বাজারে এল Ducati-র দুই খুদে ফোল্ডিং ই-বাইক, বগলদাবা করেও ঘোরা যাবে, এক চার্জে 80 কিমি

Avatar

Published on:

ডুকাটি (Ducati)-র মডার্ন ট্রেড ব্র্যান্ড Platum দু’টি Scrambler স্টাইলের ফোল্ডিং ই-বাইক তৈরির ঘোষণা করল। যাদের নামকরণ করা হয়েছে – Ducati SCR-X ও SCR-E GT। Ducati Urban লাইনআপের এই ইলেকট্রিক বাইক দু’টি যাতে শহুরে রাস্তায় সাবলীলভাবে আরও বেশি কেরামতি দেখাতে পারে, সেজন্য ৪৮ ভোল্ট মোটর সহ আনা হয়েছে।

SCR-X -এ রয়েছে রোড টায়ার সহ ২০×৪০ ইঞ্চি হুইল, একটি প্রথাগত টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন, এবং একটি ইন্টিগ্রেটেড রিয়ার র‍্যাক (২৫ কেজি পর্যন্ত ওজন নিতে পারে)। ৪৯৯ ওয়াট আওয়ার ব্যাটারি প্যাক ফুল চার্জ করলে ৮০ কিমি পর্যন্ত পথ অনায়াসে পাড়ি দেওয়া যাবে। সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ২৫ কিমি।

অন্য দিকে SCR-E GT-তে একই মাপের চাকা দেওয়া হয়েছে। ফ্রন্ট এবং রিয়ার সাসপেনশন এবং সমুদ্র সৈকত, বিশেষ করে বালির উপর চালানোর জন্য উপযুক্ত ডিজাইন রয়েছে এতে। ৬১৪ ওয়াট আওয়ার ব্যাটারি প্যাক রয়েছে SCR-E GT ই-বাইক। সম্পূর্ণ চার্জে ৮০ কিমি রেঞ্জ পাওয়া যাবে বলে দাবি করেছে সংস্থা। প্রতিটি ই-বাইকে দেওয়া হয়েছে একটি ৪৮ ভোল্ট Bafang রিয়ার মোটর। যা ৬০ এনএম পিক টর্ক তুলতে সক্ষম।

কাট-অফ সেন্সর সহ দু’চাকায় হাইড্রোলিক ডিস্ক ব্রেক,  ৭-স্পিড Shimano গিয়ার বক্স, ওয়াটারপ্রুফ এলসিডি ডিসপ্লে, এবং অল অ্যালুমিনিয়াম ফ্রেম সহ এসেছে মডেল দুটি। এদের বিশেষত্ব হল খুব সহজে ভাঁজ করা যায় এবং ব্যাটারি খুলে সেগুলি চার্জে দেওয়া যায়। জুলাইয়ের মাঝামাঝি সময়ে Ducati-র ডিলারশিপ এবং অনলাইনে  থেকে SCR-X ও SCR-E GT ই-বাইক জোড়া কেনা যাবে। তবে কোন কোন দেশে পাওয়া যাবে, তা এখনও জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥