Xiaomi Smarter Living 2024: Redmi Pad SE সহ আজ ভারতে লঞ্চ হচ্ছে একঝাঁক নতুন প্রোডাক্ট

Avatar

Published on:

Xiaomi Smarter Living 2024

প্রতিশ্রুতি মতো Xiaomi আজ অর্থাৎ 23শে এপ্রিল তাদের ভারতীয় ভক্তদের জন্য আয়োজন করতে চলেছে Xiaomi Smarter Living 2024 ইভেন্ট। ব্র্যান্ডটি হালফিলে X প্ল্যাটফর্মের মাধ্যমে এই বার্ষিকী টেক ইভেন্টটি চলাকালীন কোন কোন প্রোডাক্টের উপর থেকে পর্দা সরানো হবে সেই তথ্য প্রকাশ্যে এনেছে। জানা গেছে বিদ্যমান Redmi Buds 5 অডিও ডিভাইসের উত্তরসূরি থেকে শুরু করে একটি নতুন ট্যাবলেট, হ্যান্ডহেল্ড গার্মেন্ট স্টিমার, রোবট ভ্যাকুয়াম ক্লিনারের মতো প্রোডাক্ট লঞ্চ করা হবে আজ। নীচে আসন্ন প্রত্যেকটি ডিভাইস সম্পর্কে আলোচনা করা হল।

Xiaomi Smarter Living 2024 ইভেন্টে লঞ্চ হতে চলেছে এমন প্রোডাক্টের তালিকা

Xiaomi Redmi Pad SE

শাওমি তাদের সাব-ব্র্যান্ড রেডমি -এর অধীনে ইতিমধ্যেই গ্লোবাল মার্কেটে রেডমি প্যাড এসসি নামের একটি ট্যাবলেটের ঘোষণা করেছে। এখন এটি ভারতে আত্মপ্রকাশ করতে চলেছে। আসন্ন এই ট্যাবলেটে 90 হার্টজ রিফ্রেশ রেটের 11-ইঞ্চি ডিসপ্লে দেওয়া হবে, যা টিইউভি রাইনল্যান্ড লো ব্লু লাইট সার্টিফায়েড হবে। আর ভালো সাউন্ড সরবরাহের জন্য ডলবি অ্যাটমস সমর্থিত কোয়াড স্পীকার সিস্টেম মিলবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 680 প্রসেসর চালিত হবে। এই ট্যাবলেট একবার চার্জে 219 ঘন্টা মিউজিক প্লেব্যাক এবং 14 ঘন্টা ভিডিও প্লেব্যাক টাইম অফারে সক্ষম বলেও দাবি করেছে শাওমি। অন্যান্য বৈশিষ্ট্য হিসাবে, ফ্লোটিং উইন্ডো, স্প্লিট টাস্কবার ইত্যাদির সাপোর্ট পাওয়া যাবে। এছাড়া জানা যাচ্ছে, রেডমি প্যাড এসই হয়তো বাজেট-সেগমেন্টের অন্তর্গত হবে এবং লঞ্চ-পরবর্তী সময়ে ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজনের মাধ্যমে পাওয়া যাবে।

Redmi Buds 5A

সম্প্রতি ভারতে লঞ্চ রেডমি বাডস 5 মডেলের উত্তরসূরি বা বলা ভালো সাশ্রয়ী সংস্করণ হিসাবে আগামীকাল লঞ্চ হতে চলেছে রেডমি বাডস 5এ। এটি ‘অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন’ (ANC) ফিচার সাপোর্ট করবে। আবার অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সাথে দ্রুত সংযোগ স্থাপনের জন্য গুগল ফাস্ট পেয়ার ফিচারের সাপোর্ট সহ আসবে। এছাড়া সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, এই ট্রু-ওয়্যারলেস-স্টেরিও (TWS) ডিভাইসটি – ব্লুটুথ 5.4 এবং 12 মিমি ডায়নামিক ড্রাইভারের সুবিধা অফার করবে।

Xiaomi Handheld Garment Steamer

আগামীকাল অনুষ্ঠিত হতে চলা স্মার্টার লিভিং 2024 ইভেন্টে, শাওমি তাদের প্রথম হ্যান্ডহেল্ড গার্মেন্ট স্টিমার লঞ্চ করতে চলেছে। জানা যাচ্ছে, প্রোডাক্টটি স্মুথ স্টিম ফ্লো সরবরাহের জন্য 24 গ্রাম/মিনিট পর্যন্ত স্টিম রেট সমর্থিত 1300 ওয়ার আল্ট্রা পাওয়ার অফার করবে। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে যে, এই স্টিমার যেকোনো ধরণের কাপড়ে ব্যবহারের জন্য নিরাপদ এবং অনুভূমিক ও উল্লম্ব উভয় ভাবে ধরে অ্যাক্সেস করা যাবে। আশা করা হচ্ছে, এটি সাশ্রয়ী মূল্যের সাথে লঞ্চ হবে।

Xiaomi Robot Vacuum Cleaner S10

উল্লেখিত প্রোডাক্টগুলির পাশাপাশি একটি নয়া রোবট ভ্যাকুয়াম ক্লিনারের উপর থেকেও পর্দা সরানোর কথা নিশ্চিত করেছে শাওমি। এক্ষেত্রে আসন্ন রোবট ভ্যাকুয়াম ক্লিনার এস10 মডেলে 4000পিএ রেটের টার্বো সাকশন ক্যাপাসিটি সাপোর্ট করবে। আবার নির্ভুল ম্যাপিংয়ের জন্য এটি ‘লেজার ডাইরেক্ট স্ট্রাকচারিং’ (LDS) সহ আসবে। শাওমি ব্র্যান্ডের এই আসন্ন রোবট ভ্যাকুয়াম ক্লিনার ঘরের প্রত্যেকটি কোণ যথাযথভাবে পরিষ্কার পড়ার জন্য – জিগজ্যাগ এবং ওয়াই আকৃতির ক্লিনিং প্যাটার্ন অফার করবে। এছাড়া সম্পূর্ণ ফ্লোর লেআউট মনে রাখার জন্য ডিভাইসটি একাধিক ম্যাপ মেমরির সাথে আসবে বলেও জানা গেছে।

সঙ্গে থাকুন ➥