Top 5 Fastest Charging Electric Cars: 1 ঘন্টার চার্জে 1046 কিমি অব্দি চলে, বিশ্বে এই 5 বৈদ্যুতিক গাড়ি চার্জ হয় সবচেয়ে দ্রুত

Avatar

Published on:

বর্তমানে সমগ্র বিশ্বেই পরিবেশবান্ধব যানবাহনের মধ্যে বৈদ্যুতিক গাড়ির চাহিদা সর্বাধিক। দূষিত ধোঁয়া বের হয় না হওয়ার পরিবেশ সচেতন গ্রাহকদের কাছে এই জাতীয় গাড়ির কদর সবচেয়ে বেশি। কিন্তু প্রথাগত জ্বালানি চালিত গাড়িতে তেল ভরাতে হলে পাম্পে এক নিমেষেই কার্যসিদ্ধি হয়ে যায়। কিন্তু ইলেকট্রিক গাড়ির ব্যাটারি চার্জিংয়ে দীর্ঘসূত্রিতার জন্য এগুলি অনেকটাই পিছিয়ে। চার্জে বসানো মাত্রই ব্যাটারি ফুল চার্জড হয়ে যাবে, সেই প্রযুক্তি এখনও সব ব্যাটারি গাড়িতে উপলব্ধ নয়। তবে কিছু দামী বিলাসবহুল গাড়িতে এই প্রযুক্তি বর্তমান। সবচেয়ে দ্রুত চার্জ হয় বিশ্বের এমন সেরা পাঁচ গাড়ির খোঁজ এই প্রতিবেদনে রইল।

Porsche Taycan Plus

সুপারফাস্ট চার্জিংযুক্ত গাড়ির তালিকার শীর্ষস্থানে রয়েছে জার্মান আইকনিক স্পোর্টসকার Porsche Taycan Plus। সমগ্র বিশ্বে গাড়িটি দ্রুততম চার্জের জন্য বিখ্যাত। এক ঘন্টার এসি চার্জিংয়ে লাক্সারি স্পোর্টস ইলেকট্রিক গাড়িটি ৫৩ কিলোমিটার পথ চলতে পারে। আবার এক ঘন্টার ডিসি চার্জারে ১,০৪৬ কিমি রেঞ্জ মেলে এতে।

Kia EV6 Long Range 2WD

Kia EV6-এর ২-হুইল ড্রাইভ মডেলটি বিশ্বের মধ্যে দ্বিতীয় দ্রুততম চার্জি হওয়া গাড়ি। এক ঘন্টার এসি চার্জিংয়ে ৫১ কিমি পথ চলার শক্তি জোগায়। অন্য দিকে, ডিসি ফাস্ট চার্জার দিয়ে এক ঘন্টা চার্জ করালে ১,০৪৬ কিমি রেঞ্জ পাওয়া যায়।

Hyundai Ioniq 5 Long Range 2WD

Hyundai-এর ২-হুইল ড্রাইভ মডেলটিও Kia EV6 2WD-র মতো ফাস্ট চার্জিং সুবিধা সহ এসেছে। এসি চার্জারে মাত্র ১ ঘন্টা বসালে গাড়িটি ৫৯ কিমি অনায়াসে পাড়ি দিতে পারে। আর এক ঘন্টার ডিসি চার্জিংয়ে এটি ৯৩৩ কিমি রেঞ্জ দিতে সক্ষম।

Mercedes EQS 580 4MATIC

Mercedes EQS 580 4MATIC হল বিশ্বের মধ্যে সবচেয়ে কম সময়ে চার্জ হওয়া চতুর্থ গাড়ি। অল ইলেকট্রিক লাক্সারি সেডান গাড়িটি এক ঘন্টার এসি চার্জিংয়ের ফলে ৫৩ কিমি রাস্তা দৌড়তে সক্ষম। আর ডিসি ফার্স্ট চার্জারে এক ঘন্টা চার্জ করালে ৭৮৮ কিমি পথ নিশ্চিন্তে চলা যায়।

Tesla Model Y Long Range Dual Motor

Tesla Model Y হল তালিকার পাঁচ নম্বর মডেল। এটি বিশ্বের মধ্যে দ্বিতীয় সর্বাধিক বিক্রিত ইলেকট্রিক গাড়ি। এক ঘন্টা এসি চার্জারের মাধ্যমে ব্যাটারিতে ৫৪ কিমি পথ চলার শক্তি সঞ্চিত হয়। আবার ওই একই সময় ডিসি ফার্স্ট চার্জারের মাধ্যমে ৫৯৫ কিলোমিটার রেঞ্জ দেয় গাড়িটি।

সঙ্গে থাকুন ➥