বড়সড় চমক! OnePlus 10 Pro হতে পারে Snapdragon 8 Gen 1 প্রসেসরের প্রথম ফোনগুলির মধ্যে অন্যতম

Avatar

Published on:

কোয়ালকম (Qualcomm) আর কয়েকদিনের মধ্যেই তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ প্রসেসর ঘোষণা করবে। প্রথমে মনে করা হয়েছিল যে, সেটির নাম হবে Snapdragon 898। কিন্তু তার বদলে প্রসেসরটির নামকরণ Snapdragon 8 Gen 1 হবে বলেই খবর৷ এই ফ্ল্যাগশিপ প্রসেসর দিয়ে সর্বপ্রথম কে ফোন বাজারে ছাড়তে পারে, তা নিয়ে বিভিন্ন সংস্থার মধ্যে চলছে তীব্র প্রতিযোগিতা। প্রথম না হলেও সেই লড়াইয়ে এগিয়ে যেতে নির্ধারিত সময়ের আগেই OnePlus (ওয়ানপ্লাস) ফোন লঞ্চ করবে বলে একটি নতুন রিপোর্ট থেকে জানা গিয়েছে
সেক্ষেত্রে OnePlus 10 সিরিজ Snapdragon 8 Gen 1 প্রসেসরের প্রথম ফোনগুলির মধ্যে অন্যতম হবে।

OnePlus 10 সিরিজ জানুয়ারি মাসে চাইনিজ মার্কেটে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হওয়ার প্রবল সম্ভাবনা আছে। এতএব, আগামী মার্চ বা এপ্রিলে বিশ্ববাজারে আত্মপ্রকাশ ঘটতে পারে এই ফ্ল্যাগশিপ ফোনের। OnePlus 10 সিরিজে কতগুলি মডেল আসবে, তা এখনও অজানা। তবে এর Pro ভ্যারিয়েন্ট (OnePlus 10 Pro) সম্বন্ধীয় বিভিন্ন তথ্য সামনে এসেছে।

ওয়ানপ্লাস ১০ প্রো স্পেসিফিকেশনস (প্রত্যাশিত)
(OnePlus 10 Pro: Expected Specifications)

রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস ১০ প্রো ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি কার্ভড কোয়াড এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে সহযোগে আসবে। স্ক্রিনের বাম পাশে একটি সিঙ্গেল পাঞ্চ-হোলের ভিতরে থাকবে ৩২ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা।

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে কোয়ালকমের আসন্ন ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন১ প্রসেসর দেওয়া হবে। ফোনটি ৮ জিবি / ১৬ জিবি র‌্যাম (LPDDR5) এবং ১২৮ /২৫৬ জিবি স্টোরেজ (UFS 3.1) ভ্যারিয়েন্টে পাওয়া যেতে পারে। অ্যাপলের মতো ওয়ানপ্লাসের ফোন সাধারণত মাইক্রোএসডি কার্ড সাপোর্ট করে না। তবে দাবি করা হয়েছে, ওয়ানপ্লাস ১০ প্রো-এ কার্ড স্লট থাকবে।

এছাড়া এই ফোনের পিছনে দেওয়া হতে পারে তিনটি ক্যামেরা – একটি ৪৮ মেগাপিক্সেল ওয়াইড সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এবং একটি ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স।

OnePlus 10 Pro লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২-ভিত্তিক অক্সিজেন ওএস ১২-এ রান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য থাকবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥