ম্যাগনেটের মতো আকর্ষণ করছে ক্রেতাদের, Nissan Magnite গাড়ির বুকিং এক লাখ ছাড়াল, কী এমন আছে এতে?

Avatar

Published on:

২০২০-তে ভারতে আত্মপ্রকাশ করেছিল Nissan Magnite কম্প্যাক্ট এসইউভি। অল্প সময়ের মধ্যেই গ্রাহকদের মন জিতে নিয়েছে সংস্থাটি। ঊর্দ্ধমুখী চাহিদার উপর ভিত্তি করে এদেশে Magnite-এর বুকিং ১ লক্ষ ছাড়িয়েছে বলে ঘোষণা করেছে নিসান। যা সংস্থাটিকে নতুন উদ্যমে ভরিয়ে তুলেছে। এখন গাড়িটির দাম ৫.৮৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। যে কারণে এই সেগমেন্টের অন্যতম সস্তা গাড়ি এটি।

Maruti Suzuki Vitara Brezza ও Hyundai Venue-র সাথে টক্কর নিতেই Magnite দেশের বাজারে নিয়ে এসেছিব নিসান। প্রত্যাশামতোই ভারতে নিসানের বিক্রিতে প্রতি মাসেই বিশাল অবদান রাখছে ম্যাগনাইট। প্রসঙ্গত, গত মার্চে ৫০ হাজারতম ম্যাগনাইট নিসানের চেন্নাইয়ের কারখানা থেকে বের হয়েছে। ভারতের মাটিতে তৈরি করে বিশ্বের ১৫টি দেশে গাড়িটি রপ্তানি করে নিসান।

নিসান ম্যাগনাইট আবার দেশের অন্যতম সুরক্ষিত গাড়ি। এ বছরের ফেব্রুয়ারিতে GNCAP-র থেকে ফোর স্টার সেফটি রেটিং পেয়েছে। মোট দশটি ভ্যারিয়েন্টে উপলব্ধ এই গাড়ি। দু’টি ইঞ্জিনের বিকল্পে বেছে নেওয়া যায় – ১.০ লিটার B4D ন্যাচারালি অ্যাস্পিরিটেড পেট্রোল ইঞ্জিন, যার আউটপুট ৭১ বিএইচপি আউটপুট। আর ১.০ লিটার HRA0 টার্বো পেট্রোল ইঞ্জিন থেকে উৎপন্ন হয় ৯৯ বিএইচপি ক্ষমতা এবং ১৬০ এনএম টর্ক। ইঞ্জিনের সাথে রয়েছে একটি ৫-স্পিড ম্যানুয়াল অথবা XTronic CVT গিয়ার বক্স।

পেট্রোল ম্যানুয়াল ভার্সন লিটার প্রতি ২০ কিমি মাইলেজ দেয়। অন্য দিকে সিভিটি ভ্যারিয়েন্ট এক লিটারে  ১৮ কিমি পথ যায়। Nissan Magnite-এর ফিচারের তালিকায় রয়েছে ৮ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ওয়্যারলেস অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল এবং কীলেস এন্ট্রি। এর সবচেয়ে দামী ভ্যারিয়েন্টের মূল্য ১০.৫৬ লাখ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥