Vivo T1 ভারতে 20 হাজার টাকার মধ্যে লঞ্চ হবে, প্রসেসরের তথ্য ফাঁস, Realme 9 Pro 5G ও Redmi Note 11 5G-এর সঙ্গে লড়াই

Avatar

Published on:

ভিভো গত বছরের নভেম্বরে চীনে Vivo T1 এবং T1X লঞ্চ করেছিল। এদের মধ্যে T1 মডেলটি ভারতের বাজারে নিয়ে আসছে তারা। এ দেশে লঞ্চ করবে ৯ ফেব্রুয়ারি। আবার সেই দিন শাওমি এখানে Redmi Note 11 ও Note 11S লঞ্চ করবে। ফলে Redmi Note 11 সিরিজের সঙ্গে Vivo T1-এর যে তুমুল প্রতিযোগিতা চলবে, তা বলার অপেক্ষা রাখে না। আবার একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে, Vivo T1-এর যে মডেলটি ভারতে আসছে, স্পেসিফিকেশন ও ডিজাইনের নিরিখে তা চাইনিজ ভার্সনের চেয়ে আলাদা হতে পারে।

Vivo T1-এর চীনা ভ্যারিয়েন্টে Snapdragon 778G প্রসেসর রয়েছে। কিন্তু ইন্ডিয়া টুডে টেক-এর একটি রিপোর্টে বলা হয়েছে যে, এটি ভারতে Snapdragon 695 চিপসেটের সঙ্গে আসবে। যা Snapdragon 778G-এর তুলনায় কম শক্তিশালী। আবার অফিসিয়াল টিজারে দেখা যাচ্ছে, Vivo T1-এর রিয়ার প্যানেলের ডিডাইনও তার চীনা ভার্সনের চেয়ে আলাদা।

Vivo T1 মূলত অনলাইন মার্কেটকে টার্গেট করে ভারতে আনা হচ্ছে। যে মার্কেটে শাওমি ও অন্যান্য প্রতিদ্বন্দ্বী সংস্থা দাপিয়ে বেড়াচ্ছে। Vivo T1 সিরিজ সংস্থার এগজিস্টিং Y লাইনআপকে রিপ্লেস করবে। অর্থাৎ Vivo X সিরিজ ফ্ল্যাগশিপ এবং V সিরিজে মিড-রেঞ্জ স্মার্টফোন লঞ্চ জারি থাকবে।

রিপোর্টে আরও বলা হয়েছে, Vivo T1 5G-এর দাম ২০,০০০ টাকার নীচে রাখা হবে। অন্য দিকে, চলতি মাসে Vivo T1 5G-এর মতো Snapdragon 695 প্রসেসরের সঙ্গে লঞ্চ হতে চলা Realme 9 Pro 5G-এর দাম ১৭,৯৯৯ টাকা হবে বলে খবর। আবার একই প্রসেসর সহ এই মাস বা মার্চে আত্মপ্রকাশ করতে পারে Redmi Note 11 Pro 5G। এতএব, সম্মুখ সমরে অবতীর্ণ হবে Vivo T1 5G, Realme 9 Pro 5G, এবং Redmi Note 11 Pro 5G।

সঙ্গে থাকুন ➥