Tata Motors এর এই গাড়ি নতুন নজির গড়ল, 1 লাখ বিক্রি হতে সময় নিল সবচেয়ে কম

Published on:

বর্তমানে যাত্রীবাহী গাড়িতে দেশের বৃহত্তম সংস্থা মারুতি সুজুকি (Maruti Suzuki)। সেখানে টাটা মোটরসের (Tata Motors) স্থান তিন নম্বরে। যদিও বাণিজ্যিক যানবাহনের বাজারে শীর্ষস্থান টাটার দখলে রয়েছে। পণ্য পরিবহণের জন্য ব্যবহৃত যানবাহন তৈরিতে টাটা সিদ্ধহস্ত। সম্প্রতি সংস্থাটি ‘ছোট হাতি’ Ace-এর বৈদ্যুতিক সংস্করণ বাজারে হাজির করেছে। তবে উক্ত সেগমেন্টে টাটার জনপ্রিয়তম মডেল হল Tata Intra পিক-আপ। ২০১৯-এর মে মাসে লঞ্চের পর তিন বছর দুই মাসের মধ্যে মালপত্র পরিবহনকারী এই ছোট ট্রাকের গ্রাহকের সংখ্যা এক লাখ পেরোনোর কথা ঘোষণা করল সংস্থা।

বাকিদের টেক্কা দিয়ে এই সেগমেন্টে দ্রুততম সময়ে Tata Intra ওই মাইলফলক স্পর্শ করেছে বলে জানানো হয়েছে। বর্তমানে দুটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায় গাড়িটি – V10 ও V30। দুটি মডেলের ডিকির কাঠামোয় ফারাক রয়েছে। এই প্রসঙ্গে সংস্থার ছোট বাণিজ্যিক গাড়ি এবং পিকআপ ট্রাক বিভাগের সহ-সভাপতি বিনয় পাঠক বলেন, “Tata Intra এক লক্ষ গ্রাহকের উল্লেখযোগ্য সাফল্য অর্জন করাটা আমাদের কাছে একটি গর্ব ও আনন্দের মুহূর্ত। Intra-র বিপুল জনপ্রিয়তা এই সেগমেন্টে গেম চেঞ্জারের সাক্ষ্য বহন করে।”

পাঠক যোগ করেন, “গ্রাহকরা Intra-র উপরে যে ভরসা রেখেছেন এর থেকে তাও প্রমাণিত হয়। টাটা মোটরস সব সময় তার সমস্ত প্রচেষ্টার কেন্দ্রবিন্দুতে রেখেছে গ্রাহকদের। Tata Intra-র ক্ষেত্রেও যার অন্যথা হয়নি। গ্রাহকদের আকাঙ্ক্ষা অনুযায়ী তৈরি করা হয়েছে গাড়িটি। রক্ষণাবেক্ষণের খরচ যাতে কম হয় তেমনভাবে এটি নির্মাণ করা হয়েছে। ফলে ব্যবসা বাড়াতে সাহায্য করে গাড়িটি। এই তিন বছরের যাত্রায় যুক্ত হওয়া সমস্ত গ্রাহকদের আমরা হৃদয়ের অন্তঃস্থল থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি।”

প্রসঙ্গত, Intra V10 একটি ৭৯৮ সিসি টু-সিলিন্ডার ডিজেল ইঞ্জিনে ছোটে। যেটি ৪৪ এইচপি শক্তি এবং ১১০ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। অন্যদিকে Intra V30 মডেলটি একটি ১,৪৯৬ সিসি ফোর-সিলিন্ডার ডিজেল ইঞ্জিন সহ দৌড়য়। যা থেকে ৭০ এইচপি শক্তি এবং ১৪০ এনএম টর্ক পাওয়া যায়। প্রথম মডেলটির ভারোত্তলন ক্ষমতা ১,০০০ কেজি। যেখানে দ্বিতীয় মডেলটি ১,৩০০ কেজির পণ্য পরিবহণে সক্ষম। এই শ্রেণীতে V10-এর ৪৩% চাহিদা রয়েছে, যেখানে V30-র ঝুলিতে আছে ৩৭% গ্রেড।

সঙ্গে থাকুন ➥