Oppo Reno 8, Reno 8 Pro, Pad Air, Enco X2 TWS ইয়ারফোন আজ লঞ্চ হবে: কিভাবে লঞ্চ ইভেন্টের লাইভস্ট্রিম দেখবেন জেনে নিন

Avatar

Published on:

আজ অর্থাৎ ১৮ই জুলাই ভারতের বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে Oppo Reno 8 স্মার্টফোন সিরিজ। এই আসন্ন সিরিজের অধীনে – Oppo Reno 8 এবং Reno 8 Pro নামের দুটি নয়া স্মার্টফোন আসবে। তবে, এগুলির পাশাপাশি আজ Oppo Pad Air ট্যাবলেট এবং Oppo Enco X2 truly wireless stereo (TWS) ইয়ারফোনকেও লঞ্চ করা হবে ভারতে৷ জানিয়ে রাখি, ট্যাবলেট এবং স্মার্টফোন দুটিকে চলতি বছরের মে মাসে চীনে ঘোষণা করা হয়েছিল। আর, অডিও ডিভাইসটি গত ফেব্রুয়ারিতে বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করেছিল। Oppo বেশ কিছুদিন ধরেই ভারতীয় বাজারে আলোচ্য ডিভাইসগুলিকে অফিসিয়াল করার ইঙ্গিত দিচ্ছিলো এবং একই সাথে নানাবিধ টিজারও পোস্ট করা হয়েছে। যার থেকে জানা যাচ্ছে, Oppo Reno 8 Pro স্মার্টফোনে মারিসিলিকন (MariSilicon) এক্স ইমেজিং এনপিইউ এবং ৮০ ওয়াট সুপারভোক চার্জিং টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে। আবার Oppo Pad Air ট্যাবলেট হবে ভারতে লঞ্চ হওয়া সংস্থার প্রথম ট্যাবলেট, এবং Oppo Enco X2 TWS ইয়ারফোন ডলবি অ্যাটমস বাইনোরাল রেকর্ডিং সহ আসবে৷

Oppo Reno 8 series, Oppo Pad Air, Oppo Enco X2 কখন লঞ্চ হবে এবং ইভেন্ট লাইভ কীভাবে দেখবেন

ওপ্পো রেনো ৮ স্মার্টফোন সিরিজ, ওপ্পো প্যাড এয়ার, এবং ওপ্পো এনকো এক্স২ ইয়ারফোনকে আজ (১৮ই জুলাই) সন্ধ্যা ৬টা থেকে শুরু একটি অনলাইন ইভেন্ট চলাকালীন ভারতে লঞ্চ করা হবে। আপনারা এই লঞ্চ ইভেন্টটির লাইভস্ট্রিমিং সরাসরি সংস্থা অফিসিয়াল ইউটিউব চ্যানেল এবং ফেসবুক হ্যান্ডেল থেকে দেখতে পারবেন।

Oppo Reno 8 series স্পেসিফিকেশন

আগেই জানিয়েছি, ওপ্পো রেনো ৮ স্মার্টফোন সিরিজকে ইতিমধ্যেই চীনের বাজারে লঞ্চ করা হয়েছে। আর ওপ্পো ইন্ডিয়া দ্বারা প্রকাশিত টিজার দেখে মনে হচ্ছে, ভারতে উক্ত সিরিজের প্রো ভ্যারিয়েন্টকে চীনা সংস্করণের তুলনায় কিছুটা ভিন্ন স্পেসিফিকেশনের সাথে নিয়ে আসা হবে। মনে করা হচ্ছে চীনে লঞ্চ হওয়া ওপ্পো রেনো ৮ প্রো প্লাস ভারতে ওপ্পো রেনো ৮ প্রো নামে আসবে।

সেক্ষেত্রে, Oppo Reno 8 Pro স্মার্টফোনটি তুলনায় আপগ্রেডেড চিপসেট মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০-ম্যাক্স দ্বারা চালিত হতে পারে। এই প্রসেসর মিডিয়াটেক হাইপারইঞ্জিন ৫.০ এবং ইমাজিক আইএসপি টেকনোলোজি সাপোর্ট করে। উল্লেখিত ফিচারগুলি একই সাথে ফ্রন্ট এবং রিয়ার ক্যামেরা থেকে শুটিং করার অনুমতি দেয়।

অন্যদিকে, সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ ওপ্পো রেনো ৮ স্মার্টফোন মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ প্রসেসর এবং হাইপারইঞ্জিন ৫.০ গেমিং টেকনোলজি সহ এসেছে। এই মডেল ৪কে রেজোলিউশনে এইচডিআর রেকর্ডিং সমর্থন করে, যা স্ট্যান্ডার্ড এইচডিআর থেকে ৪০% অধিক ডাইনামিক রেঞ্জ অফার করে বলে দাবি করা হয়েছে সংস্থার পক্ষ থেকে। সর্বোপরি জানা যাচ্ছে, সিরিজ অন্তর্গত ওপ্পো রেনো ৮ এবং রেনো ৮ প্রো উভয় স্মার্টফোনই ৮০ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিংয়ের সমর্থন সহ আসবে।

Oppo Pad Air ট্যাবলেটের স্পেসিফিকেশন

ওপ্পো প্যাড এয়ার ট্যাবলেটকে ইতিমধ্যেই চীনে লঞ্চ করার দরুন আমরা এর যাবতীয় স্পেসিফিকেশন সম্পর্কে অবগত। সেক্ষেত্রে, এতে একটি ১০.৩৬-ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিভাইসটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর সহ এসেছিল। এতে ৬ জিবি পর্যন্ত LPDDR4x র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজ পাওয়া যাবে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ডিভাইসের স্টোরেজ ক্যাপাসিটি ৫১২ জিবি পর্যন্ত সম্প্রসারণযোগ্য। এতে এফ/২.০ অ্যাপারচার সহ একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার লেন্স এবং এফ/২.২ অ্যাপারচার সহ একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট সেন্সর আছে৷ আর পাওয়ার ব্যাকআপের জন্য উক্ত ট্যাবে ৭,১০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

Oppo Enco X2 ইয়ারবাডসের স্পেসিফিকেশন

গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া মডেলের ফিচার অনুসারে, ওপ্পো এনকো এক্স২ ইয়ারফোন ড্যানঅডিও টিউনিং সহ এসেছে এবং এতে সুপারডিবিইই (SuperDBEE) সিস্টেম কোএক্সিয়াল ডুয়াল-ড্রাইভার সিস্টেমের সাপোর্ট পাওয়া যাবে। উক্ত অডিও ডিভাইসটি কোয়াড ম্যাগনেট প্ল্যানার টুইটার এবং আল্ট্রালাইট ডায়াফ্রাম সহ ১১মিমি ডাইনামিক ড্রাইভারের সাথে সজ্জিত। এছাড়া, কবেলস্টোন (cobblestone) ডিজাইনের সাথে লঞ্চ হওয়া এই TWS ইয়ারফোনটি ওয়্যারলেস হাই-রিস অডিওর জন্য সার্টিফায়েড। আর ব্লুটুথ ৫.২ ভার্সন এবং হাই-কোয়ালিটি ওয়্যারলেস অডিও স্ট্রিমিংয়ের জন্য LHDC 4.0 কোডেক সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥