সত্যিই অবিশ্বাস্য! Tata-র গাড়ি 25 ফুট নীচে পড়েও যাত্রীদের অক্ষত রাখল, ব্যান্ড-এইডও লাগেনি

Published on:

Tata Tiago falls from 25 feet passengers stay absolutely safe

নিন্দুকদের শত সমালোচনায় আবারোও জল ঢেলে দিল টাটা মোটরস। সত্যিই আমাদের দেশে বিশ্বস্ততার আরেক নাম “টাটা”। যখন বিভিন্ন নির্মাতারা তাদের গাড়িতে চমকপ্রদ প্রযুক্তি নিয়ে আসতে তৎপর তখন একের পর এক “সুরক্ষিত” মডেল লঞ্চ করে চলেছে টাটা মোটরস। আসলে যাত্রী সুরক্ষার বিষয়টি যে তাদের কাছে মুখ্য তা আবারো প্রমাণ হয়ে গেল। সম্প্রতি কেরলে এক পরিবার তাদের Tiago গাড়িটি নিয়ে এক দুর্ঘটনার সম্মুখীন হয়। আর সেখানেই শুধুমাত্র গাড়িটির কাঠিন্যতার জোরে প্রাণে বেঁচে গেল সম্পূর্ণ এই পরিবার।

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী টাটা টিয়াগোর মধ্যে ছিল গাড়ির মালিক,স্ত্রী ও দুই কন্যা। মাঝ রাস্তায় যখন গাড়ির গতিবেগ ঘন্টায় প্রায় ৭০ কিমি ছুঁইছুঁই, তখনই নিয়ন্ত্ৰণ হারিয়ে মূল রাস্তা থেকে অন্তত ২৫ ফুট নিচে ছিটকে পড়ে তাদের গাড়ি। তবে সকলকে অবাক করে গাড়ির ভিতরে থাকা চারজনই সম্পূর্ণরূপে অক্ষত অবস্থায় বেরিয়ে আসেন। এমনকি কাউকেই এক টুকরো ব্যান্ড-এইড পর্যন্ত লাগানোর প্রয়োজন হয়নি।

গাড়ি মালিক জানিয়েছেন, আচমকা সামনে চলে আসা আরেক গাড়ি কাটাতে গিয়ে পঁচিশ ফুট গভীরে পড়ে একটি বাড়িতে এবং সামনে কংক্রিটের মেঝেতে ধাক্কা যায় তাদের গাড়িটি। ছবি থেকে গাড়ির প্রবল অভিঘাত স্পষ্ট। মডেলটির বনেট সম্পূর্ণরূপে ক্ষতিগ্রস্ত এবং ভিতরে সামনের দুটি এয়ার ব্যাগ খোলা অবস্থায় রয়েছে।

এক পোস্টের মাধ্যমে তিনি জানান গাড়ি কেনার পূর্বে অনেকেই তাকে টাটা মোটরসের গাড়ি না নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু তিনি নিজের সিদ্ধান্তে অবিচল থাকার ফল পেয়েছেন আজ। তার পরিবারকে দ্বিতীয় জীবন ফিরিয়ে দেওয়ার জন্য টাটা মোটরসকে অসীম ধন্যবাদ জানিয়েছেন তিনি। নিজের প্রিয় গাড়িতে নিজের মেয়ের মতোই দেখতেন তিনি। আগামীতে সামর্থ্য থাকলে Tata Nexon কেনার ইচ্ছাপ্রকাশ করেছেন তিনি। আবার সুরক্ষাকে অগ্রাধিকার দিলে এই সেগমেন্টে সবাইকে টিয়াগো হ্যাচব্যাক কেনার পরামর্শ দিয়েছেন ওই ব্যক্তি।

প্রসঙ্গত গ্লোবাল এনক্যাপের রেটিং অনুযায়ী এই সেগমেন্টের সবচেয়ে সুরক্ষিত গাড়ি Tata Tiago। এটি ফোর স্টার সেফটি রেটিংপ্রাপ্ত। টাটা মোটরসের প্রতিটি গাড়িই মজবুত বিল্ড কোয়ালিটির জন্য পরিচিত। Tiago ও Tigor ফোর স্টার পেলেও Tata Altroz ও Tata Nexon মডেলে আছে ফাইট স্টার সেফটি রেটিং।
প্রসঙ্গত, সংস্থার Tiago iCNG এই মুহূর্তে দেশের সবচেয়ে সুরক্ষিত সিএনজি গাড়ি।

সঙ্গে থাকুন ➥