দুর্দান্ত ফিচার, Oppo Find X5 সিরিজের বিক্রি ছাপিয়ে গেল Oppo Find X3 কে

Avatar

Published on:

গত মাসেই ওপ্পো লঞ্চ করেছে তাদের Oppo Find X5 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি। এই লাইনআপে অন্তর্ভুক্ত রয়েছে Oppo Find X5 এবং Oppo Find X5 Pro ডিভিইস দুটি। সিরিজের বেস মডেল Find X5- এ রয়েছে Qualcomm Snapdragon 888 ফ্ল্যাগশিপ প্রসেসরটি, অন্যদিকে, Oppo Find X5 Pro এসেছে লেটেস্ট Qualcomm Snapdragon 8 Gen 1 চিপসেট সহ। আবার দুই ডিভাইসেই ব্যবহার করা হয়েছে সংস্থার ডেভেলপ করা MariSilicon X ইমেজিং এনপিইউ। দুর্দান্ত ফিচার সহ আসায় এই দুটি ফোন যে বাজারে জনপ্রিয়তা পাবে তা আন্দাজ করা যাচ্ছিল। সেই মতো সংস্থার এক অধিকর্তা জানিয়েছেন, নতুন Oppo Find X5 লাইনআপটি আগের প্রজন্ম, Oppo Find X3-এর তুলনায় ভালো বিক্রি হচ্ছে।

Oppo Find X5- এর বিক্রি ছাপিয়ে গেল পূর্বসূরিকে

আইটিহোম (ITHome)- এর নতুন রিপোর্ট অনুযায়ী, ওপ্পো চায়না -এর প্রেসিডেন্ট লুই বো (Liu Bo) একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, ইতিমধ্যেই ফাইন্ড এক্স৫ সিরিজের ডিভাইসগুলির সেল পূর্বসূরীর তুলনায় তুলনামূলকভাবে বেশি হয়েছে। জানিয়ে রাখি, গত ২৪ ফেব্রুয়ারি ওপ্পো এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির ওপর থেকে পর্দা সরিয়েছে। লঞ্চের সময় ওপ্পো ফাইন্ড এক্স৫- এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ৯৯৯ ইউরো (প্রায় ৮৩,৫০০ টাকা) এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের দাম ১২৯৯ ইউরো (প্রায় ১,০৮,৫১২ টাকা)। এই দুটি ফোনই সেরামিক হোয়াইট এবং গ্লেজ ব্ল্যাক কালার অপশনগুলিতে উপলব্ধ রয়েছে।

এছাড়া, ওপ্পো প্রেসিডেন্ট লুই বো (Liu Bo) উল্লেখ করেছেন, Oppo Find X5 সিরিজের ফোনে ব্যবহৃত সংস্থার দ্বারা ডেভেলপ করা এবং তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC) নির্মিত মারি সিলিকন এক্স এনপিইউ (MariSilicon X)-এর জন্য ১০ মিলিয়ন বা ১ কোটি অর্ডারও দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, মারি সিলিকন এক্স হল একটি ইমেজিং চিপসেট, এর লক্ষ্য হল অত্যন্ত পরিষ্কার ৪কে (4K) নাইট ভিশন ভিডিও, এইচডিআর (HDR) ভিডিও- এর মতো ভালো ফটোগ্রাফিক ক্ষমতা প্রদান করা। চীনের বাজারে লঞ্চের পর, Oppo Find X5 সিরিজের স্মার্টফোনগুলি জেডি.কম (JD.com), টিমল (Tmall)-এর মতো প্রধান ই-কমার্স প্ল্যাটফর্মগুলির পাশাপাশি এবং সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমেও প্রচুর পরিমাণে বিক্রি হয়েছে। তাই আশা করা যায়, সংস্থাটি আগত সপ্তাহগুলিতে এই সিরিজের আরও বেশি বিক্রি দেখতে পারে। ডিভাইস গুলোতে ব্যবহৃত মারিসিলিকন এক্স চিপসেটও বাজারে ভাল পারফর্ম করছে, তাই ওপ্পোর আসন্ন স্মার্টফোন মডেলগুলিতেও এই এনপিইউ চিপটি দেখতে পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥