নয়া চর্চায় Xiaomi 12T, আসছে 67W ফাস্ট চার্জিং সাপোর্ট ও Dimensity 8100 প্রসেসরের সাথে

Avatar

Published on:

xiaomi-12t-with-mediatek-dimensity-8100-soc-67w-fast-charging-specifications-tipped-ahead-launch

শাওমি আগামী মাসে অর্থাৎ সেপ্টেম্বরে তাদের আপকামিং Xiaomi 12T সিরিজটি বিশ্ব বাজারে উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। সিরিজটি ভারতেও লঞ্চ হতে পারে বলে শোনা যাচ্ছে। এই লাইনআপের অধীনে Xiaomi 12T এবং 12T Pro মডেল দুটি আত্মপ্রকাশ করবে এবং এগুলি ইতিমধ্যেই বেশ কয়েকটি এশীয় এবং ইউরোপীয় অঞ্চলে অভ্যন্তরীন পরীক্ষার পর্যায়ে প্রবেশ করেছে বলে জানা গেছে। আর তার মধ্যেই এখন এক পরিচিত টিপস্টার স্ট্যান্ডার্ড Xiaomi 12T-এর প্রধান স্পেসিফিকেশনগুলি অনলাইনে প্রকাশ করেছেন। জানা যাচ্ছে, এই হ্যান্ডসেটটি MediaTek Dimensity 8100 প্রসেসর দ্বারা চালিত হবে এবং এতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। চলুন লঞ্চের আগে টিপস্টার দ্বারা প্রকাশিত Xiaomi 12T-এর সম্ভাব্য স্পেসিফিকেশনের তালিকাটির ওপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

শাওমি ১২টি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Xiaomi 12T Expected Specifications)

টিপস্টার যোগেশ ব্রার (@heyitsyogesh) তার একটি সাম্প্রতিক টুইটে, শাওমি ১২টি-এর স্পেসিফিকেশনের তালিকাটি প্রকাশ করেছেন। টুইট অনুযায়ী, এই ফোনটি ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে সহ আসবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং এইচডিআর১০+ সাপোর্ট অফার করবে৷ এই শাওমি ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত হবে। শাওমি ১২টি ৮ জিবি/১২ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টগুলির পাশাপাশি ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ অপশনগুলি অফার করতে পারে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Xiaomi 12T-তে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করবে, যার মধ্যে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর সহায়ক ক্যামেরা হিসেবে অন্তর্ভুক্ত থাকবে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 12T ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, যার সাথে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও, হ্যান্ডসেটটিতে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং স্টেরিও স্পিকার মিলবে।

আবার, এই একই ধরনের স্পেসিফিকেশন একটি সাম্প্রতিক রিপোর্টেও উল্লেখ করা হয়েছে, যেটি থেকে জানা গেছে Xiaomi 12T-এর কোডনেম ‘প্লেটো’ (Plato)। এছাড়া এই রিপোর্টে জানানো হয়েছে যে, এশিয়া এবং ইউরোপের বেশ কয়েকটি অঞ্চলে 12T সিরিজের বেস ও প্রো মডেলের ইন্টারনাল টেস্টিং ইতিমধ্যেই শুরু হয়ে গেছে।

উল্লেখ্য, Xiaomi 12T-কে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর ডেটাবেসেও খুঁজে পাওয়া গেছে। এই সাইটের তালিকাটি প্রকাশ করে যে, এই হ্যান্ডসেটে ওয়াই-ফাই ৮০২.১১এএক্স, ৫জি (৭টি ব্যান্ড) সংযোগ, ব্লুটুথ, জিপিএস এবং আইআর ব্লাস্টার অন্তর্ভুক্ত থাকবে।

সঙ্গে থাকুন ➥