সস্তায় লঞ্চ হল OnePlus Nord N10 5G এবং Nord N100, পাবেন প্রিমিয়াম ফিচার

Avatar

Published on:

চীনা ফ্ল্যাগশিপ স্মার্টফোন কোম্পানি OnePlus তাদের Nord সিরিজের স্মার্টফোনের সংখ্যা বাড়িয়েই চলেছে। আজ কোম্পানিটি এই সিরিজে লঞ্চ করেছে OnePlus Nord N10 5G এবং Nord N100। আমরা লঞ্চের আগেই এই দুই ফোনের মুখ্য ফিচারগুলি আপনাদেরকে জানিয়েছিলাম। ওয়ানপ্লাস নর্ড এন ১০ ৫জি ফোনে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ ৫জি প্রসেসর। আবার ৪জি কানেক্টিভিটির সাথে আসা ওয়ানপ্লাস নর্ড এন ১০০ ফোনটি স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর সহ এসেছে। এছাড়াও এই দুই ফোনে পাবেন পাঞ্চ হোল ডিসপ্লে, স্টেরিও স্পিকার ও ইউএসবি টাইপ সি পোর্ট। OnePlus Nord N10 5G এবং Nord N100 ফোনকে ইউরোপের মার্কেটে লঞ্চ করা হয়েছে।

OnePlus Nord N10 5G এবং Nord N100 এর দাম

ওয়ানপ্লাস নর্ড এন ১০ ৫জি ফোনের দাম ৩২৯ পাউন্ড, যা প্রায় ৩১,৮০০ টাকার সমান। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল মেমরির। এই ফোনটি মিডনাইট আইস কালারে পাওয়া যাবে। এই ফোনটি ইউরোপের পর কিছুদিনের মধ্যে উত্তর আমেরিকাতেও পাওয়া যাবে।

আবার ওয়ানপ্লাস নর্ড এন ১০০ এর দাম ১৭৯ পাউন্ড, যা ভারতীয় মূল্যে প্রায় ১৭,২৫০ টাকা। এই ফোনে আছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। এই ফোনটি মিডনাইট ফ্রস্ট শেড কালারে উপলব্ধ।

OnePlus Nord N10 5G এবং Nord N100 ফোন দুটি ভারতে আসবে কিনা তা এখনও জানানো হয়নি। যদিও এর আগে ওয়ানপ্লাসের প্রায় সমস্ত ফোন ভারতে লঞ্চ হয়েছে। সেহেতু এই ফোন দুটি ভারতে আসতে পারে। এর আগে শোনা গিয়েছিল, OnePlus Nord N10 5G না এলেও Nord N100 ফোনটি ভারতে আসবে।

OnePlus Nord N10 5G এর স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস নর্ড এন ১০ ৫জি ফোনে আছে ৬.৪ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ২৪০০ x ১০৮০ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এই ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে আছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ ৫জি প্রসেসর। যার সাথে আছে Snapdragon X51 5G মডেম। ফোনটিতে পাবেন ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য OnePlus Nord N10 5G ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এটি একটি ১১৯ ডিগ্রীর ওয়াইড এঙ্গেল লেন্স। এছাড়াও আছে ম্যাক্রো সেন্সর ও মনোক্রোম লেন্স। এই ফোনে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে পাবেন অ্যান্ড্রয়েড ১০ বেসড অক্সিজেনওএস ১০.৫।

OnePlus Nord N100 এর স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস নর্ড এন ১০০ ফোনটি ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই ফোনের ডিসপ্লে ডিজাইনও পাঞ্চ হোল। ফোনটিতে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর। এতে আছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে OnePlus Nord N100 ফোনের পিছনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। যদিও অন্য ক্যামেরাগুলি সম্পর্কে জানা যায়নি। তবে এর মধ্যে একটি পোর্ট্রেট শটের জন্য বোকেহ লেন্স ও ডাইনামিক শুটের জন্য ম্যাক্রো লেন্স আছে। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে পাবেন ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ারের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন। যার এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড অক্সিজেনওএস ১০.৫ সিস্টেমে চলবে।

সঙ্গে থাকুন ➥