Samsung Galaxy Z Fold 3, Galaxy Z Flip 3 ইউরোপের তুলনায় ভারতে অনেক সস্তায় আসছে, জেনে নিন দাম

Avatar

Published on:

স্যামসাং (Samsung) তাদের গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টের জন্য ১১ অগাস্ট দিনটিকে চয়ন করেছে। ইতিমধ্যেই ওই দিন লঞ্চ হতে চলা কোম্পানির পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল ফোন Galaxy Z Fold 3, Galaxy Z Flip 3-সহ অন্যান্য ডিভাইসগুলি সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে আসছে। এমনকি, অফিসিয়াল লঞ্চের আগেই কোরিয়ান ও ইউরোপীয় মার্কেটে ফোল্ডেবল ফোন দু’টির দাম এবং স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। এবার ভারতে Samsung Galaxy Z Fold 3, Galaxy Z Flip 3-এর দাম কীরকম হবে, তা নিয়ে নয়া রিপোর্ট প্রকাশিত হল।

ভারতে Samsung Galaxy Z Fold 3, Galaxy Z Flip 3-এর দাম

টিপস্টার যোগেশের কাছ থেকে তথ্য পেয়ে ৯১ মোবাইলস তাদের প্রতিবেদনে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩-এর দাম প্রকাশ করেছে। টিপস্টারের দাবি ভারতে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩-এর ম্যাক্সিমাম রিটেল প্রাইস (এমআরপি) হবে ১ লক্ষ ৪৯ হাজার ৯৯০ টাকা। তবে এদেশে ফোনটি ১ লক্ষ ৩৫ হাজার ৯৯০ টাকা মূল্যে বিক্রি হবে। অন্যদিকে ভারতে ক্ল্যামশেল ডিজাইনের গ্যালাক্সি জেড ফ্লিপ ৩-এর দাম ৮০ হাজার থেকে ৯০ হাজার টাকার মধ্যে ধার্য করা হবে। বলা হচ্ছে, গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ লঞ্চ হওয়ার সময় সবচেয়ে সাশ্রয়ী ফোল্ডেবল স্মার্টফোন বলে পরিচিত হবে।

ইউরোপের বাজারে Samsung Galaxy Z Fold 3 ও Galaxy Z Flip 3-এর দাম অনেকটাই বেশি

বিখ্যাত টিপস্টার ইভান ব্ল্যাসের লিক করা প্রাইস অনুসারে, ইউরোপে গ্যালাক্সি জেড ফোল্ড ৩-এর দাম ১ হাজার ৮৯৯ ইউরো (প্রায় ১ লক্ষ ৬৭ হাজার) থেকে শুরু হবে। আবার গ্যালাক্সি জেড ফ্লিপ ৩-এর দাম শুরু হবে ১ হাজার ০৯৯ ইউরো (১ লক্ষ টাকা) থেকে। অর্থাৎ, ফোন দু’টির জন্য ভারতের চেয়ে ইউরোপের ক্রেতাদের বেশি অর্থ খরচ করতে হবে। তবে এটাও মনে রাখতে হবে, ইউরোপে ট্যাক্স বেশি হওয়ার কারনে ফোন প্রস্তুতকারক সংস্থাদের ব্যয় বেশি হয়।

Galaxy Z Fold 3 ও Galaxy Z Flip 3 স্টাইলাস পেন সাপোর্ট করবে

গ্যালাক্সি নোট সিরিজকে চিরতরে বিদায় জানিয়েছে স্যামসাং। যার ফলে এবার ফোল্ডেবল ফোনে স্টাইলাস পেন সাপোর্ট দিচ্ছে তারা। গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ যে এস পেন স্টাইলাস সাপোর্ট করবে, তা আগেই সংস্থাটির পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে।

লিক হওয়া প্রাইসের সাথে Samsung Galaxy Z Fold 3 ও Galaxy Z Flip 3-এর অফিসিয়াল দামের কতটা মিল থাকে, সেটি দেখার জন্য আপাতত Galaxy Unpacked ইভেন্টের দিকে তাকিয়ে বিশ্বের টেকমহল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥