ভোটের পর বাড়বে Airtel-এর ট্যারিফ, বছরভর খরচ বাঁচাতে চাইলে এখনই Recharge করুন এই 3 প্ল্যান

Avatar

Published on:

Bharti Airtel Hike Tariff

সামনেই লোকসভা নির্বাচন – সেই নিয়ে এখন উত্তাল রাজ্য-রাজনীতি। একবার ভোট হয়ে গেলে গোটা দেশের কেমন কী বদল আসতে পারে, তাও বর্তমানে চর্চার বিষয়। সেক্ষেত্রে এই বছর নির্বাচনের প্রভাব ভারতের টেলিকম সেক্টরের ওপরও পড়তে চলেছে বলে মনে হচ্ছে! আসলে এই সরকার গঠনের প্রক্রিয়া চুকে-বুকে গেলে Bharti Airtel, দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম অপারেটর তার ট্যারিফ বৃদ্ধির সিদ্ধান্ত কার্যকর করতে পারে। সোজা কথায় বললে, ভোটের পর সম্ভবত এই সংস্থার গ্রাহকদের রিচার্জের জন্য ব্যয় করতে হবে বেশি টাকা – এমনটা বলছেন বিশেষজ্ঞরাই। এমতাবস্থায় করণীয় কী? একথা স্পষ্ট যে, রিচার্জ প্ল্যানের দাম বেড়ে গেলে, তখন সেই অ্যামাউন্ট খরচ করা ছাড়া আর দ্বিতীয় কোনো উপায় থাকবেনা। তবে আপনি যদি Airtel ইউজার হন, তবে রিচার্জ খরচ বাড়ার পরও অন্তত কয়েকটা মাস নিশ্চিন্তে থাকতে পারবেন এবং নিজের টাকা বাঁচাতে পারবেন। এর জন্য আপনাকে কেবল সংস্থার দীর্ঘমেয়াদী প্ল্যানগুলি বেছে নিতে হবে। প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমানে Airtel তার গ্রাহকদের জন্য গোটা বছর চলবে এমন লম্বা প্ল্যান অফার করছে৷ ট্যারিফ শুল্ক বৃদ্ধি পাওয়ার আগে, বছরব্যাপী বৈধতাযুক্ত এইসব প্ল্যান বেছে নিলে দাম বাড়ার পরপরই রিচার্জ করার প্রয়োজন থাকবেনা।

কত দাম Airtel-এর বার্ষিক প্ল্যানগুলির?

এয়ারটেলের ঝুলিতে এই মুহূর্তে যে বার্ষিক তথা দীর্ঘমেয়াদী প্ল্যানগুলি আছে, তাদের দাম যথাক্রমে 1,799 টাকা, 2,999 টাকা এবং 3,359 টাকা। দাম অনুযায়ী এদের সুবিধারও রকম-ফের রয়েছে। সেক্ষেত্রে এখানে আমরা প্ল্যান তিনটির সুবিধা সম্পর্কে বিশদে আলোচনা করব।

Airtel-এর 1799 টাকার প্ল্যান: বর্তমানে এটি সংস্থার গ্রাহকদের জন্য উপলব্ধ সবচেয়ে সাশ্রয়ী মূল্যের বার্ষিক রিচার্জ প্ল্যান। এই প্ল্যানে 365 দিনের বৈধতায় সর্বমোট 24 জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং, 100টি এসএমএস/প্রতিদিন এবং আনলিমিটেড 5জি (5G) ডেটার মতো বেসিক বেনিফিট অফার করবে। সাথে থাকবে বিনামূল্যে অ্যাপোলো ২৪/৭ সার্কেল (Apollo 24|7 Circle), উইঙ্ক মিউজিক (Wynk Music)-এর মতো প্ল্যাটফর্ম এবং হ্যালোটিউনস (Hellotunes) অ্যাক্সেসের সুবিধাও।

Airtel-এর 2,999 টাকার প্ল্যান: এই প্ল্যানের বৈধতাও 365 দিন এবং এটি প্রতিদিন 2 জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং, রোজ 100টি করে এসএমএস, আনলিমিটেড 5জি ডেটা ইত্যাদি সুবিধা দেবে। এছাড়া এতে আগের প্ল্যানের অনুরূপ এক্সট্রা বেনিফিট মিলবে।

Airtel-এর 3,359 টাকার প্ল্যান: এটি টেলকোর সবচেয়ে ব্যয়বহুল প্ল্যান, যাতে আনলিমিটেড ভয়েস কলিং, রোজ 100টি করে এসএমএস, 2.5 জিবি দৈনিক ডেটা, আনলিমিটেড 5জি ডেটা ইত্যাদি সুবিধা পাওয়া যায়। উপরন্তু এটি 1 বছরের ভ্যালিডিটিতে ডিজনি+হটস্টার মোবাইল (Disney+ Hotstar Mobile) সাবস্ক্রিপশন এবং অন্যান্য যাবতীয় ফ্রি বেনিফিট অফার করে।

সঙ্গে থাকুন ➥