Realme Book Prime নামে নতুন ল্যাপটপ ভারতে আনছে সংস্থা, কেমন হবে স্পেসিফিকেশন?

Avatar

Published on:

গত বছর Realme Book Slim লঞ্চ করে গত বছর পিসি সেগমেন্টে পা রাখে স্মার্টফোন নির্মাতা Realme (রিয়েলমি); তবে ল্যাপটপটি ততটাও চাহিদা পূরণ করতে পারেনি বলে অনেকে দাবি করেন। সেক্ষেত্রে প্রথম ল্যাপটপ থেকে জনপ্রিয়তা-সমালোচনা পাওয়ার পর এবার সংস্থাটি ভারতে শীঘ্রই Realme Book Prime (রিয়েলমি বুক প্রাইম) নামে এই ল্যাপটপের একটি আপগ্রেড চালু করার প্রস্তুতি নিচ্ছে। তবে একটি রিপোর্ট বলছে, Realme Book Prime কোম্পানির পরবর্তী ল্যাপটপ হতে পারে বটে তবে এটি একেবারে নতুন (যাকে বলে আনকোরা) হবে না। 91Mobiles-এর রিপোর্ট অনুযায়ী, চীনা কোম্পানিটি ভারতের বাজারে Realme Book Enhanced Edition (রিয়েলমিবুক এনহ্যান্সড এডিশন) মডেলটিকেই Realme Book Prime নামে নিয়ে আসবে।

আসলে রিয়েলমি চীনে ‘GT 2’ সিরিজের পাশাপাশি রিয়েলমিবুক এনহ্যান্সড এডিশন চালু করেছে কিন্তু এটিকে রিয়েলমিবুকের উত্তরসূরি বলা যাবে না। তবে যদি এটি সত্যিই রিয়েলমি বুক প্রাইম নামে আসে তাহলে এর ফিচার বা স্পেসিফিকেশন আমাদের অজানা হবেনা।

Realme Book Prime-এর লভ্যতা

এদিকে প্রতিবেদনে আরও বলা হয়েছে যে রিয়েলমি বুক প্রাইম অন্যান্য বিশ্ব বাজারে আসবে, যার মধ্যে ইউরোপীয় দেশ, ল্যাটিন বাজার এবং কিছু এশিয়ান দেশ অন্তর্ভুক্ত থাকতে পারে। যদিও রিয়েলমি কখন চীনের বাইরের বাজারে তার পরবর্তী ল্যাপটপ চালু করার পরিকল্পনা করছে সে সম্পর্কে কোনো তথ্য নেই।

Realme Book Prime-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিয়েলমি বুক প্রাইম ওরফে রিয়েলমিবুক এনহ্যান্সড এডিশন Intel Core i5-11320H Willow Cove প্রসেসরসহ ইন্টিগ্রেটেড Intel Xe জিপিউ, ১৬ জিবি DDR4 র‌্যাম, ৫১২ জিবি NVMe SSD স্টোরেজ এবং ডুয়াল-ফ্যান কুলিং সিস্টেম রয়েছে। এছাড়া এটি ১০০ শতাংশ sRGB কভারেজসহ ১৪ ইঞ্চি 2K ডিসপ্লে, ৬৫ ওয়াট এবং ৫৪ ওয়াট আওয়ার ব্যাটারি বহন করবে৷ এদিকে এর ডিজাইনও আসল Realme Book Slim-এর মতোই হতে পারে।

সঙ্গে থাকুন ➥