WhatsApp-এর নয়া ফিচার, নিজেই বানাতে পারবেন পছন্দের স্টিকার

Avatar

Published on:

চ্যাট করার সময় পছন্দের স্টিকার খুঁজে পাচ্ছেন না? কোন অসুবিধা নেই। আপনার জন্য মুশকিল আসান সমাধান নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ (WhatsApp)। সদ্য প্রকাশ্যে আসা একটি রিপোর্ট অনুযায়ী, Meta গ্রুপের মালিকানাধীন এই জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মে এবার স্টিকার তৈরীর ফিচার জুড়তে চলেছে। এর ফলে প্রতিটি WhatsApp ব্যবহারকারী তার বন্ধুবান্ধবী ও পরিচিত মানুষের সঙ্গে কথাবার্তার সময় নিজের তৈরী স্টিকার পাঠাতে পারবেন, যা তাদের চ্যাটিংয়ের আনন্দকে কয়েক গুণ বাড়িয়ে দেবে বলে আমাদের ধারণা।

স্টিকার বানাতে দেবে হোয়াটসঅ্যাপ (WhatsApp Sticker Creation Feature)

হোয়াটসঅ্যাপে স্টিকার তৈরীর ফিচার অন্তর্ভুক্তির ব্যাপারে 91Mobiles সর্বপ্রথম আমাদের দৃষ্টি আকর্ষণ করে। আলোচ্য অ্যাপ্লিকেশনের বিটা (Beta) সংস্করণে ইতিমধ্যেই ফিচারটি যুক্ত হয়েছে। সেক্ষেত্রে আগামী কয়েক সপ্তাহের মধ্যে হোয়াটসঅ্যাপের স্টেবল বা স্থায়ী সংস্করণেও স্টিকার তৈরীর সুযোগ মিলবে বলে 91Mobiles তাদের রিপোর্টে দাবী করে।

উল্লেখ্য, হোয়াটসঅ্যাপে পছন্দের স্টিকার পাঠানোর জন্য এতদিন ব্যবহারকারীদের অন্য কোনো থার্ড-পার্টি অ্যাপ্লিকেশনের উপরে নির্ভর করতে হতো। এছাড়া মেটার মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মের দেওয়া প্যাক থেকে তারা স্টিকার বেছে নেওয়ার সুযোগ পেতেন। কিন্তু আলোচ্য ফিচার সংযোজনের ফলে ভবিষ্যতে তারা দরকার অনুযায়ী স্টিকার বানিয়ে নিতে পারবেন।

স্টিকার তৈরীর সময় তা এডিট করার জন্য আসন্ন ফিচার হোয়াটসঅ্যাপ ইউজারদের বিশেষ টুল ব্যবহারের সুযোগ দেবে। অ্যাপ্লিকেশনের বিটা সংস্করণে এই স্টিকার ক্রিয়েশন টুলের দেখা মিলেছে বলে রিপোর্ট সূত্রে জানা গিয়েছে। স্টিকার ক্রিয়েশন টুল ব্যবহার করে আগ্রহীরা নিজের আপলোড করা ছবিকে স্টিকারে পরিণত করতে পারবেন। সেক্ষেত্রে কাস্টোমাইজড টুলের মাধ্যমে স্টিকারগুলিকে যথাসম্ভব মজাদার করে তোলা যাবে বলে রিপোর্টের দাবী।

বাড়ছে ‘Delete Messages’ ফিচারের সময়সীমা, শীঘ্রই নতুন আপডেট

আজ্ঞে হ্যাঁ, স্টিকার তৈরীর সুবিধার সাথে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এই ফিচার নিয়েও পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছেন। জনপ্রিয় ওয়েবসাইট WABetaInfo’র বক্তব্য অতি শীঘ্র হোয়াটসঅ্যাপে Delete Messages ফিচারের সময়সীমা বাড়তে চলেছে। এখন পর্যন্ত পাঠানো মেসেজ ডিলিট করার জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ১ ঘন্টা ৮ মিনিট ১৬ সেকেন্ড সময় পেতেন। কিন্তু সম্ভাব্য পরিবর্তনের ফলে এই সময়সীমা বেড়ে ৭ দিন ৮ ঘন্টা হতে পারে বলে WhatsApp ফিচার ট্র্যাকার WABetaInfo জানিয়েছে। তেমনটা হলে খুব জলদি স্থায়ী আপডেটের মাধ্যমে Whatsapp ফিচারটি ইউজারদের জন্য রোল-আউট করবে বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥