WhatsApp Pay এখন আরও আকর্ষণীয়, জুড়ল নতুন স্টিকার প্যাক

Avatar

Published on:

অনলাইন বা ইউপিআই পেমেন্টের এই জমানায় নিজের পেমেন্ট ফিচার (মানে WhatsApp Pay)-কে জনপ্রিয় এবং সর্বজনগ্রাহ্য করে তুলতে দীর্ঘদিন ধরে কাজ করে চলেছে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp (হোয়াটসঅ্যাপ)। প্রাথমিকভাবে সংস্থাটি বিটা টেস্টারদের জন্য এই পরিষেবা চালু করলেও, এখন সমস্ত ইউজাররাই ফিচারটি ব্যবহার করতে পারছেন। এমনকি হালফিলে WhatsApp, চ্যাট উইন্ডোর টাইপ বারে (ইমোজি, অ্যাটাচমেন্ট সেকশনের পাশে) আলাদা করে ‘₹’ (রুপি) আকারের একটি পেমেন্ট শর্টকাটও দিয়েছে। সেক্ষেত্রে এবার, পেমেন্ট অপশনটিকে আরো আকর্ষণীয় করে তুলতে এতে স্টিকারের বিকল্প যুক্ত করল Facebook-এর মালিকানাধীন প্ল্যাটফর্মটি। মূলত এদেশের বিভিন্ন সাংস্কৃতিক অভিব্যক্তির উপর ভিত্তি করেই পেমেন্টে স্টিকার রিয়্যাকশনের সুবিধা আনা হয়েছে বলে জানা গেছে।

WhatsApp Pay-এর জন্য এসেছে পাঁচটি স্টিকার প্যাক

হোয়াটসঅ্যাপ, পাঁচজন চিত্রশিল্পীর সাহায্য নিয়ে ভারতীয় ইউজারদের জন্য পেমেন্ট স্টিকারের নতুন ফিচারটি এনেছে। এতে এসেছে পাঁচটি বিশেষ স্টিকার প্যাক, যা পেমেন্ট সেকশন থেকে কোনো ট্রানজ্যাকশন করার সময় অ্যাক্সেস করা যাবে। আর টাকা ট্রান্সফারের মেসেজের সাথে নির্বাচিত স্টিকার রিসিভারের কাছে পৌঁছে যাবে।

WhatsApp থেকে পেমেন্টের সময় এইভাবে স্টিকার ব্যবহার করুন

হোয়াটসঅ্যাপ পেমেন্ট করার সময় নতুন স্টিকার ব্যবহার করতে ইউজারদের হোয়াটসঅ্যাপ চ্যাট সেকশনের ক্যামেরা এবং অ্যাটাচমেন্ট আইকনের পাশে বিদ্যমান নতুন রুপি আইকনে ক্লিক করতে হবে। সেখানে সাধারণভাবে টাকার অ্যামাউন্ট এবং ইচ্ছেমত নোট যোগ করার বিকল্প মিলবে। অন্যদিকে এই চ্যাট উইন্ডোর মধ্যে থাকা স্টিকার অপশন সিলেক্ট করলেই নতুন পেমেন্ট স্টিকার দেখতে পারবেন।

উল্লেখ্য, এই নতুন স্টিকারগুলি হোয়াটসঅ্যাপ কর্তৃক ভারতে নিজের পেমেন্ট পরিষেবার বহুলতা বৃদ্ধি করার কৌশল ছাড়া কিছুই না। এর আগে, চ্যাট অ্যাপটি বলেছিল যে তার কম্পোজারের ক্যামেরা আইকন ইউজারদের যেকোনো কিউআর কোড স্ক্যান করতে দেবে। অন্যদিকে কিউআর কোডগুলি ভারতে ২০ মিলিয়নেরও বেশি দোকানে পেমেন্ট করতে সাহায্য করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥