Skoda Auto: ভারতে স্কোডার দীর্ঘ দু’দশকে ইতিহাসকে ছাপিয়ে গেল মার্চের গাড়ি বিক্রি

Avatar

Published on:

ভারতে স্কোডার (Skoda) ইতিহাসে এই প্রথম। এ দেশে সংস্থার দীর্ঘ দু’দশকের ইতিহাসে এক মাসে এত পরিমাণ গাড়ি বিক্রি হয়নি, যেটা ২০২২-এর মার্চে হল। গত মাসে ৫,৬০৮টি গাড়ি বেচেছে তারা। তুলনাস্বরূপ, ২০২১-এর একই সময়ে সংস্থাটির ১,১৫৯ ইউনিট গাড়ি বিক্রি হয়েছিল। অর্থাৎ বিক্রিবাটা পাঁচ গুণের কাছাকাছি বেড়েছে বলা চলে প্রসঙ্গত, এর আগে ২০১২-এর জুনে স্কোডার গাড়ি বিক্রি প্রায় ৫,০০০ ছুঁয়েছিল। অবশেষে তার এক দশক পর বিক্রি ৫,০০০ পার করল।

আবার গত ত্রৈমাসিকেও সংস্থার ইতিহাসে সর্বাধিক গাড়ি বিক্রি হয়েছে। ২০২২-এর জানুয়ারি ও মার্চের মধ্যে ১৩,১২০টি গাড়ি বেচেছে স্কোডা। তুলনাস্বরূপ, ২০২১-এর জুন ও মার্চের মধ্যে তাদের ৩,০১৬ ইউনিট বিক্রি হয়েছিল। Kushaq এবং Slavia-র মতো মডেলগুলি সংস্থাটির বিক্রি বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছে।

মডেল দু’টি ভারত-সহ নানা উন্নয়নশীল দেশের ক্রেতাদের কথা মাথায় রেখেই বাজারে আনা হয়েছে। এর ফলে ক্রেতাদেরও দারুণ পছন্দ হচ্ছে। আবার প্রিমিয়াম বা দামি গাড়িগুলির মধ্যে Octavia, Superb, এবং Kodiaq ধারাবাহিক ভাবে মাসে মাসে নতুন ক্রেতা টানছে। বিগত এক বছরে ডিলারদের সংখ্যা বৃদ্ধি বিক্রিতে উন্নতি এনেছে বলেই মনে করছে স্কোডা।

মার্চে বিক্রয়ের পরিসংখ্যান সম্পর্কে স্কোডা অটো ইন্ডিয়ার ব্র্যান্ড ডিরেক্টর জ্যাক হলিস বলেন, আমরা আত্মবিশ্বাসী যে ২০২২ সাল আমাদের কাছে সর্বকালের সেরা বছর হবে। স্কোডাকে এক নতুন উচ্চতায় নিয়ে যেতে আমরা সম্পূর্ণ প্রস্তুত। বিশ্বজুড়ে ভারত স্কোডা অটোর জন্য একটি গুরুত্বপূর্ণ বাজার হয়ে উঠেছে।”

সঙ্গে থাকুন ➥