১২ জিবি র‌্যামের সাথে আসছে OnePlus 9, OnePlus 9 Pro, দেখা গেল গিকবেঞ্চে

Avatar

Published on:

চীনা ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাস তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ সিরিজ OnePlus 9 লঞ্চ করার জন্য তোড়জোড় শুরু করেছে। আগামী ২৩ মার্চ ভারত সহ গ্লোবাল মার্কেটে এই সিরিজের OnePlus 9, OnePlus 9 Pro ও OnePlus 9E/9R ফোনগুলি লঞ্চ হবে। ইতিমধ্যেই কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে, এই সিরিজের ফোনগুলির ক্যামেরা তৈরী করবে সুইডিশ ব্র্যান্ড Hasselblad। এই ক্যামেরায় Sony IMX789 সেন্সর ব্যবহার করা হবে। তবে এবার লঞ্চের আগে এই সিরিজের ওয়ানপ্লাস ৯ ও ওয়ানপ্লাস ৯ প্রো ফোন দুটিকে বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চে (Geekbench) দেখা গেল।

গিকবেঞ্চে OnePlus 9, OnePlus 9 Pro ফোন দুটিকে যথাক্রমে LE2115 এবং LE2125 মডেল নম্বরের সাথে তালিকাভুক্ত করা হয়েছে। বেঞ্চমার্ক সাইটে ওয়ানপ্লাস ৯ ফোনকে ‘Lahaina’ মাদারবোর্ডের সাথে দেখা গেছে। যা নির্দেশ করে এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকবে। এছাড়াও জানা গেছে ফোনটি ১২ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১১। এখানে ফোনটি সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ১১২০ এবং ৩৬৩০ স্কোর করেছে।

এদিকে ওয়ানপ্লাস ৯ প্রো এর কথা বললে, এই ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ১১২০ এবং মাল্টি কোর টেস্টে ৩৬৩০ স্কোর করেছে। এই ফোনের মাদারবোর্ডের নাম ‘Lahaina’, যা স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের কোডনেম হিসাবে ব্যবহার হয়। ফলে ওয়ানপ্লাস ৯ সিরিজের বেস ও প্রো মডেলে একই প্রসেসর থাকবে। এছাড়াও OnePlus 9 Pro ফোনটি ১২ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম সহ আসবে।

OnePlus 9 এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আগেই একটি ফাঁস হওয়া রিপোর্টে দাবি করা হয়েছিল ওয়ানপ্লাস ৯ ফোনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরাগুলি হবে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং তৃতীয় সেন্সরটি হবে ২ মেগাপিক্সেল। এতে ৬.৫৫ ইঞ্চি Fluid AMOLED ডিসপ্লে দেখা যাবে, যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

OnePlus 9 Pro এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ওয়ানপ্লাস ৯ প্রো ফোনেওবেস মডেলের মতো একই প্রসেসর ও স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকবে। তবে OnePlus 9 Pro কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসবে। এই ক্যামেরাগুলি হবে ৪৮ মেগাপিক্সেল + ৫০ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল। আবার এই ফোনে ৬.৭ ইঞ্চি Fluid AMOLED ডিসপ্লে থাকবে। এর রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥