এক চার্জে চলবে ৩৮ ঘন্টা, OnePlus Buds Z2 ইয়ারফোন Samsung, Nothing-দের টেক্কা দিতে লঞ্চ হল

Avatar

Published on:

গতবছর লঞ্চ হওয়া OnePlus Buds Z ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারবাডের উত্তরসূরি হিসেবে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করল OnePlus Buds Z2। আরো বড় ড্রাইভার এবং উন্নততর অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচারের সাথে লঞ্চ হয়েছে এই আপডেটেড ভার্সনটি। সংস্থার দাবি, নয়া এই ইয়ারফোন আরো বেশি ব্যাটারি লাইফ অফার করবে। মনোরম গেমিং এক্সপেরিয়েন্স দেওয়ার জন্য OnePlus Buds Z2 ইয়ারবাডে রয়েছে একাধিক গেমিং মোড। সেই কারণে Samsung Galaxy Buds Live ও Nothing Ear 1-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে ইয়ারফোনটি। চলুন OnePlus Buds Z2 এর দাম, সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

OnePlus Buds Z2 ইয়ারফোনের দাম ও লভ্যতা

বিশ্ববাজারে সদ্য লঞ্চ হওয়া ওয়ানপ্লাস বাডস জেড ২ এর দাম ধার্য হয়েছে ৯৯ ডলার ( প্রায় ৭,৬০০ টাকা) ও ৯৯ ইউরো (প্রায় ৮,৬০০ টাকা)। পার্ল হোয়াইট এবং অবসিডিয়ান ব্ল্যাক এই দুটি কালারের বেছে নেওয়া যাবে ইয়ারফোনটি। তবে যুক্তরাষ্ট্রীয় বাজারে এখন কেবলমাত্র পার্ল হোয়াইট কালারটি পাওয়া যাচ্ছে। সংস্থার দাবি, আগামী বছরের প্রথমেই অবসিডিয়ান ব্ল্যাক কালারে ইয়ারফোনটি উপলব্ধ হবে। আগামী ২০ ডিসেম্বর থেকে বিশ্ববাজারে অর্থাৎ ইউরোপ এবং আমেরিকায় কিনতে পাওয়া যাবে এটি।

তবে ভারতীয় বাজারে কবে থেকে ওয়ানপ্লাস বাডস জেড ২ আসবে তা জানা যায়নি। উল্লেখ্য, চলতি বছরের অক্টোবর মাসে চীনে ওয়ান প্লাস ৯ আরটি স্মার্টফোনের সাথে লঞ্চ হয়েছিল ওয়ানপ্লাস বাডস জেড ২ ইয়ারফোনটি। লঞ্চের সময় চীনের বাজারে এর দাম ধার্য হয়েছিল ৪৯৯ ইউয়ান (প্রায় ৬,০০০ টাকা)।

OnePlus Buds Z2 ফিচার ও স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস বাডস জেড ২ ইয়ারবাড এসেছে ১১ এমএম ডায়নামিক ড্রাইভারের সাথে। পূর্বসূরীর তুলনায় এর অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচারে কিছুটা আপগ্রেডেশন আনা হয়েছে। সংস্থার দাবি, নয়া এই হেডফোনটি ৪০ ডিবি পর্যন্ত নয়েজ ক্যান্সলেশন সমর্থন করবে। এর ট্রান্সফারেন্সি মোডের মাধ্যমে ব্যবহারকারীরা মিউজিক কিংবা কল চলাকালীন আশেপাশের আওয়াজও শুনতে পাবেন।

শুধু ফিচারেই নয়, এর ডিজাইনেও বেশকিছু আপগ্রেড করা হয়েছে। যেমন স্টিমলাইক ডিজাইনের এই ইয়ারফোনটি আগের তুলনায় ১৫% ছোট করা হয়েছে এবং এর ওজনও কমেছে। এছাড়া ধুলো এবং জল থেকে সুরক্ষা দেওয়ার জন্য এটি আইপিএক্স ৫৫রেটিং প্রাপ্ত ।যদিও জলের ছিটে থেকে বাঁচাতে এর চার্জিং কেসটি আইপিএক্স৪ রেটিং এর সাথে এসেছে।

এছাড়া সদ্য লঞ্চ হওয়া OnePlus Buds Z2 ইয়ারফোনে থাকছে মাইক্রো ইলেকট্রোমেকানিকল সিস্টেম সমর্থনকারী মাইক্রোফোন। সাথে মনোরম মিউজিক এবং প্লেব্যাক এক্সপেরিয়েন্স দেওয়ার জন্য এটি ডলবি অ্যাটমস সিস্টেম সাপোর্ট করবে। এছাড়া এই ইয়ারবাডে পাওয়া যাবে ব্লুটুথ ৫.২। এতে সিনেমাটিক মুভি, ইমার্সিভ মিউজিক ছাড়াও শামিল রয়েছে বিভিন্ন ধরনের মোবাইল গেমিং মোড।

সংস্থার দাবি, নয়া এই ইয়ারফোনটি ফুল চার্জে, চার্জিং কেস সমেত ৩৮ ঘন্টা পর্যন্ত ব্যাটারি সাপোর্ট দিতে সক্ষম। উল্লেখ্য, এর আগের মডেল ওয়ানপ্লাস জেড ২০ ঘন্টা পর্যন্ত লিসেনিং টাইম অফার করত। এছাড়া ইয়ারফোনটিকে ফাস্ট চার্জিংয়ের মাধ্যমে ১০ মিনিট চার্জ দিলে ৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে। ইয়ারফোনের প্রতিটি বাডে থাকছে ৪০ এমএইচ ব্যাটারি যা, এএনসি ফিচার অন থাকাকালীন ৫ ঘন্টা পর্যন্ত এবং এনসি ফিচার অফ থাকলে ৭ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক দিতে পারবে। এর চার্জিং কেসে থাকছে ৫২০ এমএএইচ ব্যাটারি এবং এটি ইউএসবি টাইপ সি পোর্ট এর সাথে এসেছে।

এখানে জানিয়ে রাখি, যে সমস্ত ব্যবহারকারীদের ওয়ানপ্লাসের ফোন নেই, তাদের ইয়ারফোনটি ব্যবহার করার জন্য নিজেদের মোবাইলে HeyMelody অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে। তাহলেই তারা নয়েজ ক্যান্সলেশনের মত ইয়ারফোনের বিভিন্ন ফিচার সেট করতে পারবেন। সংস্থার নিজস্ব এই অ্যাপটি ব্যবহার করে ব্যবহারকারীরা ‘ফাইন্ড মাই বাড’ ফিচারের মাধ্যমে স্মার্টফোন থেকেই জানতে পারবেন তাদের ইয়ারফোনটি কোথায় রয়েছে। তবে ব্যবহারকারীর কাছে যদি ওয়ানপ্লাসের স্মার্টফোন থাকে তাহলে আর এই অ্যাপটি ডাউনলোড করার কোনো প্রয়োজনীয়তা থাকবে না।

সঙ্গে থাকুন ➥