Vivo Pad চলতি বছরে Snapdragon 870 প্রসেসর ও ডুয়েল ক্যামেরা সহ আসছে

Avatar

Published on:

গতবছরই থেকেই জল্পনা চলছে চীনা সংস্থা ভিভো (Vivo) এবছরেই ট্যাবলেটের বাজারে প্রবেশ করতে চলেছে। চলতি বছরে সংস্থাটি একাধিক ট্যাবলেট লঞ্চ করবে বলেই অনুমান করা হচ্ছে এবং সংস্থার সর্বপ্রথম ট্যাব হিসেবে Vivo Pad বছরের প্রথমার্ধেই আসতে পারে। গত কয়েক মাসে বিভিন্ন রিপোর্ট থেকে এই ট্যাবের বেশকিছু স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। এখন আবার এক জনপ্রিয় টিপস্টার Vivo Pad- এর স্পেসিফিকেশন সম্পর্কীত আরও কিছু নতুন তথ্য প্রকাশ্যে এনেছেন।

ভিভো প্যাড- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Vivo Pad Expected Specifications)

চীনা টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station) ভিভো প্যাড- এর প্রধান স্পেসিফিকেশনগুলি সামনে এনেছেন। যদিও তিনি এই ট্যাবলেটে OLED প্যানেল রয়েছে, না LCD স্ক্রিন আছে তা নির্দিষ্ট করেননি। তবে এটি জানা গেছে যে আসন্ন ট্যাবলেটে ২,৫৬০ x ১,৬০০ পিক্সেল রেজোলিউশন সহ ১১ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হবে। এছাড়াও এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে।

Vivo Pad- এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট ব্যবহার করা হবে এবং পাওয়ার ব্যাকআপের জন্য এই ট্যাবে দেওয়া হবে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৮,০৪০ এমএএইচ ব্যাটারি।

ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফির জন্য Vivo Pad- এর ব্যাক প্যানেলে থাকবে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের লেন্স সহ ডুয়েল-ক্যামেরা সেটআপ এবং ডিভাইসটির সামনের দিকে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। আসন্ন ট্যাবলেটটিতে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের অভাব থাকবে বলে জানা গেছে, তাই মনে করা হচ্ছে নিরাপত্তার জন্য এতে ফেস আনলক ফিচার পাওয়া যাবে।

প্রসঙ্গত, পূর্ববর্তী রিপোর্টে দাবি করা হয়েছিল যে, এই ট্যাবলেটে পাতলা বেজেল সহ পাঞ্চ-হোল ডিসপ্লে দেখতে পাওয়া যাবে। Vivo Pad অ্যান্ড্রয়েড ১১ বা ১২- এ চলবে কিনা তা স্পষ্ট নয়, তবে এতে অরিজিনওএস (OriginOS) কাস্টম স্কিন থাকবে। গত মাসে, PA2170 মডেল নম্বর সহ একটি ভিভো ট্যাবলেট চীনের 3C সার্টিফিকেশন সাইটে ৪৪ ওয়াট চার্জার সহ স্পট করা হয়েছে। জানা গেছে যে একই ডিভাইস শীঘ্রই Vivo Pad নামের সাথে চীনা বাজারে পা রাখবে এবং এটির দাম প্রায় ১,৫৯৯ ইউয়ান (আনুমানিক ১৮,৮০০ টাকা) হতে পারে বলে টিপস্টারের অনুমান।

সঙ্গে থাকুন ➥