আজ থেকে প্রি-অর্ডার শুরু Oppo Reno 8 ফোনের, পাবেন ৩ হাজার টাকা পর্যন্ত ডিসকাউন্ট

Avatar

Published on:

গত ১৮ই জুলাই ভারতে লঞ্চ করা হয়েছিল Oppo Reno 8 স্মার্টফোন সিরিজ। আলোচ্য সিরিজের অধীনে Oppo Reno 8 ও Oppo Reno 8 Pro নামের দুটি মডেল আত্মপ্রকাশ করে। যার মধ্যে সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ Oppo Reno 8 -কে আজ (২২শে জুলাই) থেকে এদেশে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ করা হল। মিড-রেঞ্জের এই Reno লাইনআপ ফোনটি – মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ চিপসেট এবং ৮ জিবি র‌্যাম সহ এসেছে। এছাড়া এই ডিভাইস, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ AMOLED ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল Sony সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮০ ওয়াট সুপারভোক চার্জিং টেকনোলজি অফার করে৷ ফলে দাম ও ফিচারের নিরিখে ফোনটি OnePlus Nord 2T, Moto Edge 30, Redmi K50i এবং সদ্য আগত Nothing Phone (1) এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। আসুন Oppo Reno 8 স্মার্টফোনের দাম, প্রি-অর্ডারের বিশদ, লঞ্চ অফার এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক৷

ভারতে ওপ্পো রেনো ৮ -এর দাম (Oppo Reno 8 Price in India)

ওপ্পো রেনো ৮ স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম ২৯,৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। এটিকে সিমার গোল্ড এবং সিমার ব্ল্যাক কালার অপশনে কেনা যাবে।

ওপ্পো রেনো ৮ -এর প্রি-অর্ডার বিবরণ ও লঞ্চ অফার (Oppo Reno 8 Pre-Order Details and Launch Offers)

ওপ্পো রেনো ৮ স্মার্টফোনকে আজ সন্ধ্যা ৭:০০ টা থেকে আগাম অর্ডার করার জন্য উপলব্ধ করে দেওয়া হবে। আগ্রহীরা, ই-কমার্স সাইট ফ্লিপকার্ট এবং ওপ্পো স্টোরের মাধ্যমে উক্ত মডেলটিকে প্রি-অর্ডার করতে পারবেন। আর লঞ্চ অফার হিসাবে, সংস্থাটি Bank of Baroda, HDFC, ICICI এবং SBI ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে পেমেন্ট করার ক্ষেত্রে ৩,০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট দেবে বলে নিশ্চিত করেছে৷

ওপ্পো রেনো ৮-এর স্পেসিফিকেশন (Oppo Reno 8 Specifications)

ডুয়েল-সিমের (ন্যানো) ওপ্পো রেনো ৮ স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০ x ২,৪০০পিক্সেল) AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ২০:৯ এসপেক্ট রেশিও এবং ৮০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ প্রসেসর অক্টা-কোর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ (ColorOS 12.1) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে। আর স্টোরেজ হিসাবে এতে, ৮ জিবি LPDDR4X র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 রম পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Oppo Reno 8 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার ও ১১২-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল Sony IMX355 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য হ্যান্ডসেটের সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত।

Oppo Reno 8 সিরিজের এই বেস মডেলের কানেক্টিভিটি অপশনের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে – ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.৩, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। আবার সেন্সর হিসাবে এতে – অ্যাক্সেলেরোমিটার, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার এবং একটি প্রক্সিমিটি সেন্সর সামিল আছে। বায়োমেট্রিক প্রমাণীকরণের জন্য থাকছে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo Reno 8 ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। পরিশেষে, হ্যান্ডসেটটির পরিমাপ ১৬০x৭৩.৪x৭.৬৭ মিমি এবং ওজন ১৭৯ গ্রাম।

সঙ্গে থাকুন ➥