Redmi 10A, Redmi 10C, Poco C4 ভারত সহ বিশ্ব বাজারে শীঘ্রই আসছে, থাকবে Mediatek প্রসেসর

Avatar

Published on:

শাওমির সাব-ব্র্যান্ড রেডমি (Redmi) তাদের ‘A’ এবং অপেক্ষাকৃত নতুন ‘C’ সিরিজের অধীনে এন্ট্রি লেভেলের স্মার্টফোনগুলি বাজারে নিয়ে আসে। তবে গতবছর এই দুটি সিরিজের একটি ফোনও বাজারে পা রাখেনি। ২০২১ -এ চীনা ব্র্যান্ডটি শুধুমাত্র Redmi 10 এবং Redmi Note সিরিজের স্মার্টফোনগুলিই লঞ্চ করছিল। তবে নতুন বছর পড়তেই একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, ক্রেতাদের প্রত্যাশা পূরণ করতে ও গত বছরের ঘাটতি মেটাতে বাজারে শীঘ্রই লঞ্চ হবে Redmi 10A এবং Redmi 10C স্মার্টফোন দুটি। আবার শোনা যাচ্ছে কিছু মার্কেটে Redmi 10C মডেলটি Poco C4 নামে আত্মপ্রকাশ করতে পারে।

Redmi- এর একাধিক এন্ট্রি লেভেল ফোন ভারতে শীঘ্রই আসছে

শাওএমআইইউআই (Xiaomiui) -এর এই রিপোর্ট অনুযায়ী, রেডমি ১০এ এবং রেডমি ১০সি অবশেষে এক বছর দেরিতে ভারতের বাজারে পা রাখতে চলেছে। উল্লেখযোগ্য ভাবে, শাওমি ইতিমধ্যেই রেডমি নোট সিরিজের ১১ তম প্রজন্মের স্মার্টফোনগুলিকে বাজারে আনার প্রস্তুতি শুরু করে দিয়েছে। তাই এই ফোনগুলি শীঘ্রই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

রিপোর্ট থেকে আরও জানা গেছে যে, Redmi 10A ফোনের কোডনেম ‘থান্ডার’ এবং ‘লাইট’। অন্যদিকে, Redmi 10C-এর কোডনেম ‘ফোগ’, ‘রেইন’ এবং ‘উইন্ড’। ফোনগুলির বিভিন্ন কোডনেম থাকার অর্থ, এগুলি মার্কেট ভিত্তিতে সামান্য পরিবর্তনসহ লঞ্চ হবে৷ Redmi 10C মডেলটি কিছু বাজারে Poco ব্র্যান্ডের ডিভাইস হিসাবে Poco C4 নাম সহ বাজারে আসবে বলে মনে করা হচ্ছে৷

রেডমি ১০এ ও রেডমি ১০সি/ পোকো সি৪- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Redmi 10A and Redmi 10C/ POCO C4 Expected Specifications)

রেডমি ১০এ ফোনের চীনা ভ্যারিয়েন্টটির মডেল নম্বর 220233L2C বলে জানা গেছে এবং এর গ্লোবাল ও ভারতীয় ভ্যারিয়েন্টের মডেল নম্বর যথাক্রমে 220233L2G ও 220233L2I। আবার অন্যদিকে, রেডমি ১০সি মডেলটির গ্লোবাল ও ভারতীয় ভ্যারিরেন্টের মডেল নম্বর যথাক্রমে 220333QAG ও 220333QBI এবং ল্যাটিন আমেরিকায় ফোনটি আসবে 220333QNY মডেল নম্বর সহ। এছাড়া, এই মডেলটি Poco C4 নাম সহ ভারত এবং গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে বলে জানা গেছে। পোকো ব্র্যান্ডের অধীনে এই ফোনে গ্লোবাল ও ভারতীয় সংস্করণ দুটির মডেল নম্বর যথাক্রমে 220333QPG ও 220333QPI।

এছাড়াও জানা যাচ্ছে, Redmi 10A, Redmi 10C/ Poco C4 – এই দুটি আসন্ন মডেলেই ব্যবহার করা হতে পারে মিডিয়াটেকের চিপসেট। ফটোগ্রাফি জন্য উভয় ফোনেই অভিন্ন ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখতে পাওয়া যাবে। এই সেটআপের মধ্যে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল এস৫কেজেএন১ /ওমনিভিশন ওভি৫০সি প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ইউনিট ও ২ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি০২বি ১বি/ স্মার্টসেন্স এসসি২০১সিএস ম্যাক্রো সেন্সর।

উল্লেখ্য, এই ডিভাইসগুলি শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করবে। মডেল নম্বর অনুযায়ী, আসন্ন মার্চ মাসেই বহু প্রতীক্ষিত সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনগুলির ওপর থেকে পর্দা সরাবে সংস্থা।

সঙ্গে থাকুন ➥