OnePlus 10 Pro ও Nord 2 CE ভারত সহ বিশ্ব বাজারে শীঘ্রই লঞ্চ হচ্ছে, পেল একাধিক সার্টিফিকেশন

Avatar

Published on:

এই সপ্তাহেই ওয়ানপ্লাস চীনে তাদের বহু প্রতীক্ষিত ফ্ল্যাগশিপ স্মার্টফোন OnePlus 10 Pro -এর ওপর থেকে পর্দা সরিয়েছে। ফোনটি নতুন ডিজাইন, লেটেস্ট হার্ডওয়্যার এবং প্রিমিয়াম রেঞ্জে চীনা বাজারে পা রেখেছে৷ যদিও ওয়ানপ্লাসের তরফে ফোনটির গ্লোবাল মার্কেটে লভ্যতা নিয়ে কিছু জানানো হয়নি। তবে সম্প্রতি জনপ্রিয় এক টিপস্টার জানিয়েছেন, এই ফ্ল্যাগশিপ ডিভাইসটি খুব তাড়াতাড়ি ভারত সহ বিশ্ব বাজারে আসছে। তার প্রমাণস্বরূপ বেশ কয়েকটি সাইটে তালিকাভুক্ত হয়েছে OnePlus 10 Pro। এছাড়া ফোনটি আমেরিকার FCC, ভারতের BIS ও ব্লুটুথ সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করেছে।

OnePlus 10 Pro পেল একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন

টিপস্টার মুকুল শর্মার টুইট থেকে জানা গেছে, ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটি একাধিক অনলাইন সাইটে তালিকাভুক্ত হয়েছে। তবে এই লিস্টিংগুলি থেকে, ওয়ানপ্লাসের ফোনটি সম্পর্কে বিশেষ কোনও তথ্য প্রকাশ্যে আসেনি।

অন্যদিকে, আরেক টিপস্টার অভিষেক যাদব টুইট করে বলেছেন, ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটি একাধিক সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করেছে। ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS), মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) এবং ব্লুটুথের সাইট (Bluetooth SIG) থেকে সার্টিফিকেশন লাভ করেছে।

এই সাইটগুলি থেকে কেবল জানা‌ গেছে, OnePlus 10 Pro ফোনটি এনএফসি এবং ব্লুটুথ ভি৫ সাপোর্ট সহ আসবে।

ওয়ানপ্লাস ১০ প্রো -এর স্পেসিফিকেশন (OnePlus 10 Pro Specifications)

ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোনের চীনা ভ্যারিয়েন্টে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭ ইঞ্চির কোয়াড এইচডি প্লাস+ (৩,২১৬ × ১,৪৪০ পিক্সেল) এলটিপিও AMOLED ডিসপ্লে। ডিসপ্লেতে গরিলা গ্লাস ভিকটাসের সুরক্ষা পাওয়া যাবে।

পারফরম্যান্সের জন্য OnePlus 10 Pro ফোনে ব্যবহার করা হয়েছে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে উপস্থিত ৮০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস সুপারভিওওসি (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

ফটোগ্রাফির জন্য, এই ওয়ানপ্লাস ফোনে বর্তমান হ্যাসেলব্লাডের ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৮৯ প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জেএন ১ সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের ৩.৩× টেলিফটো লেন্স সহ একটি ট্রিপল ক্যামেরা সিস্টেম৷ এছাড়া ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার রয়েছে।

উল্লেখ্য, মুকুল শর্মা OnePlus Nord 2 CE ফোনের অনলাইন লিস্টিংও স্পট করেছেন। আশা করা হচ্ছে ভারত ও ইউরোপের বাজারে ফোনটি শীঘ্রই পা রাখতে পারে।

সঙ্গে থাকুন ➥