শুরু হচ্ছে রিলায়েন্স জিও এর JioMart Gameathon গেমিং ইভেন্ট, রয়েছে ২৫ হাজার টাকা পুরস্কার

Avatar

Published on:

স্মার্টফোন ও সস্তা ইন্টারনেটের যুগে অনলাইন গেমিং বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। ফলে বেশি লাভের জন্য টেলিকম সংস্থাগুলিও এই অনলাইন গেমিং-এর ব্যবসায়ে যোগদান করতে চাইছে। এবার ভারতের অন্যতম বৃহত্তম টেলিকম সংস্থা Reliance Jioও আনতে চলেছে JioMart Gameathon নামে একটি ই-স্পোর্টস ইভেন্ট। Free Fire টুর্নামেন্টটি কোম্পানির এই ইভেন্ট সিরিজের মধ্যে প্রথম ইভেন্ট হবে। গত বছর JioFiber সেট-টপ বক্সের সঙ্গেই JioGames-এর বিষয়ে ঘোষণা করা হয়েছিল। অ্যাপটি যদিও এখন বিটা ভার্সনে উপলব্ধ, তা সত্ত্বেও Google Play স্টোরে ৫ মিলিয়নের উপর ডাউনলোড হয়েছে। JioGames প্ল্যাটফর্মের মধ্যেই তারা এই টুর্নামেন্টের মার্কেটিং করছে।

JioMart Gameathon #GetSetGame-এর জন্য রেজিস্ট্রেশন ২৬-২৯ অক্টোবরের মধ্যে JioGames পোর্টালে করা যাবে। টুর্নামেন্টটি মোট চারটি স্তরে হবে। ৩০-৩১ অক্টোবর সকাল ১১ টা থেকে কোয়ালিফাইং স্তরের খেলা হবে। ১১টা থেকে ৩টের মধ্যে কোয়ার্টার ফাইনাল, ১টা থেকে ৪টের মধ্যে সেমিফাইনাল এবং ৩১ অক্টোবর, রবিবার বিকেল ৫টা থেকে ৮টার মধ্যে ফাইনাল খেলা হবে।

Free Fire টুর্নামেন্টটি ৩০ অক্টোবর থেকে ১ নভেম্বর অব্দি চলবে। YouTube এবং JioTV-তে এর লাইভ ব্রডকাস্ট হবে। এই প্রতিযোগিতায় মোট ২৫,০০০ টাকার পুরষ্কার থাকবে। বিজয়ী টিম পাবে ১৬,০০০ টাকা। রানার-আপ টিম পাবে ৮,০০০ টাকা। সবচেয়ে ভালো খেলোয়াড়কেও দেওয়া হবে ১,০০০ টাকা। এই পুরষ্কার মূল্য খেলোয়াড়দের JioMart ওয়ালেটে দেওয়া হবে। এই টুর্নামেন্ট শুধু মোবাইলেই খেলা যাবে। ট্যাবলেট, ট্রিগার, এমুলেটর এইসব ব্যবহার করা যাবে না।

মোট ৫৭৬ টি টিম কোয়ালিফাইং স্তরে ৪৮ টি লবিতে বিভক্ত হবে। প্রত্যেক লবির প্রথম দুটি টিম কোয়ার্টার ফাইনালে যাবে। এরপর ৯৬ টি টিম ৮ টি লবিতে বিভক্ত হয়ে খেলবে। প্রত্যেক লবির প্রথম ৩টি টিম সেমিফাইনালে যাবে। এখানে ২৪টি বিজয়ী টিম দুটি লবিতে বিভক্ত হয়ে খেলবে। প্রতি লবি থেকে ৬ টি টিম ফাইনালে যাবে। ফাইনালে সবাই একটি লবিতেই খেলবে। মোট ৩ টি ম্যাপে খেলার পর বিজয়ীর নাম ঘোষণা করা হবে। রেজিস্ট্রেশন পেজে স্কোরিং সিস্টেম, ইন-গেম ও ডিভাইস সেটিংস ও সাধারণ নিয়ম বিষয়ে বিস্তারিত জানানো আছে।

সঙ্গে থাকুন ➥