সাইটগুলিতে ডিসকাউন্টের সাথে বিক্রি হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥